?>
corona virus btn
corona virus btn
Loading

হায়দরাবাদে চালু হল উবেরের বিশেষ ফিচার!‌ এক অ্যাপে হবে যাত্রার পরিকল্পনা

হায়দরাবাদে চালু হল উবেরের বিশেষ ফিচার!‌ এক অ্যাপে হবে যাত্রার পরিকল্পনা

উবার পাবলিক ট্রান্সপোর্ট ফিচারটি চালু করার ঘোষণা করেছে।

  • Share this:

#‌হায়দরাবাদ:‌ হায়দরাবাদ মেট্রো রেল লিমিটেড (এইচএমআরএল) এবং এলঅ্যান্ডটি মেট্রোর সঙ্গে উবার পাবলিক ট্রান্সপোর্ট ফিচারটি চালু করার ঘোষণা করেছে। এই নিয়ে এটি দ্বিতীয় ভারতীয় শহরে কাজ করতে শুরু করল। এটি ব্যবহার করে যাত্রীরা রিয়েল-টাইম তথ্যের সঙ্গে তাঁদের যাত্রার বিষয়ে পরিকল্পনা করতে পারবেন। সমস্তটি হবে উবার অ্যাপের মধ্যে।

অক্টোবরে ২০১৯ সালে দিল্লি মেট্রো রেল কর্পোরেশনের সঙ্গে সাফল্যের সঙ্গে পাবলিক ট্রান্সপোর্ট চালু করার পরে, উবারের এইচএমআরএল এবং এল অ্যান্ড টি মেট্রোর সঙ্গে বর্তমান সংযুক্তি এইচএমআরএল এবং তেলেঙ্গানা রাজ্য সড়ক পরিবহন কর্পোরেশনগুলির (টিএসআরটিসি) বাস পরিষেবার তথ্য সরবরাহ করে যাত্রীদের যাত্রার পরিকল্পনায় সাহায্য করবে।

উবারের 'পাবলিক ট্রান্সপোর্ট' জার্নি প্ল্যানিং ফিচার যাত্রীদের দ্রুততম এবং সস্তার রুট, রিয়েল-টাইম টাইম টেবিল, যাওয়া ও আসার সময়, আনুমানিক মূল্য এবং নিকটতম ট্রানজিট স্টপগুলিতে বুঝিয়ে দেওয়ার মতো সম্ভাব্য ভ্রমণের বিশদ তথ্য একসঙ্গে দেখার উপায় করে দেয়। ব্যবহারকারীদের প্রথম / শেষ যাত্রাস্থানের সংযোগে সহায়তা করার জন্য রাইড শেয়ারিং মোডও থাকে।

উদ্বোধনের বিষয়ে মন্তব্য করে, উবার ইন্ডিয়া এবং দক্ষিণ এশিয়ার রাষ্ট্রপতি প্রভজিৎ সিং বলেছেন, ‘‌ডিএমআরসির সাথে আমাদের সফল অংশীদারিত্বের পরে আমরা আমাদের 'পাবলিক ট্রান্সপোর্ট' ফিচারটি হায়দরাবাদ মেট্রো রেল লিমিটেডের (এইচএমআরএল) সঙ্গে চালু করে রোমাঞ্চিত বোধ করছি। হায়দরাবাদে স্মার্ট গতিশীলতার জন্য এটি সাহায্য করবে। আমরা বিশ্বাস করি যে শহর পরিবহনের ভবিষ্যৎ ঠিক করার ক্ষেত্রে এই একত্রিত পরিষেবা সাধারণ মানুষের আরও কাজে লাগবে ও আরও দ্রুত সাধারণ মানুষ এই পরিষেবা থেকে লাভ করতে পারবেন।’‌ হায়দ্রাবাদ মেট্রো রেল লিমিটেডের পক্ষে এনভিএস রেড্ডি বলেছিলেন, ‘‌আমরা উবারের সাথে পাবলিক ট্রান্সপোর্ট ফিচারের মতো উদ্ভাবনী সমাধানের অংশীদার হতে পেরে আনন্দ বোধ করছি। আশা করি হায়দরাবাদবাসীকে তাঁদের ভ্রমণ দক্ষ হাতে ও নির্বিঘ্নে চালনা করতে সহায়তা করবে এই ফিচার।’‌

Published by: Uddalak Bhattacharya
First published: September 21, 2020, 2:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर