Home /News /business /
Multibagger Penny Stock: দু'বছরে ৬৫০ শতাংশ রিটার্ন! ১ লাখ টাকা থেকে বেড়ে ৭.৫ লাখ, রাতারাতি বড়লোক বিনিয়োগকারীরা!

Multibagger Penny Stock: দু'বছরে ৬৫০ শতাংশ রিটার্ন! ১ লাখ টাকা থেকে বেড়ে ৭.৫ লাখ, রাতারাতি বড়লোক বিনিয়োগকারীরা!

Multibagger Penny Stock: বিনিয়োগকারীদের রাতারাতি বড়লোক করে দেওয়া সেই রকমই একটা কেমিক্যাল স্টক হল বিকাশ ইকোটেক।

  • Share this:

#নয়াদিল্লি: করোনার জেরে খুব একটা ভালো কাটেনি শেয়ার বাজারের। তারপরেও ২০২১-২২ অর্থবর্ষে বিনিয়োগকারীদের ব্যাপক রিটার্ন দিয়েছে ১৯০টি কোম্পানির শেয়ার। মাত্র এক বছরেই দ্বিগুণ হয়েছে টাকা। এই তালিকায় বেশি কয়েকটি মাল্টিব্যাগার এবং পেনি স্টক রয়েছে। বিনিয়োগকারীদের রাতারাতি বড়লোক করে দেওয়া সেই রকমই একটা কেমিক্যাল স্টক হল বিকাশ ইকোটেক।

আরও পড়ুন: HDFC ব্যাঙ্ক ও HDFC লিমিটেডের একত্রীকরণ, মিউচুয়াল ফান্ডে সমস্যা হবে না তো?

অতিমারীর মধ্যেও অত্যাশ্চর্য উড়ান দিয়েছে বিকাশ ইকোটেকের স্টক। যাকে ‘রকেটের গতিতে উত্থান’ বলছেন বাজার বিশেষজ্ঞরা। এক বছরে ২৭৫ শতাংশ রিটার্ন পেয়েছেন বিনিয়োগকারীরা। আর দুই বছরের হিসেব ধরলে এই পেনি স্টক ৬৫০ শতাংশের চোখ ধাঁধানো রিটার্ন দিয়ে ধনী করে দিয়েছে বিনিয়োগকারীদের। ২০২০ সালে বিকাশ ইকোটেকের শেয়ারের দাম ছিল ৬৯ পয়সা। মাত্র ২ বছরের মধ্যে তা বেড়ে হয়েছে ৫.৩০ টাকা। যে সব বিনিয়োগকারীরা ২০২০ সালে এই স্টকে ১ লাখ টাকা লাগিয়েছিলেন, তাঁরা ২ বছর পর ৭.৫ লাখ টাকা ফেরত পেয়েছেন।

আরও পড়ুন: মাত্র ৫ হাজার টাকায় শুরু করা যায় এই ব্যবসা, মাসে আয় হতে পারে ৩০ হাজার টাকা!

২০২০ সালের ৯ এপ্রিল। এনএসই-তে বিকাশ ইকোটেকের শেয়ারের দাম ছিল ৬৯ পয়সা। মাত্র ২ বছরে ৭.৫ গুণ বেড়ে বর্তমানে এই শেয়ারের দাম ৫.৩০ টাকায় পৌঁছেছে। অর্থাৎ ২ বছর আগে কোনও বিনিয়োগকারী এই পেনি স্টকে ১ লাখ টাকা বিনিয়োগ করলে আজ তা ৭.৬ লাখ টাকায় পৌঁছে যেত। একই ভাবে যদি কোনও বিনিয়োগকারী ১ বছর আগে এই শেয়ারে ১ লাখ টাকা বিনিয়োগ করতেন তাহলে বর্তমানে তা বেড়ে হত ৩.৭৫ লাখ টাকা। কারণ এক বছরে বিকাশ ইকোটেকের শেয়ারের দাম বেড়েছে ২৭৫ শতাংশ। ২০২১ সালে এই পেনি স্টকের শেয়ার প্রতি দাম ছিল ১.৪১ টাকা। আজ তা বেড়ে ৫.৩০ টাকা হয়েছে।

আরও পড়ুন: ঘরে বসেই জ্যাকপট জেতার সুযোগ ! জেনে নিন লটারির রেজাল্ট

শুধু ২ বছর বা এক বছর নয়, ছয় মাস আগে এই স্টকে বিনিয়োগ করলেও মালামাল হতেন বিনিয়োগকারীরা। পরিসংখ্যান বলছে, ৬ মাস আগে বিকাশ ইকোটেকের পেনি স্টকের দাম ছিল ১.৮৬ টাকা। বর্তমানে সেই দাম প্রায় ১৮৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ফলে যদি কোনও বিনিয়োগকারী ৬ মাস আগে ১ লাখ টাকা বিনিয়োগ করতেন তাহলে আজ তা ২.৮৫ লাখ টাকা হয়ে যেত। চলতি বছরের শুরুতেও যদি ১ লাখ টাকা বিনিয়োগ করা হত, তাহলেও তা বেড়ে ১.৭৫ লক্ষ টাকা হয়ে যেত। শুধু ২০২২ সালেই এই পেনি স্টক ৭৫ শতাংশ রিটার্ন দিয়েছে। এই সময়েই বিকাশ ইকোটেকের শেয়ার ৩ টাকা থেকে বেড়ে ৫.৩০ টাকা হয়েছে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Multibagger Stock

পরবর্তী খবর