corona virus btn
corona virus btn
Loading

আগামী সপ্তাহে লঞ্চ Royal Enfield-এর নেক্সট জেনারেশন বাইক Meteor 350, জানুন দাম!

আগামী সপ্তাহে লঞ্চ Royal Enfield-এর নেক্সট জেনারেশন বাইক Meteor 350, জানুন দাম!

Royal Enfield নেক্সট জেনারেশনের প্রথম বাইক এটি। তার আগে প্রকাশ্যে এল বাইকের ভিডিও টিজার। যা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে এই ব্র্যান্ডের ফ্যানেদের মধ্যে।

  • Share this:

#কলকাতা: আগামী সপ্তাহে অর্থাৎ ৬ নভেম্বর লঞ্চ করছে Royal Enfield Meteor 350। Royal Enfield নেক্সট জেনারেশনের প্রথম বাইক এটি। তার আগে প্রকাশ্যে এল বাইকের ভিডিও টিজার। যা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে এই ব্র্যান্ডের ফ্যানেদের মধ্যে। আসুন বিস্তারিত জেনে নেওয়া যাক বাইকটি সম্পর্কে।

Royal Enfield Meteor 350-এর দাম শুরু হচ্ছে ১.৭০ লক্ষ টাকা থেকে। এই বছরের মাঝামাঝি সময়ে এই বাইক লঞ্চ করার জন্য পরিকল্পনা নেওয়া হয়েছিল। কিন্তু করোনা, বাজারের মন্দা পরিস্থিতি ও Royal Enfield-এর সাপ্লাই চেনে একাধিক সমস্যার জেরে পিছিয়ে যায় বাইকের লঞ্চ। তবে শেষমেশ বাজারে আসতে চলেছে এই বাইক। গাড়ির ডিজাইন ও লুকে আনা হয়েছে বিস্তর পরিবর্তন। গাড়ি প্রস্তুতকারী সংস্থা জানাচ্ছে, নতুন Royal Enfield Meteor 350-এর চ্যাসি, ইঞ্জিন নতুন করে ডিজাইন করা হয়েছে। পাশাপাশি যুক্ত করা হয়েছে একাধিক ফিচার।

এই বাইকে থাকছে সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল। থাকছে ব্লুটুথ এনেবল টার্ন বাই টার্ন নেভিগেশন সিস্টেম। উল্লেখ্য Royal Enfield-এ এই ফিচার প্রথমবার আসছে। গাড়িপ্রস্তুতকারী সংস্থা জানাচ্ছে, আগামী দিনে যে মডেলগুলি আসবে (Classic ৩৫০, ৬৫০ cc cruiser KX650) সেখানেও রাখা হবে এই ফিচার। Royal Enfield Meteor 350-এর ইঞ্জিন হবে ৩৪৯ cc। এটি এয়ার কুল ও সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন। যা ২০.৫ HP ও ২৭ NM টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। এতে থাকছে স্লিক শিফ্টিং ফাইভ স্পিড গিয়ারবক্সও। এ ক্ষেত্রে Fireball, Stellar ও Supernova, তিনটি মডেলেই পাওয়া যাবে Royal Enfield Meteor 350। লুকেও অল্পবিস্তর ভিন্নতা থাকবে। তবে Thunderbird 350-র মতো একই রাইডিং স্ট্যান্স থাকবে এই বাইকে। হ্যান্ডেল বার, ফরওয়ার্ড সেট ফুট পেগেও তেমন কোনও পরিবর্তন আসছে না। এতে থাকছে ৪১mm টেলিস্কোপিক ফ্রন্ট ফর্কস। সঙ্গে রয়েছে সিক্স স্টেপ অ্যাডজাস্টেবল ডুয়াল রেয়ার শকারস। এর সামনের দিকে টায়ার ১০০/৯০ এবং পিছনের দিকে টায়ার ১৪০/৭০। এ ক্ষেত্রে সামনের চাকাটি হবে ১৯ ইঞ্চি ইউনিট ও পিছনের চাকাটি হবে ১৭ ইঞ্চি ইউনিট। থাকবে ডুয়াল চ্যানেল ABS-ও। প্রসঙ্গত ফায়ারবল ইয়েলো, ফায়ারবল রেড, স্টেলার মেটালিক, স্টেলার ব্ল্যাক মেট, স্টেলার ব্লু মেটালিক, সুপারনোভা ব্রাউন ও সুপারনোভা ব্লু কালার অপশনে পাওয়া যাবে এই Royal Enfield Meteor 350।

Published by: Simli Raha
First published: October 30, 2020, 4:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर