Home /News /business /
সেরা ১০ ফার্মা ও হেলথকেয়ার স্টক, জানুন বিনিয়োগকারীদের সবচেয়ে পছন্দের মিউচুয়াল ফান্ড বিষয়ে

সেরা ১০ ফার্মা ও হেলথকেয়ার স্টক, জানুন বিনিয়োগকারীদের সবচেয়ে পছন্দের মিউচুয়াল ফান্ড বিষয়ে

সেরা ১০ ফার্মা ও হেলথকেয়ার স্টক, জানুন বিনিয়োগকারীদের সবচেয়ে পছন্দের মিউচুয়াল ফান্ড বিষয়ে

সেরা ১০ ফার্মা ও হেলথকেয়ার স্টক, জানুন বিনিয়োগকারীদের সবচেয়ে পছন্দের মিউচুয়াল ফান্ড বিষয়ে

Top 10 pharma and healthcare stocks: এখানে ১০টি শীর্ষ ফার্মা এবং হেলথকেয়ার স্টকের তালিকা দেওয়া হল, যেগুলি মোটা টাকা ফিরিয়ে দিয়েছে বিনিয়োগকারীদের।

  • Share this:

#কলকাতা: বেশ কয়েক বছর ধরেই ফার্মা সেক্টরে মন্দা চলছিল। কিন্তু করোনার পর থেকেই পরিস্থিতি বদলাতে শুরু করে। ব্যবসায় বড় লাফ দেয় ফার্মা, মেডিক্যাল এবং হেলথ ইকুইপমেন্ট কোম্পানিগুলি। স্বাস্থ্যক্ষেত্রে মোটা টাকা লগ্নি করতে আরম্ভ করেন বিনিয়োগকারীরা। ফলে মাত্র ২ বছরের মধ্যে গোটা ছবিটা বদলে যায়। এখানে ১০টি শীর্ষ ফার্মা এবং হেলথকেয়ার স্টকের তালিকা দেওয়া হল, যেগুলি মোটা টাকা ফিরিয়ে দিয়েছে বিনিয়োগকারীদের (Top 10 pharma and healthcare stocks)।

অ্যাপোলো হাসপাতাল: ৪২টি নতুন স্কিম নিয়ে এসেছে অ্যাপোলো হাসপাতাল। মোট স্কিমের সংখ্যা ১৬৪। নিফটি ৫০ ট্র্যাকিং সূচক তহবিল এবং ইটিএফগুলি তাদের পোর্টফোলিওতে এগুলো নতুন করে যুক্ত করেছে৷ এডেলওয়েস ব্যালেন্সড অ্যাডভান্টেজ এবং নিপ্পন ইন্ডিয়া হাইব্রিড বন্ডের মতো সক্রিয়ভাবে পরিচালিত স্কিমগুলি অ্যাপোলোর শেয়ার কিনেছে।

আরও পড়ুন-দীর্ঘমেয়াদী মূলধন লাভ কর বাঁচাতে চান? এই বন্ডগুলোতে বিনিয়োগ করুন, ভাল রিটার্নও মিলবে

ড. রেড্ডিস: ২৭টি নতুন স্কিম নিয়ে এসেছে ড. রেড্ডিস। স্টক থাকা মোট স্কিমের সংখ্যা ২১৮। আইটিআই ফার্মা অ্যান্ড হেলথকেয়ার, কোটাক ম্যানুফ্যাকচার ইন ইন্ডিয়া, কোয়ান্ট কোয়ান্টামেন্টাল, মতিলাল অসওয়াল ডায়নামিক, আইসিআইসিআই প্রু ইন্ডিয়া ওপ এবং নিপ্পনের মতো ভাল পারফরম্যান্সকারী স্কিমগুলির এই ফার্মা মেজরটির স্টকে নতুন করে যোগ করা হয়েছে।

সিপলা: নতুন যোগ করা স্কিমের সংখ্যা ১৪। স্টক থাকা স্কিমের মোট সংখ্যা ২১২। আইটিআই ফার্মা অ্যান্ড হেলথকেয়ার, কোটাক ম্যানুফ্যাকচার ইন ইন্ডিয়া, অ্যাক্সিস কোয়ান্ট এবং ইনভেসকো ইন্ডিয়া ফ্লেক্সি ক্যাপ ফান্ডের মতো স্কিমগুলি গত এক মাসে নতুন করে সিপলার শেয়ার কিনেছে।

অ্যাবট: নতুন যোগ করা স্কিমের সংখ্যা ১১। স্টক থাকা মোট স্কিমের সংখ্যা ৬৫। এডেলওয়েস ব্যালেন্সড অ্যাডভান্টেজ, আইসিআইসিআই প্রু হেলথকেয়ার ইটিএফ এবং ইনভেসকো ইন্ডিয়া ফ্লেক্সি ক্যাপ ফান্ড মার্চ মাসে নতুন করে অ্যাবটের শেয়ার কিনেছে।

অ্যালকেম ল্যাবরেটারিজ লিমিটেড: নতুন যোগ করা স্কিমের সংখ্যা ১১। স্টক থাকা মোট স্কিমের সংখ্যা ৯৭। ডিএসপি ইকুইটি সেভিংস, ডিএসপি টপ ১০০ ইকুইটি, ফ্র্যাঙ্কলিন ইন্ডিয়া ইক্যুইটি অ্যাডভান্টেজ এবং নিপ্পন ইন্ডিয়া গ্রোথ ফান্ডের একাধিক স্কিম মার্চ মাসে নতুন স্টক যোগ করেছে।

আরও পড়ুন- সন্তানের ভবিষ্যতের জন্য চিলড্রেন ফান্ডে বিনিয়োগ আদৌ লাভজনক? বিশেষজ্ঞরা যা বলছেন

ফর্টিস: নতুন যোগ করা স্কিমের সংখ্যা ৮। স্টক থাকা মোট স্কিমের সংখ্যা ৯৪। গত এক মাসে অ্যাক্সিস মিডক্যাপ, বরোদা বিএনপি পারিবাস কনজারভেটিভ হাইব্রিড, বরোদা বিএনপি পারিবাস ইএলএসএস এবং আইটিআই ভ্যালু ফান্ড নয়া মাত্রা যোগ করেছে ফর্টিস হেলথকেয়ারের স্টকে।

জাইডাস: নতুন যোগ করা স্কিমের সংখ্যা ৮। স্টক থাকা মোট স্কিমের সংখ্যা ৮২। আইসিআইসিআই প্রুডেনশিয়াল এএমসি-র মতো সাতটি ইক্যুইটি স্কিম ছাড়াও আইসিআইসিআই প্রু ব্লুচিপ, আইসিআইসিআই প্রু এক্সপোর্টস অ্যান্ড সার্ভিসেস এবং আইসিআইসিআই প্রু এমএনসি ফান্ড মার্চ মাসে তাদের পোর্টফোলিওতে নতুন করে যোগ করেছে। এ ছাড়াও কোটাক ম্যানুফ্যাকচার ইন ইন্ডিয়া ফান্ড এই স্টকে নতুন মাত্রা যোগ করেছে।

মেট্রোপোলিস: নতুন যোগ করা স্কিমের সংখ্যা ৬। স্টক থাকা মোট স্কিমের সংখ্যা ৬৩। সুন্দরম মাল্টি ক্যাপ এবং সুন্দরম স্মল ক্যাপ ফান্ড মার্চ মাসে নতুন স্টক যুক্ত করেছে।

জিএসকে: নতুন যোগ করা স্কিমের সংখ্যা ৬। স্টক থাকা মোট স্কিমের সংখ্যা ৩৭। এডেলউইস ইক্যুইটি সেভিংস এই স্টকে নতুন মাত্রা যোগ করেছে। তাছাড়া মার্চ মাসে স্টকের এক্সপোজার উল্লেখযোগ্যভাবে বাড়িয়েছে এমন স্কিমগুলির মধ্যে রয়েছে এডেলওয়েস ব্যালেন্সড অ্যাডভান্টেজ, আইসিআইসিআই প্রু লার্জ অ্যান্ড মিড ক্যাপ এবং আইটিআই মিড ক্যাপ ফান্ড।

আইপিসিএ: নতুন যোগ করা স্কিমের সংখ্যা ৬। স্টক থাকা মোট স্কিমের সংখ্যা ১১৯। বরোদা বিএনপি পারিবাস কনজারভেটিভ হাইব্রিড, বরোদা বিএনপি পারিবাস ইএলএসএস এবং এইচডিএফসি ব্যালেন্সড অ্যাডভান্টেজ এবং নিপ্পন ইন্ডিয়া ফার্মা ফান্ডের মতো স্কিমগুলি মার্চ মাসে নতুন করে আইপিসিএ ল্যাবের শেয়ার কিনেছে।

First published:

Tags: Investment

পরবর্তী খবর