corona virus btn
corona virus btn
Loading

২২ জানুয়ারি লঞ্চ করছে Tata Altroz iTurbo, দাম থেকে ফিচার, জেনে নিন খুঁটিনাটি!

২২ জানুয়ারি লঞ্চ করছে Tata Altroz iTurbo, দাম থেকে ফিচার, জেনে নিন খুঁটিনাটি!

আজ থেকেই শুরু হয়েছে বুকিং ও টেস্ট ড্রাইভ। এবার বিশদে জেনে নেওয়া যাক গাড়িটি সম্পর্কে!

  • Share this:

#নয়াদিল্লি: এই দেশে যে সব সংস্থা গাড়ি তৈরি করে থাকে, তাদের মধ্যে Tata Motors-এর জনপ্রিয়তা বরাবরই থাকে প্রথম সারিতে। অন্য দিকে তেমনই এই সংস্থার তৈরি Altroz অনেক বছর ধরেই রয়েছে ক্রেতাদের প্রথম পছন্দের তালিকায়। সব মিলিয়ে, নতুন বছরের প্রথম মাসেই Altroz-প্রেমীদের জন্য সুখবর। ২২ জানুয়ারি লঞ্চ করতে চলেছে Tata Altroz iTurbo। সম্প্রতি এমনই জানানো হয়েছে প্রস্তুতকারী সংস্থা Tata Motors-এর তরফে। তবে আজ থেকেই শুরু হয়েছে বুকিং ও টেস্ট ড্রাইভ। এবার বিশদে জেনে নেওয়া যাক গাড়িটি সম্পর্কে!

এক্ষেত্রে XT, XZ and XZ+ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে নতুন Altroz iTurbo। গাড়িতে থাকছে ১.২ -লিটার থ্রি সিলিন্ডার টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন। যা ৫,৫০০ rpm হারে ১১০ PS ও ১,৫০০-৫,৫০০ rpm হারে ১৪০ NM পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। ইঞ্জিনের সঙ্গে থাকছে ফাইভ স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স। গাড়ির ফুয়েল এফিসিয়েন্সিও যথাযথ। গাড়িপ্রস্তুতকারী সংস্থা সূত্রে খবর, ১১.৯ সেকেন্ডের মধ্যেই ০-১০০ kmph বেগে Altroz iTurbo-এর ফুয়েল এফিসিয়েন্সি ১৮.১৩ kmpl। আর এই ফুয়েল এফিসিয়েন্সি জেরেই একই বাজেটের বেশ কয়েকটি গাড়িকে টেক্কা দিতে পারে Altroz iTurbo। এক্ষেত্রে Altroz iTurbo গাড়ির পাওয়ার টু ওয়েট ১০০ PS/ টন পর্যন্ত হতে পারে।

নতুন বছরে Tata-এর iRA কানেক্টেড টেকনোলজি থাকছে Altroz-এর এই মডেলে। iRA কানেক্টেড টেকনোলজির সূত্র ধরে ইংরেজি ও হিন্দিতে ৭০-এর বেশি ভয়েস কমান্ড বোঝা যায়। গাড়ির ইন্টিরিয়র ডিজাইন নজর কাড়বে। এক্ষেত্রে Xpress কুল কেবিন দারুণ অভিজ্ঞতা দিতে সক্ষম। গাড়িতে ইনফোটেইনমেন্টের যাবতীয় ব্যবস্থা রয়েছে। কারণ গাড়ির মধ্যে থাকছে ৭ ইঞ্চি ডিসপ্লে। সামগ্রিক ভাবে গাড়ির ডুয়াল টোন কেবিন যে কোনও ক্রেতাকে আকর্ষণ করতে পারে। গাড়ির মাল্টিড্রাইভ মোড (সিটি/ স্পোর্ট) বাড়তি পাওনা। এক্ষেত্রে সিটি মোডের থেকে ২৫-৩০ শতাংশ বেশি টর্ক ক্ষমতা সরবরাহ করতে পারে স্পোর্ট মোড। ব্ল্যাক কনট্রাস্টের রুফও যথাযথ।

অটো-এক্সপার্টদের কথায়, ন্যাচারাল অ্যাসপিরেটেড পেট্রোল Altroz ভার্সনের তুলনায় ৭৫,০০০ থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত বেশি হতে পারে Altroz iTurbo গাড়ির দাম। তাই সময়-সুযোগ বুঝে নিকটবর্তী ডিলারশিপে গিয়ে খোঁজ নেওয়া যেতে পারে। সব ঠিক থাকলে কেনা যেতে পারে Altroz iTurbo।

Published by: Simli Raha
First published: January 14, 2021, 11:19 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर