হোম /খবর /কোচবিহার /
দীর্ঘদিন ধরেই বেহাল থাকার পর অবশেষে ভোগান্তির অবসান! পঞ্চায়েতের এই কাজে খুশি স্

Cooch Behar News: দীর্ঘদিন ধরেই বেহাল থাকার পর অবশেষে ভোগান্তির অবসান! পঞ্চায়েতের এই কাজে খুশি স্থানীয়রা

X
বেহাল [object Object]

দীর্ঘ সময় ধরে প্রায় সাড়ে তিন কিলোমিটার রাস্তার একেবারেই বেহাল দশা হয়ে ছিল। কোচবিহার জেলার মাথাভাঙা মহকুমায় পচাগড় গ্রাম পঞ্চায়েত এলাকার এই রাস্তাটির সংস্কারের দরকার ছিল

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

মাথাভাঙা: দীর্ঘ সময় ধরে প্রায় সাড়ে তিন কিলোমিটার রাস্তার একেবারেই বেহাল দশা হয়ে ছিল। কোচবিহার জেলার মাথাভাঙা মহকুমায় পচাগড় গ্রাম পঞ্চায়েত এলাকার এই রাস্তাটির সংস্কারের দরকার ছিল। তাই রাজ্য সরকারের পথশ্রী প্রকল্পের আওতায় এই রাস্তাটি সংস্কার কাজ শুরু করা হল। কিছুদিন পূর্বে শুরু হওয়ার এই রাস্তার কাজে আনুমানিক প্রায় দেড় কোটি টাকার মোট বরাদ্দ করা হয়েছে।

বর্তমান সময়ে বেশ দ্রুত গতিতেই চলছে এই রাস্তার কাজ। এই রাস্তাটি বেলতলা শ্মশান থেকে শুরু করে রংপুরটারি হয়ে শিতলকুচি রোড এবং স্টেট হাইওয়ে পর্যন্ত হতে চলেছে। এই রাস্তাটি সম্পূর্ন তৈরি হয়ে গেলে বিস্তীর্ণ এলাকার মানুষের বেশ অনেকটাই সুবিধা হবে যাতায়াত করতে। তাই এলাকার মানুষেরা এলাকার উন্নয়নের ফলে পঞ্চায়েত উন্নয়নের কাজে বেশ খুশি৷পচাগড় গ্রাম পঞ্চায়েতের প্রধান উদয় সরকার জানান, "দীর্ঘ সময়ের স্থানীয় বাসিন্দাদের দাবি ছিল এই রাস্তাটি সংস্কার করার বিষয় নিয়ে। তাই এবার পথশ্রী প্রকল্পের মাধ্যমে এই রাস্তাটি সংস্কার করার কাজ শুরু করা হল। মোট দেড় কোটির একটু বেশি টাকা বরাদ্দ করা হয়েছে রাস্তাটি সংস্কারের জন্য।

আরও পড়ুন:  বিয়ের আগেই ছাত্রীর চরম পরিণতি! বাড়ির পাশের গাছের তাকিয়ে চমকে উঠলেন সকলে!

তবে খুব একটা বেশি সময় লাগবে না কাজ সম্পন্ন করতে। কারণ, রাস্তা সংস্কার করার কাজ খুব দ্রুত গতিতে করা হচ্ছে। দুই থেকে তিন মাসের মধ্যেই গোটা রাস্তার কাজ শেষ করার পরিকল্পনা রয়েছে। তখন এলাকার চেহারা রীতিমত পাল্টে যেতে চলেছে। এছাড়া বিস্তীর্ণ এলাকার মানুষের এই পথে যাতায়াত করতে অনেকটাই সুবিধা হবে তখন। এছাড়া শ্মশানের যাতায়াত করার ক্ষেত্রেও ভোগান্তি পোহাতে হবে না স্থানীয় মানুষদের।"

এই এলাকার দুই স্থানীয় মানুষ উত্তম বর্মন এবং জোতিষ বর্মন জানান, "রাস্তাটির মধ্যে বহু জায়গায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছিল। এছাড়া এই পথে যাতায়াতের ক্ষেত্রে অনেকটাই অসুবিধা হত এলাকার মানুষদের। তবে রাস্তাটি সংস্কার করা হলে স্থানীয় মানুষেরা অনেকটাই উপকৃত হবে। দীর্ঘ সময়ের স্থানীয় বাসিন্দাদের দাবি এবার পূরণ হতে চলেছে। তাই স্থানীয় মানুষেরা অনেকটাই খুশি হয়ে রয়েছেন। আগামীদিনে এই গ্রাম পঞ্চায়েতে আরও অনেক উন্নয়ণ মূলক কাজ করা হোক, সেটাই স্থানীয় বাসিন্দাদের সকলের দাবি। উন্নয়ণ মূলক কাজ করার জন্য স্থানীয় মানুষেরাও বেশ খুশি পঞ্চায়েতের উপরেও।

Sarthak Pandit

Published by:Ankita Tripathi
First published:

Tags: Bad Road, Cooch behar