• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • THESE BANKS ARE GIVING SECOND HAND CAR LOAN IN LOW INTEREST SMJ

Second Hand Car Loan Interest: সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনতে লোন-এর সুযোগ, এই ব্যাঙ্কগুলি দিচ্ছে কম সুদে ঋণ

Second Hand Car Loan Interest: নতুন কিনতে পারেছেন না! সেকেন্ড হ্যান্ড গাড়ির কেনার জন্যও কম সুদে লোন নিতে পারেন। জেনে নিন।

Second Hand Car Loan Interest: নতুন কিনতে পারেছেন না! সেকেন্ড হ্যান্ড গাড়ির কেনার জন্যও কম সুদে লোন নিতে পারেন। জেনে নিন।

  • Share this:
    কথায় আছে স্বপ্নের দাম লাখ টাকা। তবে অনেক সময় লাখ টাকার স্বপ্ন পূরণ হয় না অনেকের। তবে টাকার জন্য কি স্বপ্ন দেখবেন না নাকি! নতুন না হোক, একটা সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনে তো চার চাকার স্বপ্ন পূরণ করতেই পারেন। আর এখন তো সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনতেও লোন পাওয়া যায়। কথায় আছে স্বপ্নের দাম লাখ টাকা। তবে অনেক সময় লাখ টাকার স্বপ্ন পূরণ হয় না অনেকের। তবে টাকার জন্য কি স্বপ্ন দেখবেন না নাকি! নতুন না হোক, একটা সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনে তো চার চাকার স্বপ্ন পূরণ করতেই পারেন। আর এখন তো সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনতেও লোন পাওয়া যায়। আসলে করোনা মহামারীর এই সময় অনেকেই পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার করতে চাইছেন না। এদিকে পকেটেও টান। তাই লোন নিয়ে একখানা সেকেন্ড হ্যান্ড গাড়ি কেনার কথা হয়তো অনেকেই ভাবছেন। দেশের অনেক ব্যাঙ্ক সেকেন্ড হ্যান্ড গাড়ির জন্য লোন দেয়। সুদের হারও বেশ কম। আসলে করোনা মহামারীর এই সময় অনেকেই পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার করতে চাইছেন না। এদিকে পকেটেও টান। তাই লোন নিয়ে একখানা সেকেন্ড হ্যান্ড গাড়ি কেনার কথা হয়তো অনেকেই ভাবছেন। দেশের অনেক ব্যাঙ্ক সেকেন্ড হ্যান্ড গাড়ির জন্য লোন দেয়। সুদের হারও বেশ কম। সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া গাড়ির দামের ৭৫ শতাংশ লোন দেবে। সুদের হার ৭.২৫ শতাংশ। কানারা ব্যাঙ্কের ৭.৩৫ শতাংশ সুদের হার। ব্যাঙ্ক অফ ইন্ডিয়া গাড়ির দামের ৭০ শতাংশ লোন দেবে। সুদের হার ৭.৩৫ শতাংশ। সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া গাড়ির দামের ৭৫ শতাংশ লোন দেবে। সুদের হার ৭.২৫ শতাংশ। কানারা ব্যাঙ্কের ৭.৩৫ শতাংশ সুদের হার। ব্যাঙ্ক অফ ইন্ডিয়া গাড়ির দামের ৭০ শতাংশ লোন দেবে। সুদের হার ৭.৩৫ শতাংশ। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক দেবে গাড়ির দামের ৭০ শতাংশ। সুদের হার ৮.৩০ শতাংশ। এসবিআই ৯.২৫ শতাংশ হারে দেবে গাড়ির দামের  ৮৫ শতাংশ লোন। এইচডিএফসি ১১ শতাংশ হারে গাড়ির একশো শতাংশ দাম লোন দেবে। ১২ শতাংশ হারে গাড়ির দামের ৮০ শতাংশ পর্যন্ত লোন দেবে আইসিআইসিআই। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক দেবে গাড়ির দামের ৭০ শতাংশ। সুদের হার ৮.৩০ শতাংশ। এসবিআই ৯.২৫ শতাংশ হারে দেবে গাড়ির দামের ৮৫ শতাংশ লোন। এইচডিএফসি ১১ শতাংশ হারে গাড়ির একশো শতাংশ দাম লোন দেবে। ১২ শতাংশ হারে গাড়ির দামের ৮০ শতাংশ পর্যন্ত লোন দেবে আইসিআইসিআই। বেশ কিছু সংস্থা রয়েছে যারা সেকেন্ড হ্যান্ড গাড়ির ব্যবসা করে। তাদের থেকে গাড়ি নিলে সঠিক তথ্য পেতে পারেন গ্রাহকরা। সেকেন্ড হ্যান্ড গাড়ি নেওয়ার আগে কাগজপত্র ঠিক করে দেখে নিতে একদম ভুলবেন না। বেশ কিছু সংস্থা রয়েছে যারা সেকেন্ড হ্যান্ড গাড়ির ব্যবসা করে। তাদের থেকে গাড়ি নিলে সঠিক তথ্য পেতে পারেন গ্রাহকরা। সেকেন্ড হ্যান্ড গাড়ি নেওয়ার আগে কাগজপত্র ঠিক করে দেখে নিতে একদম ভুলবেন না।
    Published by:Suman Majumder
    First published: