অতীত ভর করেই এগোতে চায় চেন্নাই, ঘরের মাঠে মুম্বইয়ের বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া জেজেরা

অতীত ভর করেই এগোতে চায় চেন্নাই, ঘরের মাঠে মুম্বইয়ের বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া জেজেরা
Photo Courtesy: ISL
  • Share this:

#চেন্নাই: জয় ফিরতে চাইছে চেন্নাই। শনিবার ঘরের মাঠে মুম্বইয়ের মুখোমুখি হতে চলেছে অভিষেক বচ্চনের দল। আপাতত নিজেদের রাস্তা বদলানোই তাদের মূল লক্ষ্য।

পাঁচ ম্যাচ খেলার পর তাদের যা হাল লিগ টেবলে নড়াচড়া করতে গেলে জয় ছাড়া গতি নেই। কোচ জন গ্রেগরি ভাল নেই। এহেন অবস্থায় সহকারী কোচ সাব্বির পাশার ঘাড়েই দায়িত্ব। তিনি চেষ্টা করছেন ২০১৫ সালের তাদের চ্যাম্পিয়ন হওয়ার গল্প শুনিয়ে দলকে উদ্বুদ্ধ করার।

মাতেরাজ্জির দলও সেসময় খারাপ শুরু করে। এবং সমোলচিত হয়। কিন্তু এই অবস্থা থেকে ঘুরে দাঁড়িয়ে তারা দৌড় শেষ করে চ্যাম্পিয়ন হয়ে।

দল প্রসঙ্গে পাশা বলছেন, ‘' আমরা আসলে চাইছিলাম গতবছরের মতোই শুরু করব। কিন্তু দুর্ভাগ্য কোনও কিছুই সেভাবে হচ্ছে না। ২০১৫-তেও আমাদের পিঠ ঠেকা অবস্থা হয়েছিল। কিন্তু ঘুরে দাঁড়িয়েছিলাম। আমরা গতমরশুমের চ্যাম্পিয়ন। আশা করছি এবারেও ঠিক ঘুরে দাঁড়াব। ’'

চেন্নাইনের মূল সমস্যা হল সুযোগ সৃষ্টি করেও গোল করতে না পারা। তবে ঘরের মাঠে নর্থ-ইস্টের বিরুদ্ধে রক্ষনের ভুলও চিন্তায় রেখেছে চেন্নাইয়িন শিবিরকে। তাঁর মানে মুম্বই শিবিরকে এগিয়ে রাখছেন পাশা ?

Hero ISL 2018 M17 - FC Goa  v Mumbai City FC

তিনি বলেন, ‘' দেখুন সবাই কিন্তু ফলাফল দেখে। কিন্তু মুম্বই গোয়া ম্যাচে কি খেলেছে বলুন দেখি। ওদের ভাগ্যটাও আমাদের মতই। যেমন আমরা এটিকের বিরুদ্ধে কত্ত সুযোগ সৃষ্টি করলাম, কিন্তু গোল করতে না পারায় ম্যাচটা হারতে হল ২-১ ব্যবধানে। '’

জেজে গত চারবছরে যে ফর্মে ছিলেন সেই ফর্মে আপাতত নেই। সালোমের ওপরেই তাই ভরসা রাখতে হবে চেন্নাইয়িন শিবিরকে। এদিকে মুম্বই আপফ্রন্টে নেতৃত্ব দেবেন বাস্তোসই। গোয়া ম্যাচে বিধ্বস্ত হওয়ার পর ফিরে এসেছে মুম্বই। আর সেই ধারাবাহিকতাইই ধরে রাখতে চায় জর্জ কোস্তা। তিনি বলেন, ‘' আমরা গোয়া ম্যাচে কিন্তু মোটেও বাজে খেলিনি। অবশ্যই শেষ ১৫-২০ মিনিট-টা ছেড়ে দিচ্ছি। কিন্তু বাকি সময় আমরা প্রচুর সুযোগ সৃষ্টি করেছিলাম। গোল করতে পারিনি। তবে ৫-০ হারের পর পুণে ম্যাচে আমরা ফিরে এসেছি। এই জয়ের ধারা অব্যাহত রাখতে চাই।’’

কী হবে চেন্নাইয়িনের ?  অতীতে ভর করে তারা ফিরে আসতে পারবে নাকি মুম্বই নিজেদের জয়ের ধারাবাহিকতা ধরে রাখবে ? শনিবার সন্ধ্যায় পাওয়া যাবে তার উওর।

First published: November 2, 2018, 8:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर