Covid 19 Horror: অক্সিজেনের 'জোগান' নেই, মহারাষ্ট্রের হাসপাতালে ভয়ঙ্কর মৃত্যু ১০ করোনা আক্রান্তের

Covid 19 Horror: অক্সিজেনের 'জোগান' নেই, মহারাষ্ট্রের হাসপাতালে ভয়ঙ্কর মৃত্যু ১০ করোনা আক্রান্তের

ক্ষোভে ফেটে পড়েছেন রোগীর আত্মীয়রা।

মৃতের পরিবার ও স্থানীয় সূত্রে খবর, মহারাষ্ট্রের এই হাসপাতালগুলিতে ভর্তি থাকা করোনা রোগীরা অক্সিজেনের অভাবে মারা গিয়েছেন।

  • Share this:

    #মুম্বই: ভয়ানক ঘটনার সাক্ষী মহারাষ্ট্রের ভাসাইয়ের বেসরকারি হাসপাতাল। অক্সিজেনের অভাবে হাসপাতালে ভর্তি অন্তত দশজন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। এদের মধ্যে নালাসোপারার একটি হাসপাতালেই মৃত্যু হয়েছে সাতজনের। মৃতের পরিবার ও স্থানীয় সূত্রে খবর, মহারাষ্ট্রের এই হাসপাতালগুলিতে ভর্তি থাকা করোনা রোগীরা অক্সিজেনের অভাবে মারা গিয়েছেন।

    নালাসোপারার বিনায়ক হাসপাতালে মোট সাতজনের মৃত্যু হয়েছে এই অক্সিজেনের অভাবে। যদি হাসপাতাল কর্তৃপক্ষ এই অভিযোগ মানতে নারাজ। তাঁদের দাবি, প্রত্যেক রোগীই কোমর্বিডিটিতে ভুগছিলেন, সে কারণেই তাঁদের মৃত্যু হয়েছে। হাসপাতালে কোনও অক্সিজেনের অভাব ছিল না বলেই দাবি করেছে হাসপাতাল। নালাসোপারার এই হাসপাতালের ঘটনায় স্বাভাবিক ভাবেই ক্ষোভে ফেটে পড়েছেন রোগীর আত্মীয়রা।

    বিনায়ক হাসপাতালের এক চিকিৎসকের দাবি, 'এই এলাকায় একমাত্র এই হাসপাতালেই সঙ্গীন রোগীদের ভর্তি করা হচ্ছে। তবে অক্সিজেন নয়, তাঁদের কোমর্বিডিটির কারণেই মৃত্যু হয়েছে।' এলাকার বিধায়ক ক্ষীতিশ ঠাকুর জানিয়েছেন, ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এই খবর জানানো হয়েছে। তাঁদের নির্দেশ মেনেই পরবর্তী পদক্ষেপ করা হবে।

    তিনি আরও বলেছেন, 'ভাসাই তালুকা এলাকায় সব হাসপাতালেই অক্সিজেনের অভাব রয়েছে। মাত্র তিন ঘণ্টার জন্যই এই অক্সিজেন সাপ্লাই মেলে। আমাদের এলাকায় দু্র্ভাগ্যবশত তিনজনের মৃত্যু হয়েছে। আমি মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করছি, এই বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখতে এবং অক্সিজেনের সাপ্লাই চালু করতে। যাতে আর এভাবে কারও প্রাণ না যায়।'

    দেশের করোনা পরিস্থিতি অত্যন্ত শোচনীয় হয়ে উঠেছে গত কয়েক সপ্তাহে। ১২ এপ্রিল নতুন করে ৫১ হাজার ৭৫১ জন নতুন করোনা রোগী ধরা পড়েছেন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৫৮ জনের। এর ফলে মহারাষ্ট্রে সব মিলিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৫৮,২৪৫ জনে।

    Published by:Raima Chakraborty
    First published:

    লেটেস্ট খবর