?>
corona virus btn
corona virus btn
Loading

গাড়ি প্রেমীদের জন্য সুখবর! শুক্রবারই বাজারে এল কিয়া সনেট কমপ্যাক্ট SUV

গাড়ি প্রেমীদের জন্য সুখবর! শুক্রবারই বাজারে এল কিয়া সনেট কমপ্যাক্ট SUV
Kia Sonet. (Photo: Arjit Garg/News18.com)

দেরি না করে চোখ রাখুন কিয়ার অফিশিয়াল ওয়েবসাইটে । সুযোগ বুঝে চটপট সেরে ফেলা যেতে পারে গাড়ির বুকিং।

  • Share this:

 এর আগে কাঙ্খিত সাফল্য পেয়েছে সেলটস। সেই সাফল্যের উপর ভরসা করেই এবার বাজারে এল কিয়ার নতুন মডেল কিয়া সনেট কমপ্যাক্ট SUV। গাড়ি প্রেমীদের দীর্ঘদিনের অপেক্ষার অবসান ঘটিয়ে শুক্রবারই ভার্চুয়াল লঞ্চ হল এই মডেলের।

সকাল ১১টা বেজে ৪৫ মিনিটে কিয়া সনেটের ভার্চুয়াল লঞ্চ হয়। লঞ্চের সময় ঘোষণা করা হয় এই গাড়ির মূল্য। গাড়ির দাম করা হয়েছে ৬.৭১ লক্ষ টাকা কোম্পানির তরফে জানানো হয়েছে ভারতে এটি তাদের তৃতীয় গাড়ির লঞ্চ। সেপ্টেম্বরের মধ্যেই শুরু হয়ে যাবে গাড়ির ডেলিভারিও।

একনজর দেখে নেওয়া যাক কেন কিনবেন কিয়া সনেট। শুধুমাত্র গাড়ির মজবুত কর্মক্ষম ইঞ্জিন নয়, গাড়ির সুরক্ষা ব্যবস্থা, ইন্টিরিয়র ডিজাইন সমস্ত কিছুই অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন। নতুন কিয়া সনেটে থাকছে ১ -লিটার পেট্রোল ইঞ্জিন ও ১.৫ -লিটার ডিজেল ইঞ্জিন। এরই সঙ্গে থাকছে সিক্স স্পিড টর্ক কনভার্টার, সিক্স স্পিড ম্যানুয়াল ও সেভেন স্পিড ডুয়াল ক্লাচ সিস্টেম। এই বৈশিষ্ট্যই কিয়া সনেটকে অন্যদের থেকে আলাদা করবে বলে দাবি প্রস্তুতকারী সংস্থার। প্রায় ছটি মডেল রয়েছে এই গাড়ির। তবে শুধু কর্মক্ষম ইঞ্জিন নয় নজর কাড়বে গাড়ির ইন্টিরিয়র ডিজাইনও। গাড়ির মধ্যে রয়েছে UVO ও অ্যান্ড্রয়েড, অ্যাপেল সংযুক্ত ১০.২৫ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে। এই ইনফোটেইনমেন্ট সিস্টেম আপনার মন জয় করতে বাধ্য। স্মার্টফোন এবং স্মার্টওয়াচের সাহায্যেও নিয়ন্ত্রণ করা যাবে গাড়িটিকে।

সুরক্ষা ও নিরাপত্তা নিয়েও নিশ্চিন্ত থাকুন। অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার এই গাড়িকে এক অন্য মাত্রা দিয়েছে। এর মধ্যে ৬ টি এয়ারব্যাগ রয়েছে। যা পথ দুর্ঘটনার হাত থেকে আপনাকে বাঁচাতে সক্ষম। রয়েছে ভেন্টিলেটেড সিট । যার মধ্যে বায়ু চলাচল করতে পারে। এখানেই শেষ নয়। এই সব কিছুর পাশাপাশি ফ্রন্ট ও রেয়ার পার্কিং সেন্সর এবং ওয়্যারলেস ফোন চার্জিংয়ের ব্যবস্থাও রয়েছে।

তাই আর দেরি না করে চোখ রাখুন কিয়ার অফিশিয়াল ওয়েবসাইটে । সুযোগ বুঝে চটপট সেরে ফেলা যেতে পারে গাড়ির বুকিং।

Published by: Uddalak Bhattacharya
First published: September 18, 2020, 1:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर