Home /News /cooch-behar /
Cooch Behar FM Station|| 'রেডিও কোচবিহার 89.6 F.M.' রাজ শহরের নিজস্ব বেতার, বেজায় খুশি বাসিন্দারা

Cooch Behar FM Station|| 'রেডিও কোচবিহার 89.6 F.M.' রাজ শহরের নিজস্ব বেতার, বেজায় খুশি বাসিন্দারা

title=

Radio Cooch Behar 89.6 F.M. : এতদিন কোচবিহার শহরের কোন নিজস্ব এফএম ব্যাবস্থা ছিল না। তাই কোচবিহার জেলার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় এর থেকে শুরু হল কোচবিহার জেলার নিজস্ব এফএম “রেডিও কোচবিহার 89.6 FM.

  • Share this:

    #কোচবিহার: কোচবিহার জেলার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় এর থেকে শুরু হল কোচবিহার জেলার নিজস্ব এফএম “রেডিও কোচবিহার 89.6 F.M. রাজ শহরের নিজস্ব বেতার”। এতদিন কোচবিহার শহরের কোন নিজস্ব এফএম ব্যাবস্থা ছিল না। এই এফএম ব্যবস্থা শুরু হওয়ার কারণে দারুন খুশি সমগ্র কোচবিহার।

    উত্তরবঙ্গে এই প্রথম কোন বিশ্ববিদ্যালয় থেকে কোন জেলার নিজস্ব এফএম ব্যাবস্থার পরিকাঠামো তৈরি করা হয়েছে। রাজ্য সরকারের উচ্চ শিক্ষা দফতরের সহায়তায় প্রায় ৬২ লক্ষ টাকা ব্যয়ে এই রেডিও স্টেশন তৈরি করা হয়েছে। এই এফএম-এর মাধ্যমে প্রতিদিন শোনা যাবে কোচবিহার জেলার আবহাওয়ার পূর্বাভাস এছাড়াও এখানে থাকছে কৃষি বিষয়ক আলচনা, একাধিক স্থানীয় বিষয় এবং থাকছে পড়াশোনা সংক্রান্ত একটি টক শো। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে একটি রেডিও স্টেশন শুরু হওয়ার কারণে দারুন খুশি হয়েছে ছাত্র-ছাত্রীরা।

    রাজ শহরের এই এফএম শুনতে পাওয়া যাবে কোচবিহারের বিস্তীর্ণ এলাকা জুড়ে। এছাড়াও যারা কোচবিহারে বাইরে থেকে এই এফএম শুনতে চান তাদের জন্য থাকছে অ্যান্ড্রয়েড অ্যাপের সুবিধা। “রেডিও পিবিইউ” নামের এই অ্যাপেটি আপনার মোবাইলে ইন্সটল করতে পারবেন গুগল প্লে স্টোর থেকেই। এছাড়াও রয়েছে একটি অনলাইন ওয়েবসাইট সেখানে গিয়েও সরাসরি শুনতে পারবেন এই এফএমটি। এই বেতার পরিষেবাটি ভবিষ্যতে আরও উন্নত করা হবে এবং এই এফএমটির দ্বারা অনেক মানুষ উপকৃত হবেন বলে জানান, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ডঃ আব্দুল কাদের সাফেরি।

    রেডিও পিবিইউ অ্যাপ লিঙ্ক: https://play.google.com/store/apps/details?id=com.digisoft.radiopbu

    রেডিও পিবিইউ ওয়াবসাইট লিঙ্ক: https://radiopbu.com/

    এই কমিউনিটি রেডিও স্টেশনের শুভ সূচনা করা হয়েছে গত ৩০শে মে, ২০২০ তারিখ থেকে। এই রেডিও কোচবিহার বেতারের শুভ সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের উপাচার্জ ডঃ দেবকুমার মুখোপাধ্যায়, কোচবিহার কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডঃ স্বরূপ চক্রবর্তী, পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ডঃ আব্দুল কাদের সাফেরি, রেডিও কোচবিহারের চেয়ারম্যান তথা পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ডঃ প্রদীপ কুমার কর এবং কোচবিহার কলেজের অধ্যক্ষ ডঃ পঙ্কজ কুমার দেবনাথ। এছাড়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের চেয়ারম্যান পার্থপ্রতিম রায়।

    Sarthak Pandit

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Cooch behar

    পরবর্তী খবর