Home /News /business /
Stock Market: সেনসেক্সে বৃদ্ধি ১৮০ পয়েন্ট, নিফটি পেরলো ১৫,৩০০! চাপের মুখেও চাঙ্গা বাজার

Stock Market: সেনসেক্সে বৃদ্ধি ১৮০ পয়েন্ট, নিফটি পেরলো ১৫,৩০০! চাপের মুখেও চাঙ্গা বাজার

সেনসেক্সে বৃদ্ধি ১৮০ পয়েন্ট

সেনসেক্সে বৃদ্ধি ১৮০ পয়েন্ট

Stock Market: সেনসেক্স (Senesx) এবং নিফটি-র (NIFTY) চাঙ্গা ভাব অব্যাহত ছিল বাজার খোলার সময়। পরে তা ক্রমশ আরও উচ্চতার ছুটেছে।

  • Share this:

#নয়াদিল্লি: চাপের মধ্যেও আজ ভারতীয় শেয়ার বাজার বৃদ্ধির মুখ দেখে শুরু করেছে কারবার। সেনসেক্স (Senesx) এবং নিফটি-র (NIFTY) চাঙ্গা ভাব অব্যাহত ছিল বাজার খোলার সময়। পরে তা ক্রমশ আরও উচ্চতার ছুটেছে। সকালে সেনসেক্স ১৮০ পয়েন্ট বেড়েছে (Stock Market)।

এর আগে, সেনসেক্স ১১০ পয়েন্ট বৃদ্ধির সঙ্গে ৫১,৪৭০-এ তার ব্যবসা শুরু করেছিল। সেখানে নিফটি ৪১ পয়েন্ট বৃদ্ধির সঙ্গে ১৫,৩৩৫-এ খোলে এবং ব্যবসা শুরু করে। বাজারের উর্ধ্বগতি দেখে বিনিয়োগকারীদের উৎসাহও বেড়েছে। ফলে দ্রুত কেনাকাটা শুরু হয়েছে বলে খবর। এই কারণে, সেনসেক্স সকাল ৯টা বেজে ২৭ মিনিটে ১৭৯ পয়েন্ট বেড়ে ৫১,৫৩৯-এ পৌঁছয়। একই সময় নিফটি ৫০ পয়েন্ট বেড়ে ১৫,৩৬০-এ বাণিজ্য করেছে (Stock Market)।

আরও পড়ুন : ১ কেজির ইলিশের দাম উঠল কত? মরশুমের প্রথম ইলিশ কোথায়-কত দামে? দেখুন তালিকা

আজ যে সব সংস্থা দেখল লাভের মুখ— বিনিয়োগকারীরা দিনের শুরু থেকেই সান ফার্মা (Sun Pharma), এশিয়ান পেইন্টস (Asian Paints), অ্যাপোলো হসপিটালস (Apollo Hospitals) এইচডিএফসি (HDFC) এবং এইচডিএফসি ব্যাঙ্কের (HDFC Bank) মতো কোম্পানির শেয়ারে বাজি ধরেছেন। এই স্টকগুলি শীর্ষ লাভজনক তালিকায় উঠে এসেছে। টাটা মোটরস (Tata Motors) এবং অ্যাপোলো হাসপাতালের (Apollo Hospitals) শেয়ার দরেও চাঙ্গা ভাব লক্ষ্য করা গিয়েছে।

তবে, ওএনজিসি (ONGC), কোল ইন্ডিয়া (Coal India), টাটা স্টিল (Tata Steel), পাওয়ার গ্রিড কর্পোরেশন (Power Grid Corporation), জেএসডব্লিউ স্টিল (JSW Steel), হিন্দালকো (Hindalco) এবং ব্রিটানিয়া ইন্ডাস্ট্রিজের (Britannia Industries) মতো সংস্থার শেয়ার বিক্রি হয়ে গিয়েছে। ফলে ক্ষতিগ্রস্তদের শীর্ষ তালিকায় নাম উঠে গিয়েছে এই সব সংস্থার। এই স্টকগুলি ৪.৫ শতাংশ পর্যন্ত হ্রাস পেয়েছে। আজকের কেনাবেচায় BSE মিডক্যাপ এবং স্মলক্যাপগুলিও ০.২ শতাংশ বেড়েছে। (Stock Market)

আইটি-ফার্মা ক্ষেত্রে উত্থান আজকের ব্যবসায়িক খাত লক্ষ্য করলে বোঝা যাবে, রিয়েলটি, তেল ও গ্যাস— এই সব খাতের শেয়ারে পতন দেখা গিয়েছে। এই ক্ষেত্রগুলি ২ শতাংশ নেমে পর্যন্ত লেনদেন হতে দেখা গিয়েছে। তবে, আইটি, ফিনান্স এবং ফার্মা ক্ষেত্রে লাভ হয়েছে। দিলীপ বিল্ডকনের (Dilip Buildcon) শেয়ার আজ ২ শতাংশ বেড়েছে।

আরও পড়ুন : ওমিক্রনের BA.4, BA.5 ভ্যারিয়েন্টের খোঁজ রাজ্যে! কী কী উপসর্গ নিয়ে সতর্ক থাকবেন? জানুন...

এশিয়ার অন্য সব শেয়ার বাজারে পতন অব্যহত আজ সকালে এশিয়ার সব বাজারই পতনের মধ্যেই খুলেছে এবং ব্যবসা শুরু করেছে। সিঙ্গাপুর স্টক এক্সচেঞ্জ-এ ০.২৯ শতাংশ পতন দেখা গিয়েছে, আবার জাপানের নিক্কেই ১.৩৫ শতাংশ লোকসানে লেনদেন করছে। হংকং-এর স্টক মার্কেট আজ সকালে ০.৩৯ শতাংশ কমেছে, অন্য দিকে তাইওয়ানও ০.৫২ শতাংশ কমেছে। এ ছাড়া দক্ষিণ কোরিয়ার কোস্পি ২.৩২ শতাংশ এবং চিনের সাংহাই কম্পোজিটও ০.৩৫ শতাংশ লোকসানে লেনদেন করছে।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Multibagger Stock, Stock market

পরবর্তী খবর