Home /News /business /
BSNL: বিএসএনএল-কে বাঁচাতে সরকারের প্যাকেজ ১.৬৪ লক্ষ কোটির, ঘোষণা কেন্দ্রের

BSNL: বিএসএনএল-কে বাঁচাতে সরকারের প্যাকেজ ১.৬৪ লক্ষ কোটির, ঘোষণা কেন্দ্রের

Union IT Minister Ashwini Vaishnaw. (File photo)

Union IT Minister Ashwini Vaishnaw. (File photo)

BSNL: সংবাদ সংস্থা পিটিআই-এর খবর অনুসারে, সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় কেন্দ্রীয় মন্ত্রী বলেন, বিএসএনএল যাতে ফোর-জি পরিষেবা দিতে পারে, সেই কারণে কেন্দ্রীয় সরকার স্পেক্ট্রাম যোগাযোগ পৌঁছে দেবে সংস্থার কাছে।

  • Share this:

    #নয়াদিল্লি: কেন্দ্রীয় সরকার পরিচালিত বিএসএনএল-কে বাঁচাতে মোট ১.৬৪ লক্ষ কোটি টাকার বিশেষ প্যাকেজ ঘোষণা করল কেন্দ্রীয় সরকার। ভারত সঞ্চার নিগম লিমিটেড নিয়ে একটি সাংবাদিক বৈঠক থেকে এ কথা জানালেন কেন্দ্রীয় টেলি যোগাযোগ মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তিনি সাংবাদিক বৈঠক থেকে বললেন, আরও বেশি করে ফাইবার নেটওয়ার্ক বৃদ্ধি করাই এ বার বিএসএনএল-এর লক্ষ্য হবে।

    আরও পড়ুন- 'মন্ত্রিত্ব ছাড়বেন?' সংক্ষিপ্ত জবাবে সিদ্ধান্ত জানিয়ে দিলেন পার্থ

    সংবাদ সংস্থা পিটিআই-এর খবর অনুসারে, সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় কেন্দ্রীয় মন্ত্রী বলেন, বিএসএনএল যাতে ফোর-জি পরিষেবা দিতে পারে, সেই কারণে কেন্দ্রীয় সরকার স্পেক্ট্রাম যোগাযোগ পৌঁছে দেবে সংস্থার কাছে। তা ছাড়া সংস্থার উপর থেকে চাপ কমাতে মোট ৩৩ হাজার কোটির বিভিন্ন বকেয়াকে ইক্যুইটিতে পরিণত করা হবে। পাশাপাশি দেওয়া হবে কম সুদের ব্যাঙ্কের ঋণও। এ ছাড়াও তিনি বলেন, ভারত ব্রডব্যান্ড নেটওয়ার্ক (বিবিএনএল) বিএসএনএল-এর সঙ্গে মিশে যাবে।

    আরও পড়ুন- 'বাংলাকে ভাঙতে গেলে আগে সত্যিকারের সিংহের সঙ্গে লড়ো!' হঙ্কার মমতার

    ভারতে ইতিমধ্যে একাধিক বেসরকারি টেলিকম সংস্থার হাত ধরে মোবাইল যোগাযোগে এক বিপ্লব ঘটে গিয়েছে। অনেক কম খরচে রিলায়েন্স জিও, এয়ারটেল বা ভোডাফোনের মতো সংস্থা ইন্টারনেট পরিষেবা দিয়ে থাকে। ফোরজি ইন্টারনেট পরিষেবায় দ্রুত ইন্টারনেট যোগাযোগ ব্যবস্থা বিপ্লব ঘটিয়ে দিয়েছে টেলিকম যোগাযোগে। সেই কারণেই বাজার হয়েছে কঠিন। আর সেই লড়াইয়েই উঠে দাঁড়াতে চাইছে সংস্থা। বর্তমানে বিএসএনএল সংস্থার মোট ৬.৮ লক্ষ কিলোমিটার অপটিক্যাল ফাইবার যোগাযোগ ব্য়বস্থা রয়েছে, বর্তমানে দুই সংস্থা মিলে গেলে এর সঙ্গে যুক্ত হবে আরও ৫.৬৭ লক্ষ কিলোমিটার অপটিক্যাল ফাইবারের যোগাযোগ। এগুলি দেশের ১ লক্ষ ৮৫ হাজার গ্রামে ছড়িয়ে আছে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: BSNL

    পরবর্তী খবর