রাত ১০টার ঘুমেই সুস্থ জীবন, নিয়ম করে দিনে ক’ঘণ্টা ঘুমের প্রয়োজন ? জেনে নিন

সুস্থ শরীর আর দীর্ঘ জীবন পেতে চান? নিয়ম করে দিনে আট ঘণ্টা ঘুমোতেই হবে। আর শুধু ঘুমানোই যথেষ্ট নয়। ঘুমাতে হবে ঠিক রাত ১০টায়। সকাল ৬ টায় বিছানা ছাড়তে হবে। তা হলেই কাজ হাসিল।

Bangla Editor | News18 Bangla
Updated:Jul 25, 2019 10:38 AM IST
রাত ১০টার ঘুমেই সুস্থ জীবন, নিয়ম করে দিনে ক’ঘণ্টা ঘুমের প্রয়োজন ? জেনে নিন
Photo Courtesy: Godrej Interio
Bangla Editor | News18 Bangla
Updated:Jul 25, 2019 10:38 AM IST

#কলকাতা: সুস্থ শরীর আর দীর্ঘ জীবন পেতে চান ? নিয়ম করে দিনে আট ঘণ্টা ঘুমোতেই হবে। আর শুধু ঘুমানোই যথেষ্ট নয়। ঘুমাতে হবে ঠিক রাত ১০টায়। সকাল ৬ টায় বিছানা ছাড়তে হবে। তা হলেই কাজ হাসিল। দিনের পর দিন শারীরিক কসরৎ আর পছন্দসই খাবার বাদ দিতে হবে না। রাত ১০টা থেকে সকাল ৬টার ঘুমই সারাদিনের জন্য তরতাজা রাখবে আপনাকে।

টানা ৮ ঘণ্টার ঘুমের মাহাত্ম্য ঠিক কতটা তা স্পষ্ট হয়েছে সাম্প্রতিক এক সমীক্ষায়। দেশজুড়ে প্রায় সাড়ে তিন লক্ষ মানুষের মধ্যে এই সমীক্ষা চালিয়েছিল একটি বহুজাতিক সংস্থা। স্লিপ অ্যাট টেন ( Sleep at 10) - শীর্ষক এই সমীক্ষাকে সামনে রেখেই নিজেদের পণ্য ও বিপণন কৌশল তৈরি করছে গোদরেজ ইন্টিরিও (Godrej Interio)। দেশে এই প্রথম এই পথে হাঁটছে কোনও সংস্থা। সমীক্ষায় উঠে এসেছে, যাঁরা নিয়ম মেনে আট ঘণ্টা ঘুমে অভ্যস্ত, তারা পেশাদারী ও ব্যক্তিগত জীবনে অনেকটাই স্বচ্ছন্দ।

গোদরেজ ইন্টিরিও-র চিফ অপারেশনাল অফিসার অনিল সাঁই মাথুরের দাবি, অফিস বা ঘরের আসবাব বা ডিজাইনের প্রভাব সব মানুষের জীবনেই

পড়তে দেখা গিয়েছে। তাই নিজেদের বাড়ি বা ঘরটি পছন্দ মতো সাজিয়ে তুলতে আগ্রহী হচ্ছেন আরও বেশি মানুষ। কলকাতা ও পূর্ব ভারতে তাই মডিউলার ডিজাইনিংয়ে জোর দিচ্ছে সংস্থা। অনিল সাঁই মাথুরের দাবি, সংস্থার ব্যবসার ১৫ শতাংশই আসে পশ্চিমবঙ্গ থেকে। তাই এরাজ্যের বাজার তাদের কাছে অগ্রাধিকার। বাজার ধরতে রাজারহাটে অ্যাক্সিস মলে নতুন শো-রুম খুলল সংস্থা। রাজ্যে এটি গোদরেজ ইন্টিরিও-র ৩৬ তম শো-রুম। সাড়ে ৪ হাজার স্কোয়ার ফিটের এই শো-রুমে সাম্প্রতিক যাবতীয় সম্ভার মিলবে। ক্রেতার পছন্দ মতো আসবাব তৈরি করে দেবে সংস্থা।

Loading...

আরও দেখুন---

First published: 10:37:36 AM Jul 25, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर