corona virus btn
corona virus btn
Loading

চিন থেকে ভারতে এসে পাঁচ বছরে ৮০০ কোটি টাকা বিনিয়োগ করবে এই সংস্থা

চিন থেকে ভারতে এসে পাঁচ বছরে ৮০০ কোটি টাকা বিনিয়োগ করবে এই সংস্থা
File Image

ভারতে আগামী পাঁচ বছরে দেশে ৮০০ কোটি টাকা বিনিয়োগ করবে এই সংস্থা

  • Share this:
 

#‌নয়াদিল্লি:‌ ঝিমিয়ে পড়া ভারতীয় অর্থনীতিকে চাঙ্গা করতে একের পর ঘোষণা করে চলেছে কেন্দ্রীয় সরকার। এবার বাণিজ্যমহলের সিদ্ধান্তেও আশার আলো দেখতে পাচ্ছেন অনেকে। কারণ, এতদিন ভারতেরই মোবাইল প্রস্তুতকারক সংস্থা লাভার সমস্ত কর্মকাণ্ডের কেন্দ্র ছিল চিন। সেটিই চলে আসছে ভারতে। সংবাদসংস্থা সূত্রে খবর, ভারতে আগামী পাঁচ বছরে দেশে ৮০০ কোটি টাকা বিনিয়োগ করবে এই সংস্থা। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, চিনে আপাতত ৬০০–৬৫০ কর্মী তাঁদের হয়ে কাজ করেন ডিজাইনিং বিভাগে। সেই বিভাগটি আপাতত ভারতে আসছে। এতদিন চিন থেকে তৈরি মোবাইল পৃথিবীর বিভিন্ন দেশে রপ্তানি করা হত। এবার থেকে ভারত থেকে এগুলি রপ্তানি করা হবে। লাভার ইন্টারন্যাশনাল চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর হরি ওম পুরি একথা জানিয়েছেন।

তিনি বলেছেন, ‘‌আমার স্বপ্ন ভারত থেকে চিনে মোবাইল রপ্তানি করা। যদিও এখন ভারত থেকে চার্জার চিনে রপ্তানি করা হয়। কিন্তু এরপর ভারত থেকেও করা যাবে। তাই আমরা পুরোপুরি ভারতে আমাদের কর্মকাণ্ডকে নিয়ে আসছি। আমরা চাই আগামী পাঁচ বছরে ভারতে ৮০০ কোটি টাকা বিনিয়োগ করতে।’‌

এপ্রিল মাসে সরকার ঘোষণা করেছিল, দেশীয় স্তরে ইলেক্ট্রনিক্স জিনিস বিক্রির জন্য ৪৮ হাজার কোটি টাকার তিনটি আলাদা প্রকল্প। যে কারণে সরকারি হিসাব অনুসারে প্রতক্ষ্য ও পরোক্ষভাবে চাকরি হতে পারে ২০ লক্ষ মানুষের।

Published by: Uddalak Bhattacharya
First published: May 16, 2020, 8:05 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर