• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • শীঘ্রই কোনও গ্যারেন্টি ছাড়াই দু’চাকার জন্য লোন দিতে চলেছে SBI YONO, মিলবে মোটা টাকার ব্যক্তিগত ঋণও

শীঘ্রই কোনও গ্যারেন্টি ছাড়াই দু’চাকার জন্য লোন দিতে চলেছে SBI YONO, মিলবে মোটা টাকার ব্যক্তিগত ঋণও

শীঘ্রই দু’চাকার জন্য লোন দিতে চলেছে SBI YONO, কোনও গ্যারেন্টি ছাড়াই মিলবে মোটা টাকার ব্যক্তিগত ঋণও!

শীঘ্রই দু’চাকার জন্য লোন দিতে চলেছে SBI YONO, কোনও গ্যারেন্টি ছাড়াই মিলবে মোটা টাকার ব্যক্তিগত ঋণও!

Yono অ্যাপের মাধ্যমে এক্সপ্রেস ক্রেডিট ঋণ হিসাবে প্রদত্ত ব্যক্তিগত ঋণের পরিমাণ ৫-১০ লক্ষ টাকা হতে পারে

  • Share this:

    #নয়াদিল্লি: ঋণ নিয়ে বাড়ি করলেও, গাড়ি কিনতে ঋণ নেওয়ার বিষয়টা একটা সময় সকলের কাছেই বেশ অস্বস্তিকর ছিল। কিন্তু যত দিন যাচ্ছে বিলুপ্ত হচ্ছে এমন সব ধারণা। কারণ আজ যে আপনার দোরগোড়ায় ঋণের ঝুলি নিয়ে দাঁড়িয়ে একাধিক ব্যাঙ্ক। শুধু সাধ নয়, তা পূরণেও এবার বড়সড় সিদ্ধান্ত নিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)।

    স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অংশভুক্ত ডিজিটাল ব্যাঙ্কিং মোবাইল অ্যাপ্লিকেশন SBI YONO দু’চাকার যানের জন্য এবং এক্সপ্রেস ক্রেডিট বিভাগের (Express Credit Categories) জন্য দ্রুত ঋণ দেওয়ার প্রস্তুতি নিচ্ছে। বৃহত্তম ভারতীয় এই ব্যাঙ্ক এই অ্যাপের বাইরে দু’চাকার যানের জন্য আড়াই লক্ষ টাকা পর্যন্ত ঋণ এবং এক্সপ্রেস ক্রেডিট লোন দিচ্ছে ২০ লক্ষ টাকা পর্যন্ত। তবে আসন্ন পরিষেবাটি চালু হওয়ার পরে, SBI গ্রাহকরা মোবাইল অ্যাপ থেকে নিজেই এই লোন পেতে পারবেন। বিজনেস টুডে (Business Today)-র এক প্রতিবেদনে বলা হয়েছে, Yono অ্যাপের মাধ্যমে এক্সপ্রেস ক্রেডিট ঋণ হিসাবে প্রদত্ত ব্যক্তিগত ঋণের পরিমাণ ৫-১০ লক্ষ টাকা হতে পারে।

    বর্তমানে, SBI YONO গড়ে আড়াই লক্ষ টাকার মতো ছোট আকারের ঋণ প্রদান করে থাকে। তবে এই নতুন প্রকল্পের আওতায় গ্রাহকদের সশরীরে ব্যাঙ্কে যাওয়ার কোনও প্রয়োজন হবেনা এবং এখানে কোনও পেপারওয়ার্কস থাকবে না। তবে এই মুহুর্তে এই ঋণগুলি কেবল ব্যাঙ্কের প্রাক-নির্বাচিত গ্রাহকদেরই দেওয়া হবে। গ্রাহকদের অতীতের নেওয়া ঋণের ইতিহাস, পুনরায় পরিশোধের রেকর্ড এবং ব্যয়ের আচরণ, এই তিনটি বিষয়ের উপরে ভিত্তি করে এই মুহুর্তে লোন দেওয়া হবে গ্রাহকদের। প্রাক-অনুমোদিত ব্যক্তিগত ঋণ, SBI-এর মোবাইল অ্যাপ্লিকেশন দ্বারা চালু করা প্রথম ক্রেডিট ফিচার যা ২০২০-২১ সালে ২১,০০০ কোটি টাকা ঋণ প্রদান করায় অত্যন্ত জনপ্রিয় হয়ে ওঠে।

    বিজনেস টুডে-র তথ্য অনুসারে, SBI YONO এখন দু'টি পণ্যের ঋণকে তার পণ্যের ঝুড়িতে সংযুক্ত করার পরিকল্পনা করছে। SBI ইতিমধ্যেই একটি ডিজিটাল ডকুমেন্ট এক্সিকিউশন (DDE) সিস্টেমের পরীক্ষা করছে, যার মধ্যে ডিজিটাল স্বাক্ষর এবং অন্যান্য ডিজিটাল অবকাঠামো অন্তর্ভুক্ত রয়েছে, ২২টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে ই-স্ট্যাম্পিং সিস্টেমটি ইতিমধ্যে উপলব্ধ রয়েছে। সেইসঙ্গে নতুন SBI গ্রাহকদের জন্যও এই ঋণগুলি দেওয়ার পরিকল্পনা করেছে ব্যাঙ্কগুলি।

    Published by:Ananya Chakraborty
    First published: