২২ জানুয়ারি লঞ্চ করছে Tata Altroz iTurbo, দাম থেকে ফিচার, জেনে নিন খুঁটিনাটি!

২২ জানুয়ারি লঞ্চ করছে Tata Altroz iTurbo, দাম থেকে ফিচার, জেনে নিন খুঁটিনাটি!

আজ থেকেই শুরু হয়েছে বুকিং ও টেস্ট ড্রাইভ। এবার বিশদে জেনে নেওয়া যাক গাড়িটি সম্পর্কে!

আজ থেকেই শুরু হয়েছে বুকিং ও টেস্ট ড্রাইভ। এবার বিশদে জেনে নেওয়া যাক গাড়িটি সম্পর্কে!

  • Share this:

#নয়াদিল্লি: এই দেশে যে সব সংস্থা গাড়ি তৈরি করে থাকে, তাদের মধ্যে Tata Motors-এর জনপ্রিয়তা বরাবরই থাকে প্রথম সারিতে। অন্য দিকে তেমনই এই সংস্থার তৈরি Altroz অনেক বছর ধরেই রয়েছে ক্রেতাদের প্রথম পছন্দের তালিকায়। সব মিলিয়ে, নতুন বছরের প্রথম মাসেই Altroz-প্রেমীদের জন্য সুখবর। ২২ জানুয়ারি লঞ্চ করতে চলেছে Tata Altroz iTurbo। সম্প্রতি এমনই জানানো হয়েছে প্রস্তুতকারী সংস্থা Tata Motors-এর তরফে। তবে আজ থেকেই শুরু হয়েছে বুকিং ও টেস্ট ড্রাইভ। এবার বিশদে জেনে নেওয়া যাক গাড়িটি সম্পর্কে!

এক্ষেত্রে XT, XZ and XZ+ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে নতুন Altroz iTurbo। গাড়িতে থাকছে ১.২ -লিটার থ্রি সিলিন্ডার টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন। যা ৫,৫০০ rpm হারে ১১০ PS ও ১,৫০০-৫,৫০০ rpm হারে ১৪০ NM পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। ইঞ্জিনের সঙ্গে থাকছে ফাইভ স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স। গাড়ির ফুয়েল এফিসিয়েন্সিও যথাযথ। গাড়িপ্রস্তুতকারী সংস্থা সূত্রে খবর, ১১.৯ সেকেন্ডের মধ্যেই ০-১০০ kmph বেগে Altroz iTurbo-এর ফুয়েল এফিসিয়েন্সি ১৮.১৩ kmpl। আর এই ফুয়েল এফিসিয়েন্সি জেরেই একই বাজেটের বেশ কয়েকটি গাড়িকে টেক্কা দিতে পারে Altroz iTurbo। এক্ষেত্রে Altroz iTurbo গাড়ির পাওয়ার টু ওয়েট ১০০ PS/ টন পর্যন্ত হতে পারে।

নতুন বছরে Tata-এর iRA কানেক্টেড টেকনোলজি থাকছে Altroz-এর এই মডেলে। iRA কানেক্টেড টেকনোলজির সূত্র ধরে ইংরেজি ও হিন্দিতে ৭০-এর বেশি ভয়েস কমান্ড বোঝা যায়। গাড়ির ইন্টিরিয়র ডিজাইন নজর কাড়বে। এক্ষেত্রে Xpress কুল কেবিন দারুণ অভিজ্ঞতা দিতে সক্ষম। গাড়িতে ইনফোটেইনমেন্টের যাবতীয় ব্যবস্থা রয়েছে। কারণ গাড়ির মধ্যে থাকছে ৭ ইঞ্চি ডিসপ্লে। সামগ্রিক ভাবে গাড়ির ডুয়াল টোন কেবিন যে কোনও ক্রেতাকে আকর্ষণ করতে পারে। গাড়ির মাল্টিড্রাইভ মোড (সিটি/ স্পোর্ট) বাড়তি পাওনা। এক্ষেত্রে সিটি মোডের থেকে ২৫-৩০ শতাংশ বেশি টর্ক ক্ষমতা সরবরাহ করতে পারে স্পোর্ট মোড। ব্ল্যাক কনট্রাস্টের রুফও যথাযথ।

অটো-এক্সপার্টদের কথায়, ন্যাচারাল অ্যাসপিরেটেড পেট্রোল Altroz ভার্সনের তুলনায় ৭৫,০০০ থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত বেশি হতে পারে Altroz iTurbo গাড়ির দাম। তাই সময়-সুযোগ বুঝে নিকটবর্তী ডিলারশিপে গিয়ে খোঁজ নেওয়া যেতে পারে। সব ঠিক থাকলে কেনা যেতে পারে Altroz iTurbo।

Published by:Simli Raha
First published: