Home /News /business /

সম্প্রতি এসবিআইতে বন্ধ হয়েছে ৪১ লাখ ব্যাঙ্ক অ্যাকাউন্ট, কারণটা জানলে অবাক হবেন

সম্প্রতি এসবিআইতে বন্ধ হয়েছে ৪১ লাখ ব্যাঙ্ক অ্যাকাউন্ট, কারণটা জানলে অবাক হবেন

File Photo

File Photo

  • Share this:

    #মুম্বই: চলতি অর্থবর্ষে ভারতীয় স্টেট ব্যাঙ্কে প্রায় ৪১ লাখেরও বেশি ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে ৷ উল্লেখ্য, এই সব কটি অ্যাকাউন্টই ছিল সেভিংস অ্যাকাউন্ট । এক বছরেরও কম সময়ে এত বিপুল পরিমাণ অ্যাকাউন্ট বন্ধ হওয়ার পিছনের কারণ হিসেবে উঠে এসেছে ন্যূনতম ব্যালান্স রাখার বাধ্যবাধকতা ।

    মধ্যপ্রদেশের বাসিন্দা চন্দ্রশেখর গৌড়ের করা আরটিআইযের উত্তরে এসবিআই তথ্য দিয়ে জানিয়েছে, 2017 সালের এপ্রিল থেকে দশ মাসের মধ্যে গোটা দেশে এসবিআইযের বিভিন্ন শাখায় মোট 41.16 লাখ সেভিংস অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে । মিনিমাম ব্যালান্স রাখতে না পারার কারণে এর মধ্যে অনেক অ্যাকাউন্ট বাতিল করেছে ব্যাঙ্ক, আবার অনেক অ্যাকাউন্টে ব্যালান্স রাখতে না পেরে গ্রাহকেরা নিজেরাই বন্ধ করে দিয়েছেন ।

    দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক এসবিআইয়ের এই মুহূর্তে গ্রাহক সংখ্যা 41 কোটির কিছু বেশি। মঙ্গলবারই ন্যূনতম ব্যালান্সের ক্ষেত্রে জরিমানা প্রায় 75 শতাংশ কমিয়েছে এসবিআই । 2017 সালের এপ্রিল থেকেই মিনিমাম ব্যালান্স না রাখতে পারলে জরিমানার নীতি চালু করে ব্যাঙ্ক । উল্লেখ্য, নভেম্বর মাসে ব্যাঙ্ক কর্তৃক প্রকাশিত একটি তথ্য অনুযায়ী অ্যাকাউন্টে মিনিমাম ব্যালান্স না থাকয় গ্রাহকদের থেকে জরিমানা বাবদ ব্যাঙ্কের আয় হয়েছে 1,771.67 কোটি টাকা ।

    First published:

    Tags: 41.16 Lakh Savings Accounts, Minimum Balance For SBI, SBI, State Bank Of India

    পরবর্তী খবর