Home /News /business /
Cryptocurrency: কম বিনিয়োগে ভালো রিটার্ন পেতে লগ্নি করুন এই ৪ ক্রিপ্টোকারেন্সিতে!

Cryptocurrency: কম বিনিয়োগে ভালো রিটার্ন পেতে লগ্নি করুন এই ৪ ক্রিপ্টোকারেন্সিতে!

প্রতীকী ছবি ৷

প্রতীকী ছবি ৷

Business Idea|Cryptocurrency|Investment|Business: ৪টি ক্রিপ্টোকারেন্সির বিষয়ে বিস্তারিত আলোচনা করা হল যা ভবিষ্যতে ভালো রিটার্ন করতে পারে।

  • Share this:

#নয়াদিল্লি: কেন্দ্রীয় সরকারের ২০২২-২৩ আর্থিক বর্ষের বাজেট ঘোষণার পর ক্রিপ্টো মার্কেটে একরকমের ধস নেমে আসে। সরকার ক্রিপ্টোকারেন্সির ওপর ৩০% কর ধার্য করে। স্বাভাবিকভাবেই অনুমান করা হচ্ছিল উচ্চ দরে ট্যাক্স ধার্য করার পর ভারতে এই ভার্চুয়াল কারেন্সির জনপ্রিয়তা কমে যাবে কিন্তু আসলে তা একেবারেই হয়নি। বিনিয়োগকারীদের মধ্যে ক্রিপ্টোতে বিনিয়োগের চাহিদা এখনও একই রয়েছে এবং প্রতিনিয়ত বেড়েই চলেছে। ক্রিপ্টো বাজারে যেমন রিটার্নের সম্ভাবনা প্রচুর ঠিক তেমনই রয়েছে ঝুঁকিও। এই প্রতিবেদনে এমন ৪টি ক্রিপ্টোকারেন্সির বিষয়ে বিস্তারিত আলোচনা করা হল যা ভবিষ্যতে ভালো রিটার্ন করতে পারে।

আরও পড়ুন:  State Bank of India: SBI-এর ৪০ কোটি গ্রাহককে সতর্কতা! বন্ধ হতে পারে ব্যাঙ্কিং পরিষেবা, সময় নেই আর, আজই সেরে নিন এই গুরুত্বপূর্ণ কাজটি

লাকি ব্লক

লাকি ব্লক একটি নতুন ক্রিপ্টোকারেন্সি। এটি মাল্টি –বিলিয়ন ডলার লটারির সেক্টরে ব্লকচেইন প্রযুক্তি নিয়ে আসবে। লাকি ব্লক বর্তমানে প্রাথমিক স্তরে রয়েছে এবং ২০২২ সালে এই কারেন্সিতে বিনিয়োগ ভবিষ্যতে খুবই লাভজনক হতে পারে। এই টোকেন মাত্র এক সপ্তাহ ধরে প্যানকেকসুয়েপে ব্যবসা করছে এবং এর মধ্যেই এর মূল্য ১০০০ শতাংশের বেশি বেড়ে গিয়েছে। লাকি ব্লক খুব শীঘ্রই উন্নতি লাভ করবে বলে আশা করা হচ্ছে কারণ ডাইরেক্ট লিস্টিং করার জন্য মার্কেটের সবচেয়ে বড় ক্রিপ্টো এক্সচেঞ্জগুলিতে আবেদন করা হয়েছে।

ডজকয়েন

যাদের ক্রিপ্টো মার্কেটে সম্বন্ধে ধারণা রয়েছে তারা ডজকয়েনের নামের সঙ্গে সকলেই পরিচিত। বর্তমান ০.২২ ডলার প্রতি কয়েন দামে এটি ব্যবসা করছে। ২০২২ সালে লগ্নি করা যেতে এমন কম মূল্যের কয়েকটি কয়েনের মধ্যে অন্যতম হল এই ডজকয়েন। ২০২১ সালের জানুয়ারি মাসে ডজকয়েনের দাম ০.০০৫ ডলার প্রতি কয়েন থেকে জুলাই মাসে ০.৭৪ ডলারে পৌঁছে যায়।

বিএনবি

বায়নেন্স এক্সচেঞ্জ দ্বারা ২০১৭ সালে এই ক্রিপ্টো কারেন্সি লঞ্চ করা হয়। বাজার মূলধনের দিক থেকে শীর্ষ ৫টি ডিজিটাল সম্পদের মধ্যে নিজের নাম লেখায় এই কয়েন। বিএনবি হল হল বায়নেন্স স্মার্ট চেইনে লেনদেন প্রচারের জন্য ব্যবহৃত প্রাথমিক মুদ্রা। এই ক্রিপ্টো কয়েন ১ বছরে ৭১০ শতাংশ এবং ৫ বছরে ৮,০০০% রিটার্ন দিয়েছে।

আরও পড়ুন:  Pension: শুধুই দু'হাতে টাকা! কোটিপতি হওয়ার মেগাহিট Formula! ১০০ বিনিয়োগ করেই পেয়ে যাবেন ৩৫ হাজার

দ্য গ্রাফ

দ্য গ্রাফ হল একটি প্রচারমূলক ক্রিপ্টোকারেন্সি এবং ব্লকচেইন প্রযুক্তি প্রকল্প যা 'ইনডেক্সিং' নামক একটি বিশেষ বিষয়ে এক্সপার্ট। অর্থাৎ, এই প্রযুক্তি ব্লক চেইন নেটওয়ার্কে উপস্থিত অতিরিক্ত ডেটাকে ইনডেক্স করে এবং বাইরে ফাঁস হওয়া থেকে সুরক্ষিত রাখে। ডজকয়েনের মতো দ্য গ্রাফও একটি কম মূল্যের কয়েন যার টোকেন প্রতি দাম মাত্র ০.৪০ ডলার।

First published:

Tags: Cryptocurrency

পরবর্তী খবর