Home /News /cooch-behar /
Cooch Behar: রান্না ঘরে ইঁদুরের গর্তে এটা কী! মাটি খুঁড়তেই ভয়াবহ দৃশ্য! আতঙ্ক এলাকায়

Cooch Behar: রান্না ঘরে ইঁদুরের গর্তে এটা কী! মাটি খুঁড়তেই ভয়াবহ দৃশ্য! আতঙ্ক এলাকায়

রান্না ঘরের ইঁদুরের গর্ত থেকে উদ্ধার হল প্রায় ৩১টি গোখরো সাপের বাচ্চা এবং ডিম!

রান্না ঘরের ইঁদুরের গর্ত থেকে উদ্ধার হল প্রায় ৩১টি গোখরো সাপের বাচ্চা এবং ডিম!

পচাগড় গ্রামপঞ্চায়েতের ভেরভেরি মানাবাড়ি এলাকার একটি বাড়ির রান্না ঘরের ইঁদুরের গর্তে থেকে উদ্ধার করা হল প্রায় ৩১টি গোখরো সাপের বাচ্চা

  • Share this:

    #মাথাভাঙ্গা : কোচবিহারের মাথাভাঙ্গা মহকুমায় ১নং ব্লকের পচাগড় গ্রামপঞ্চায়েতের ভেরভেরি মানাবাড়ি এলাকার একটি বাড়ির রান্না ঘরের ইঁদুরের গর্তে থেকে উদ্ধার করা হল প্রায় ৩১টি গোখরো (Indian Cobra) সাপের বাচ্চা এবং কিছু গোখরো সাপের ডিম (Indian Cobra Eggs)। এই ঘটনার কারণে আতঙ্ক ছড়িয়েছে ওই এলাকায়। এদিন ভেরভেরি মানাবাড়ি এলাকার নিখিল বর্মণের বাড়িতে রান্না ঘরে নিখিল বর্মণের স্ত্রী কিছু দরকারে গেলে। তার চোখে পরে সেই গর্তটি। তখন আচমকাই তিনি দেখেন যে একটি বাচ্চা সাপ সেই গর্তটি থেকে মাথা বেরকরে রয়েছে। সেটা দেখে তিনি রীতিমত আতঙ্কিত হয়ে পড়েন। এবং তার স্বামীকে ডাক দিয়ে বিষয়টি দেখান। তারপর বাড়ির আশেপাশের মানুষেরাও বিষয়টিই জানতে পারেন ধীরে ধীরে। তখন মফিজুল বাজিকর নামে সর্প উদ্ধারকারীকে খবর দেওয়া হয়। খবর পাওয়া মাত্রই মফিজুল দ্রুত ঘটনাস্থলে পৌছনোর পর রান্না ঘরের মেঝে খুঁড়ে সেই গোখরো সাপ (Indian Cobra) গুলিকে উদ্ধার করেন তিনি। ডিম গুলিকেও যত্ন সহকারে উদ্ধার করা হয়। পরবর্তীতে সেই বাচ্চা গোখরো সাপ (Baby Indian Cobra) গুলিকে বসতি এলাকা থেকে দূরে কোন জনমানব শূন্য জঙ্গল এলাকায় ছেড়ে দেওয়া হয়।

    ডিম গুলিকে মাথাভাঙ্গা বনদফতরের রেঞ্জারের কাছে তুলে দেওয়া হয়। পরবর্তীতে ডিম গুলি ফুটে গেলে সেই বাচ্চা গুলিকেই জঙ্গল এলাকায় ছেড়ে দেওয়া হবে। এই ঘটনায় সর্প উদ্ধারকারী মফিজুল বাজিকর জানান, \"আমি দীর্ঘ ১৩ বছরের বেশী সময় ধরে সাপ উদ্ধারের কাজটি করে আসছি। আসলে এই সময়টা হল সাপেদের ডিম ফোঁটার আদর্শ সময়। এবং গোখরো (Indian Cobra) সাপেরা বাড়ির যেকোন ইঁদুরের গর্তেই নিজেদের ডিম দেয়। তাছাড়া রান্না ঘরের মেঝেতে ইদুরের গর্ত বেশি দেখা যায়।

    আরও পড়ুনঃ বছর না ঘুরতেই রাস্তার বেহাল দশা! রাস্তা সারানোর দাবি স্থানীয়দের

    এই বাড়িতেও রান্না ঘরের মাটির মেঝের মধ্যে ইঁদুরের গর্ততে গোখরো সাপ (Indian Cobra) ডিম দিয়েছিল। ডিম গুলি সবে মাত্র ফুটতে আরম্ভ করেছিল। সব গুলি ফুটতে পারেনি। যেগুলি ফুটেছে ওই বাচ্চা সাপ গুলিকে এবং বাকি ডিম গুলিকে উদ্ধার করা হয়েছে। বাচ্চা গোখরো (Baby Indian Cobra) গুলিকে জঙ্গল এলাকায় ছেড়ে দেওয়া হয়েছে। এবং ডিম গুলিকে বনদফতরের হতে তুলে দেওয়া হয়েছে।\"

    আরও পড়ুনঃ কলেজকে অবিলম্বে বিশ্ববিদ্যালয় করার দাবি! পোস্টার পড়ল ক্যাম্পাসে

    যার বাড়ি থেকে সাপ গুলিকে উদ্ধার করা হয়েছে সেই নিখিল বর্মন বলেন, \"আমি তো রোজ সকালের মতন কাজ করছিলাম বাড়িতে। আচমকাই আমার স্ত্রী আমাকে ডাকতে শুরু করেন রান্না ঘরের সামনে থেকে। আমি দৌড়ে গেলে দেখতে পারি রান্না ঘরের মেঝের মধ্যে একটি ইঁদুরের গর্তের ফুটো থেকে একটি বাচ্চা কখনো সাপ মাথা বের করে রয়েছে। সেটা দেখে আমিও ভয় পেয়ে যাই। তারপর আশেপাশের লোকেদের খবর দিলে কেউ একজন এই সর্প উদ্ধারকারীকে খবর দেয়। তারপর তিনি এসে মাটি খুঁড়ে এই সাপগুলিকে ও ডিম গুলিকে বের করেন। এবং সাপ গুলিকে এবং ডিমগুলিকে বের করে নিয়ে যান।\"

    Sarthak Pandit
    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Cooch behar, Mathabhanga

    পরবর্তী খবর