‘‘গুজরাতে অসৌজন্যের জবাব মর্যাদার সঙ্গে দিয়েছে কংগ্রেস ’’: রাহুল

হারের পর দুই রাজ্যের মানুষকেই টুইট করে অভিনন্দন জানিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি ৷

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Dec 18, 2017 05:45 PM IST
‘‘গুজরাতে অসৌজন্যের জবাব মর্যাদার সঙ্গে দিয়েছে কংগ্রেস ’’: রাহুল
Photo: PTI
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Dec 18, 2017 05:45 PM IST

#আহমেদাবাদ: গুজরাতে ষষ্ঠ বারের জন্য ক্ষমতা ধরে রাখল বিজেপি। মোদির রাজ্যে কষ্ট করেই ম্যাজিক ফিগার পেল গেরুয়াশিবির। ১৮২ আসনের বিধানসভায় বিজেপির দখলে ৯০-এর বেশি আসন। তবে জোর টক্কর দিয়ে ম্যাজিক সংখ্যা থেকে সামান্য কিছু আসন দূরে থামল কংগ্রেসও। হারের পর দুই রাজ্যের মানুষকেই টুইট করে অভিনন্দন জানিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি ৷ পাশাপাশি গুজরাতে যেভাবে বিজেপি-কে সমানে সমানে টক্কর দিয়েছে দল, তাতে দলের সদস্য-সমর্থকদেরও অভিনন্দন জানিয়েছেন রাহুল ৷

Loading...

সোমবার গণনা শুরু হওয়ার পর থেকেই কংগ্রেস ও বিজেপির টানটান লড়াই শুরু হয়। সংখ্যার বিচারে একসময় গেরুয়াশিবিরের টুঁটি চেপে ধরে হাতশিবির। গণনার শেষ পর্যায়েও সেই টানটান উত্তেজনা বজায় রইল। প্রধানমন্ত্রী হওয়ার পর এই প্রথম বিধানসভা নির্বাচন মোদির রাজ্যে। কিন্তু, গত বাইশ বছরের মধ্যে এবারই সবচেয়ে খারাপ ফল করল বিজেপি। জোর ধাক্কা খেল মোদির গুজরাত মডেলও।

রাজ্যের কচ্ছ ও সৌরাষ্ট্র এলাকায় একচেটিয়া ভাবে জয় পেয়েছে কংগ্রেস। সেখানে বড়সড় ফ্য়াক্টর হয়ে দাঁড়িয়েছে পতিদার ও প্যাটেল সম্প্রদায়ের ভোট। তবে, গুজরাত নির্বাচনকে সামনে রেখে জিএসটি রেট কমানোর সুফল পেয়েছেন মোদি। সুরাতের ১৬টি আসনের মধ্যে ১৫টিই গিয়েছে  গেরুয়াশিবিরের দখলে। বিজেপির মান বাঁচিয়েছে মধ্য ও দক্ষিণ গুজরাত।

First published: 05:45:18 PM Dec 18, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर