• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • TATA ALTROZ NEW VARIANT LAUNCHED AT RS 6 LAKH 60 THOUSAND GETS 7 INCH TOUCHSCREEN INFOTAINMENT SYSTEM TC SDG

অবিশ্বাস্য! অস্বাভাবিক কম দামে Tata Altroz XM+ বাজারে আনছে Tata Motors, দেখে নিন...

শীঘ্রই বাজারে আসছে Tata Altroz XM+। সম্প্রতি Tata Motors-এর তরফে জানানো হয়েছে এ কথা।

শীঘ্রই বাজারে আসছে Tata Altroz XM+। সম্প্রতি Tata Motors-এর তরফে জানানো হয়েছে এ কথা।

  • Share this:

#নয়াদিল্লি: শীঘ্রই বাজারে আসছে Tata Altroz XM+। সম্প্রতি Tata Motors-র তরফে জানানো হয়েছে এ কথা। Tata Altroz-এর এই নতুন ভ্যারিয়েন্টের পেট্রোল ইঞ্জিন ভার্সনের দাম শুরু হচ্ছে ৬.৬০ লক্ষ টাকা থেকে। কেমন দেখতে হয়েছে গাড়িটি? জেনে নিন।

মোট চারটি কালার অপশন অর্থাৎ হাই স্ট্রিট গোল্ড, ডাউনটাউন রেড, অ্যাভিনিউ হোয়াইট ও মিডটাউন গ্রে-তে মিলছে Tata Altroz-এর এই XM+ ভ্যারিয়েন্ট। এই গাড়ির ইন্টিরিয়র আপনাকে আকর্ষণ করবে। কারণ নতুন Tata Altroz XM+ ভ্যারিয়েন্টে থাকছে ৭ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে। রয়েছে Apple Car Play ও Android Auto কানেক্টিভিটি সাপোর্টও। গাড়ির অন্যান্য ফিচারও আপনার নজর কাড়বে। Tata Altroz XM+-এ থাকছে স্টিয়ারিং মাউন্টেড কন্ট্রোলস, ভয়েস অ্যালার্টস, ভয়েস কমান্ড রিকগনিশন। হুইল কভার ও রিমোট ফোল্ডেবল কি-র সঙ্গে থাকছে ১৬ ইঞ্চি অ্যালয় হুইল। এ ছাড়াও ABS সিস্টেম, ডুয়াল ফন্ট এয়ার ব্যাগ ও রেয়ার পার্কিং সেন্সরও থাকছে।

আপাতত পেট্রোল ইঞ্জিন ভার্সনেই পাওয়া যাচ্ছে এই গাড়ি। তবে প্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, অন্যান্য মডেলের মতো ফাইভ স্পিড ম্যানুয়াল গিয়ার বক্সের সঙ্গে পেট্রোল ও ডিজেল দু'টি ইঞ্জিন অপশনেই পাওয়া যাবে গাড়িটি। এ ক্ষেত্রে গাড়িতে থাকবে ১.২ লিটার পেট্রোল ইঞ্জিন, যা ৮৬ hp ও ১১৩ nm টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। থাকতে পারে ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন, যা ৯০ hp ও ২০০ nm টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। গাড়িবিশেষজ্ঞদের মতে, এই মডেল বাজারের Maruti Suzuki, Baleno, Toyota Glanza ও সদ্য লঞ্চ হওয়া Honda i20-কে টেক্কা দিতে পারে।

এ বিষয়ে Tata Motors-এর PVBU ইউনিটের মার্কেটিং হেড বিবেক শ্রীবাস্তব জানিয়েছেন, নতুন XM+ ভ্যারিয়েন্ট লঞ্চের মধ্য দিয়ে বাজারের প্রিমিয়াম হ্যাচব্যাক সেগমেন্টের পরিধি বাড়ানোর পাশাপাশি ক্রেতাদের সম্পূর্ণ নিরাপত্তা ও যাবতীয় পরিষেবা দেওয়ার বিষয়টিও সুনিশ্চিত করা হয়েছে। আশা করা হচ্ছে, এই নতুন ভ্যারিয়েন্ট ক্রেতাদের সমস্ত চাহিদা মেটাতে সক্ষম হবে। ইতিমধ্যেই Global NCAP থেকে ফাইভ-স্টার সেফটি রেটিং পেয়েছে গাড়িটি।

প্রসঙ্গত, ২০১৯ সালে জেনেভা মোটর শো-তে প্রথমবার Tata Altroz-এর মডেলটিকে দেখানো হয়। তার পর জানুয়ারিতেই ভারতে লঞ্চ হয় Tata Altroz। মাস দেড়েক আগেই, গাড়িপ্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছিল, টার্বো পেট্রোল ইঞ্জিনের সঙ্গে পুজোয় নতুন রূপে আসছে Tata Altroz। এ ক্ষেত্রে  মডেলগুলি হল XT, XT (O), XZ ও XZ (O)।  গাড়ির ইঞ্জিন হবে ১.২ লিটার টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন। যা ৫,৫০০ আরপিএমে ১১০ ps পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে এবং ১,৫০০ থেকে ৫,৫০০ আরপিএমের মধ্যে ১৪০ nm পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে।

Published by:Shubhagata Dey
First published: