corona virus btn
corona virus btn
Loading

পুরনো ১০ টাকার নোট আছে?‌ আপনি পেতে পারেন ২৫ হাজার, দেখুন কীভাবে

পুরনো ১০ টাকার নোট আছে?‌ আপনি পেতে পারেন ২৫ হাজার, দেখুন কীভাবে

এখন ইন্টারনেটেই বিক্রি করার চল রয়েছে। ভারতের বাজারে এমন অনেক ওয়েবসাইট রয়েছে, যেগুলি এই ধরনের পুরনো নোট বিক্রি করতে থাকে।

  • Share this:

অনেকেরই শখ থাকে পুরনো টাকা জমানোর। যেমন অনেকে পুরনো কযেন সঞ্চয় করে রাখেন। বাজার থেকে বেশি দামে কিনে নেন সেই পুরনো কয়েন। তেমনই নোটেরও দাম আছে বাজারে। তবে এখন আর আগের মতো নিলামে অ্যান্টিক জিনিস বিক্রির চল তেমন নেই। বরং এখন ইন্টারনেটেই বিক্রি করার চল রয়েছে। ভারতের বাজারে এমন অনেক ওয়েবসাইট রয়েছে, যেগুলি এই ধরনের পুরনো নোট বিক্রি করতে থাকে। আপনার কাছে যদি বৃটিশ আমলের দশ টাকার নোট থাকে, বা কয়েন থাকে, তাহলে সেটি বিক্রি করে আপনি সহজেই অনেক টাকার মালিক হতে পারেন।

ইন্ডিয়া মার্ট মা শপিক্যুইলের মতো ওয়েবসাইটে বিক্রি করা যায় পুরনো নোট। বর্তমানে বাজারে এসেছে রিজার্ভ ব্যাঙ্কের নতুন ১০ টাকার নোট। পুরনো নোট বাজার থেকে একেবারে না চলে গেলেও সেই নোট আর ছাপানো হচ্ছে না। ফলে নতুন নোট ধীরে ধীরে বাজার দখল করে নিচ্ছে। অচিরেই সেই প্রাচীন নোট ধীরে ধীরে বাজার থেকে চলে যাবে। তখন আপনার কাছে থাকা এই নোটটি হয়ে পড়বে আরও দুর্লভ। তাই দর বাড়লে যদি নোট বিক্রি করার পরিকল্পনা থাকে, এখন যত্ন করে রেখে দিতে পারেন এই নোটগুলি। ১০০, ১০ টাকার অনেক নোট এখন বাজারে আছে, যেগুলি আর কয়েকদিন বাদেই হয়ত বাজারে তেমনভাবে পাওয়া যাবে না। তখন আরও বেশি দরে বিক্রি করতে পারবেন। কিন্তু এখন যদি বিক্রি করতে চান, তাহলেও পুরনো ১০ টাকার নোটের দাম হতে পারে ২০ থেকে ২৫ হাজার টাকার কাছাকাছি।

Published by: Uddalak Bhattacharya
First published: October 18, 2020, 5:16 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर