Home /News /cooch-behar /
Cooch Behar Rajbari|| সন্ধ্যে নামতেই জাতীয় পতাকার রঙে মুড়ছে কোচবিহার রাজবাড়ি, দেখুন ছবিতে

Cooch Behar Rajbari|| সন্ধ্যে নামতেই জাতীয় পতাকার রঙে মুড়ছে কোচবিহার রাজবাড়ি, দেখুন ছবিতে

Cooch Behar Rajbari lighten up: সন্ধ্যের অন্ধকার নামার পর ভারতের পতাকার রঙে আলোকিত হয়ে উঠছে কোচবিহার রাজবাড়ি। আর এই দৃশ্য কার্যত অবাক করছে অনেককেই।

  • Share this:

    #কোচবিহার: সন্ধ্যের অন্ধকার নামার পর ভারতের পতাকার রঙে আলোকিত হয়ে উঠছে কোচবিহার রাজবাড়ি। আর এই দৃশ্য কার্যত অবাক করছে অনেক কেই। তবে সেই মনোরম দৃশ্য উপভোগ করছেন বহু পথ চলতি মানুষেরা। এ ছাড়াও কেউ কেউ তো আবার গাড়ি থামিয়ে সোজা সদর গেটের সামনে গিয়ে, বাইরে থেকেই তুলছেন ছবি ও সেলফি। রাজবাড়ির সদর গেটের সামনে মানুষের ভীড়কে যানবাহন দুর্ঘটনা থেকে বাঁচাতে বসানো হয়েছে রোড সেফটি মুভিং গার্ড ওয়াল।

    এই আলো জ্বালার বিষয় নিয়ে রাজবাড়িতে আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার এক কর্মীকে প্রশ্ন করা হলে তিনি জানান, 'আসলে আমাদের দেশ এই বছর আমাদের দেশের স্বাধীনতার ৭৫তম বর্ষপূর্তি পালন করছে। এবং এটাকে নাম দেওয়া হয়েছে 'আজাদি কা অমৃত মহোৎসব'। তাই আসছে ১৫ই অগাস্ট পর্যন্ত এই আলো জ্বলবে রাজবাড়িতে। এখনও পর্যন্ত আমাদের কাছে সেই নির্দেশ এসে পৌঁছেছে।'

    আরও পড়ুন: তথ্য গোপন করছেন পার্থ, উল্টোরূপ অর্পিতার! আদালতে আজ ঝড় তুলবে ইডি

    কোচবিহার রাজবাড়ির গুগল ম্যাপ লিঙ্ক: 

    কোচবিহার রাজবাড়ি। কোচবিহার রাজবাড়ি।

    আরও পড়ুন: ঘুম ভাঙতেই জেরা শুরু, ঘুরবে তদন্তের মোড়! আজ ফের পার্থ-অর্পিতাকে আদালতে পেশ

    রাজ আমলের পর দীর্ঘ এতটা বছর কেটে গেলেও সেরকম ভাবে আলোকিত থাকতো না কোচবিহার রাজবাড়ি। আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার রক্ষণাবেক্ষণের দায়িত্বেই রয়েছে রাজ আমলের এই হেরিটেজ বিল্ডিং। মাঝে একবার কোচবিহার রাজবাড়ির বিদ্যুৎ বিল বকেয়া থাকার কারণে বিদ্যুৎ দফতর থেকে কেটে দেওয়া হয়েছিল রাজবাড়ির বিদ্যুতের লাইন। তবে পরবর্তী সময়ে অবশ্য সব ঠিক করে নেওয়া হয়। কিছুদিন পূর্বে বেশ কয়েকদিনের জন্য সেজে উঠেছিল রাজবাড়ি। কেন্দ্রীয় সরকারের বিশেষ সংস্কৃতিক অনুষ্ঠানের কারণে। তারপর অবশ্য পুরনো অবস্থায় ফিরে যায় সবকিছু।

    এই আলোকমালায় সজ্জিত রাজবাড়ি সাধারণ মানুষের মন ছুঁয়ে ‌যাচ্ছে। হঠাৎই সেজে উঠা এই রাজবাড়িকে দেখে অবাক কোচবিহারবাসী। এমনই একজন কোচবিহারের নাগরিক বিমল দাস বলেন, "মেয়েকে নিয়ে রোজ পড়াতে নিয়ে যায় এই রাস্তা দিয়ে। তবে হঠাৎ করেই দেখছি যে রাজবাড়িতে আলো জ্বলেছে। তাও আবার ভারতের জাতীয় পতাকার রঙয়ের আলো। তাই দাড়িয়ে পড়েছিলাম। একটা ফটোও নিলাম।"

    Sarthak Pandit

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Cooch behar

    পরবর্তী খবর