Home /News /business /
LIC Policy: মেয়াদ শেষে মিলবে ২২ লক্ষ টাকা; LIC-র এই পলিসির কথা জানেন তো?

LIC Policy: মেয়াদ শেষে মিলবে ২২ লক্ষ টাকা; LIC-র এই পলিসির কথা জানেন তো?

ফাইল চিত্র

ফাইল চিত্র

LIC Policy: এলআইসি ধন সঞ্চয় পলিসি মেয়াদপূর্তির তারিখ থেকে পে-আউট সময়কালে আয় নিশ্চিত করার পাশাপাশি টার্মিনাল সুবিধা প্রদানও করবে।

  • Share this:

#কলকাতা: যাঁরা নিজের টাকা নিরাপদভাবে সঞ্চয় করতে চান তাঁদের জন্য সবচেয়ে জনপ্রিয় বিনিয়োগের বিকল্প হল লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন বা এলআইসি (LIC)। নিরাপদ ভাবে সঞ্চয় এবং বিনিয়োগের ক্ষেত্রে ব্যাঙ্ক এবং পোস্ট সেভিংস স্কিমের পাশাপাশি এলআইসি স্কিমে বিনিয়োগেও ভালো রিটার্ন পাওয়া যায়। এই ক্ষেত্রে মূলধন নিরাপদ থাকে এবং অতিরিক্ত রিটার্নও পাওয়া যায়। এই মরসুমে এলআইসি একাধিক স্কিম চালু করেছে। এলআইসি সবসময়ই সমস্ত বয়স এবং সমস্ত বিভাগের গ্রাহকদের জন্য বিভিন্ন রকম স্কিমের সুবিধা প্রদান করে।

এলআইসি ধন সঞ্চয় পলিসি কী?

এলআইসি ধন সঞ্চয় পলিসি (Dhan Sanchaya Policy) হল একটি নন-লিঙ্কড, নন-পার্টিসিপেটিং জীবন বিমা পরিকল্পনা যা সঞ্চয় নিশ্চিত করার পাশাপাশি ভালো রিটার্ন প্রদান করে। এই পলিসি মেয়াদ শেষ হওয়ার আগে বিমাধারকের মৃত্যু হলে তাঁর পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করে। এই পলিসি ম্যাচিওর হওয়ার দিন থেকে পে-আউটের সময়কালে নিশ্চিত আয় প্রদান করবে।

আরও পড়ুন- 'বাংলাকে ভাঙতে গেলে আগে সত্যিকারের সিংহের সঙ্গে লড়ো!' হঙ্কার মমতার

এলআইসি ধন সঞ্চয় পলিসি মেয়াদপূর্তির তারিখ থেকে পে-আউট সময়কালে আয় নিশ্চিত করার পাশাপাশি টার্মিনাল সুবিধা প্রদানও করবে। গ্রাহক বার্ষিক বা নিয়মিত, দুই রকম প্রিমিয়ামের বিকল্প বেছে নিতে পারেন।

এলআইসি সঞ্চয় পলিসি গ্রাহকদের নিয়মিত বা বার্ষিক প্রিমিয়ারের ৪টি বিকল্প প্রদান করে। এই বিকল্পগুলি হল:

নিয়মিত প্রিমিয়াম পেমেন্ট

প্রথম বিকল্প: লেভেল ইনকাম বেনিফিট

দ্বিতীয় বিকল্প: ক্রমবর্ধমান ইনকাম বেনিফিট

সিঙ্গল প্রিমিয়াম পেমেন্ট

তৃতীয় বিকল্প: সিঙ্গল প্রিমিয়াম লেভেল ইনকাম বেনিফিট

চতুর্থ বিকল্প: লেভেল ইনকাম বেনিফিটের সঙ্গে একক প্রিমিয়াম বর্ধিত কভার

প্রথম এবং দ্বিতীয় বিকল্পের ক্ষেত্রে, এলআইসি ধন সঞ্চয় নীতির অধীনে পলিসিধারকের মৃত্যুর পর পরিবারকে ন্যূনতম ৩.৩০ লক্ষ টাকা প্রদান করা হবে। তৃতীয় বিকল্পের ক্ষেত্রে বিমাধারকের মৃত্যুর পর পরিবারকে ন্যূনতম ২.৫০ লক্ষ টাকা দেওয়া হবে। লেভেল ইনকাম বেনিফিট সহ একক প্রিমিয়াম বর্ধিত কভার অর্থাৎ চতুর্থ বিকল্পের ক্ষেত্রে বিমাধারকের মৃত্যুতে পরিবারকে ন্যূনতম ২২ লক্ষ টাকা প্রদান করা হবে।

আরও পড়ুন- 'মন্ত্রিত্ব ছাড়বেন?' সংক্ষিপ্ত জবাবে সিদ্ধান্ত জানিয়ে দিলেন পার্থ

আলআইসি ধন সঞ্চয় পলিসির শর্তাবলীতে লেখা রয়েছে, “বিমা শুরু হওয়ার দিন থেকে শুরু করে ম্যাচিওরিটির দিন পর্যন্ত বিমাধারকের মৃত্যুর ক্ষেত্রে তাঁর পরিবারকে নির্ধারিত এককালীন অর্থ প্রদান করা হবে।”

Published by:Uddalak B
First published:

Tags: LIC

পরবর্তী খবর