Bank Alert:এখনও করেননি ব্যাঙ্কের এই কাজটি? বন্ধ হতে পারে পরিষেবা, কাটা যেতে পারে ১০০০ টাকা

Bank message

এই কাজটি না হয়ে থাকলে, আপনাকে জরিমানা দিতে হতে পারে। এর পরিপ্রেক্ষিতে, ব্যাঙ্ক এখন তার গ্রাহকদের একটি সতর্কতা বার্তা পাঠাচ্ছে (Bank Alert SMS)

  • Share this:

    #নয়াদিল্লি: আপনি কি আপনার প্যান কার্ডটি (PAN Card) আধার কার্ডের (AADHAAR Card) সাথে যুক্ত করেছেন? যদি তা না হয় তবে তাড়াতাড়ি আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করুন কারণ এখন আর এর জন্য সময়সীমা বাড়ানো হবে না৷ এবং এই কাজটি না হয়ে থাকলে, আপনাকে জরিমানা দিতে হতে পারে। এর পরিপ্রেক্ষিতে, ব্যাঙ্ক এখন তার গ্রাহকদের একটি সতর্কতা বার্তা পাঠাচ্ছে (Bank Alert SMS)যাতে গ্রাহকরা ৩০ জুনের আগে প্যানের সাথে আধার কার্ড লিঙ্ক করতে পারেন। প্রকৃতপক্ষে, আয়কর বিভাগ (Income Tax Department)প্যান কার্ডকে আধার কার্ডের সাথে সংযুক্ত করার শেষ তারিখ হিসাবে ২০ জুন ২০২১ নির্ধারণ করেছে। ৩০ জুনের মধ্যে আপনি যদি এটি না করেন তবে আপনার প্যান কার্ডটি নিষ্ক্রিয় হয়ে যাবে। এ ছাড়া আয়কর আইনের আওতায় আপনাকে ১০০০ টাকা জরিমানা দিতে হবে।

    দেশের বৃহত্তম পাবলিক সেক্টর ব্যাঙ্ক, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI) গ্রাহকদের জন্য একটি নোটিশ জারি করেছে। ব্যাঙ্ক এই মাসের শেষের দিকে অর্থাৎ ৩০ শে জুনের মধ্যে তাদের প্যান-আধার কার্ডটি লিঙ্ক করতে অ্যাকাউন্টধারীদের জানিয়েছে।

    এছাড়াও, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (State Bank of Indi) বিজ্ঞপ্তি দিয়েছে যে এই নিয়ম অনুসরণ না করা সক্রিয় ব্যাঙ্ক পরিষেবাগুলি প্রভাবিত হবে। এসবিআই তার গ্রাহকদের জানিয়েছে যে তারা যদি তাদের প্যান কার্ড আধার সাথে যুক্ত করতে ব্যর্থ হয় তবে এটি নিষ্ক্রিয় করা হবে।

    ব্যাঙ্ক অফিসিয়াল টুইটার হ্যান্ডেল TheOfficialSBI-এ এই তথ্য দিয়েছে। কোনও অসুবিধা এড়াতে এবং নিরবচ্ছিন্ন ব্যাঙ্কিং পরিষেবাদি উপভোগ করতে SBI তাদের গ্রাহকদের তাদের প্যান কার্ডকে আধার নম্বর দিয়ে লিঙ্ক করতে বলেছে। ব্যাঙ্কের নোটিশের সাথে সাথে একটি গ্রাফিক বার্তারা মাধ্যমে সেটা বোঝানোর চেষ্টা করেছে, যা ব্যাখ্যা করে যে কেন প্যানকে আধার সাথে যুক্ত করা বাধ্যতামূলক। অর্থাৎ আধার কার্ড ও প্যান কার্ডের সঙ্গে যুক্ত করার গুরুত্ব বোঝানো হয়েছে৷

    এসবিআই ছাড়াও এইচডিএফসি (HDFC)ব্যাঙ্কও গ্রাহকদের সতর্ক করে দিয়েছে প্যানকে আধার সাথে যুক্ত করতে। প্যানটি এসএমএসের মাধ্যমে আধারের সাথেও যুক্ত করা যেতে পারে, তা ব্যাখ্যা করা হয়েছে। এর জন্য আপনাকে আপনার ফোনে টাইপ করতে হবে - UIDPAN, তারপরে ১২ অঙ্কের আধার নম্বর টাইপ করুন এবং তারপরে ১০ সংখ্যার প্যান নম্বর লিখুন। এরপর উল্লিখিত মেসেজটি 567678 বা 56161 তে পাঠিয়ে দিন।

    First published: