corona virus btn
corona virus btn
Loading

রাজ্যে ১ কোটি ৯ লক্ষ পড়ুয়াদের অভিভাবকেরা পেয়েছেন মিড-ডে-মিল, ট্যুইট রাজ্য স্কুল শিক্ষা দফতরের

রাজ্যে ১ কোটি ৯ লক্ষ পড়ুয়াদের অভিভাবকেরা পেয়েছেন মিড-ডে-মিল, ট্যুইট রাজ্য স্কুল শিক্ষা দফতরের

মার্চ মাসের শেষের দিকে রাজ্যে লকডাউন হবার পরপরই মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন মিড ডে মিল এর মাধ্যমে আলু ও চাল দেওয়া হবে। কিন্তু সেইবার একাধিক স্কুলে সামাজিক দূরত্ব বজায় না রেখেই মিড-ডে-মিল দেওয়ার অভিযোগ উঠেছিল।

  • Share this:

#কলকাতা: রাজ্যে এখনও পর্যন্ত মিড ডে মিল ১কোটি ৯ লক্ষ ছাত্র ছাত্রীদের অভিভাবকদের রাজ্য জুড়ে দেওয়া হয়েছে বলে সোমবার টুইট করল রাজ্য স্কুল শিক্ষা দফতর। ট্যুইট করে রাজ্য স্কুল শিক্ষা দপ্তর জানিয়েছে ২৫ শে এপ্রিল পর্যন্ত রাজ্যে ৯৬.৭ শতাংশ ছাত্রছাত্রী দের অভিভাবকদের মিড-ডে-মিল দেওয়া সম্ভব হয়েছে। তবে নির্ধারিত সময়সীমা ৩০ এপ্রিলের মধ্যে ১০০% পূরণ করা সম্ভব হবে বলে জানিয়েছে স্কুল শিক্ষা দপ্তর। টুইটে এও জানিয়েছে মুখ্যমন্ত্রীর নির্দেশে তিন কেজি করে আলু ও চাল দেওয়া হচ্ছে।

এদিকে এবারের মিড-ডে-মিল দেওয়া নিয়ে বাড়তি সতর্কতার ছিল রাজ্য স্কুল শিক্ষা দপ্তর এর। সামাজিক দূরত্ব বজায় রাখা থেকে শুরু করে মিড ডে মিল দিবাকালীন এবার স্কুল শিক্ষা দপ্তরের আধিকারিকরা একাধিক জায়গায় হঠাৎ হঠাৎ করে ও পরিদর্শন করেছেন।

মার্চ মাসের শেষের দিকে রাজ্যে লকডাউন হবার পরপরই মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন মিড ডে মিল এর মাধ্যমে আলু ও চাল দেওয়া হবে। কিন্তু সেইবার একাধিক স্কুলে সামাজিক দূরত্ব বজায় না রেখেই মিড-ডে-মিল দেওয়ার অভিযোগ উঠেছিল। তার জেরে কলকাতার দুই স্কুলের প্রধান শিক্ষককে বদলে পর্যন্ত করে দেয় রাজ্য স্কুল শিক্ষা দপ্তর। এবার তাই মিড-ডে-মিল দেওয়ার আগে একাধিক নির্দেশ দেওয়া হয় রাজ্যের স্কুল গুলিকে। বিশেষত যাতে স্কুলে কোনভাবেই শিশুরা না আসে, সামাজিক দূরত্ব বজায় রাখা সহ একাধিক নির্দেশিকা দেওয়া হয়। এবার সেই নির্দেশ মানা হচ্ছে না কি তা দেখার জন্য জেলায় জেলায় বিশেষভাবে নজর রাখছিলেন দফতরের আধিকারিকরা। জানা গেছে কলকাতায় খুব স্কুল শিক্ষা সচিব নিজে মিড-ডে-মিল দেওয়া নিয়ে পরিদর্শন করেন দক্ষিণ কলকাতার কয়েকটি স্কুল।

মিড ডে মিল দেওয়া নিয়ে যাতে কোনোভাবেই সামাজিক দূরত্বের বিধি লঙ্ঘন না হয় তার জন্য প্রত্যেকটি স্কুলে চক কেটে কেটে নির্দিষ্ট জায়গা করা হয়েছিল অভিভাবকদের জন্য। সোমবার রাজ্য স্কুল শিক্ষা দফতর টুইট করে জানালো রাজ্যের এক কোটি লক্ষ ছাত্র ছাত্রীদের অভিভাবকদের দেওয়া হয়েছে মিড ডে মিল। তবে নির্দিষ্ট সময়সীমার মধ্যেই তা 100% পূরণ করে দেওয়া হবে বলেও টুইট করে জানিয়েছে রাজ্য স্কুল শিক্ষা দফতর।

Somraj Bandopadhyay

First published: April 27, 2020, 10:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर