corona virus btn
corona virus btn
Loading

ডিসেম্বরের শেষে হতে পারে SBI Clerk Main Exam 2020-র ফলাফল প্রকাশ, নজর রাখুন ওয়েবসাইটে

ডিসেম্বরের শেষে হতে পারে SBI Clerk Main Exam 2020-র ফলাফল প্রকাশ, নজর রাখুন ওয়েবসাইটে
Representational Image

সর্বশেষ আপডেট পাওয়ার জন্য sbi.co.in/careers ওয়েবসাইট চেক করুন।

  • Share this:

#কলকাতা: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে খুব তাড়াতাড়ি এসবিআই (SBI) ক্লার্ক পদে নিয়োগের জন্য মেইন পরীক্ষা ২০২০-র ফলাফল প্রকাশ করা হবে। অফিশিয়াল নোটিস অনুযায়ী ক্লার্ক পরীক্ষা অর্থাৎ জুনিয়র অ্যাসোসিয়েট পদে নিয়োগের ফলাফল ডিসেম্বরের শেষের দিকে ঘোষণা করা হবে। যে সব পরীক্ষার্থীরা এই বছর এসবিআই ক্লার্ক পদের জন্য পরীক্ষা দিয়েছিলেন তাঁদের অফিশিয়াল ওয়েবসাইটে নজর রাখতে বলা হচ্ছে। সর্বশেষ আপডেট পাওয়ার জন্য sbi.co.in/careers – ওয়েবসাইটে গিয়ে চেক করুন।

করোনার দাপটে এ বছর সব কিছুই অন্যরকম। অনেক সরকারি ও বেসরকারি পরীক্ষার ফলাফল দেরি করে বের করা হচ্ছে। যেমন এসবিআই ক্লার্ক বা জুনিয়র অ্যাসোসিয়েট পদের জন্য মেইন পরীক্ষাটি হয়েছিল অক্টোবরের ৩০ তারিখ। যারা এই পরীক্ষা দিয়েছিলেন তাঁদের ক্লার্ক বা জুনিয়র অ্যাসোসিয়েট পদে নিয়োগের জন্য কোনও ইন্টারভিউর ব্যাপার নেই। তবে পরীক্ষার্থীরা যে অঞ্চলের জন্য আবেদন করেছেন তাঁদের অবশ্যই আঞ্চলিক ভাষা সম্পর্কে দক্ষতা থাকতে হবে।

এসবিআই ক্লার্ক পদে নিয়োগের জন্য মোট ৮০০০টি পদ রয়েছে। এর মধ্যে ৭৮৭০ নিয়মিত এবং ১৩০টি বিশেষভাবে নিয়োগের অধীনে রয়েছে। ডিসেম্বরে ফলাফল ঘোষণা করার পরে যারা সফল হবেন তাঁদের একটি তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হবে। তালিকাভুক্ত প্রার্থীদের ডকুমেন্টস যাচাই করার জন্য ডাকা হবে। রেজাল্ট বেরোনোর পরে প্রভিশনাল লেটার সকলের মধ্যে ভাগ করে দেওয়া হবে।

এসবিআই ক্লার্ক পরীক্ষা ২০২০ -

এসবিআই চলতি বছরে জানুয়ারী মাসে ক্লার্ক পরীক্ষার অন্তর্ভুক্ত জুনিয়র অ্যাসোসিয়েট পদে নিয়োগের জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। প্রথম ধাপের (Preliminary Examination) পরীক্ষা হয় ২২ ও ২৯ ফেব্রুয়ারি এবং ১ ও ৮ মার্চ। তারপরেই লকডাউনের জন্য প্রিলিমিনারি বা প্রথম ধাপের পরীক্ষার ফলাফল প্রকাশ পিছিয়ে দেওয়া হয়। ওয়েবসাইটে ঘোষণা করা হয় প্রধান পরীক্ষার তারিখ পিছিয়ে দেওয়া হয়েছে। তারপরে পরিস্থিতির একটু বদল হতেই প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয় এবং ৩১ অক্টোবর মেইন পরীক্ষা নেওয়া হয়। চলতি মাসেই রেজাল্ট প্রকাশ করা হবে বলে জানিয়েছে সংস্থা।

Published by: Somosree Das
First published: December 17, 2020, 10:09 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर