Home /News /business /
Reliance Jio|| টেলিকম দফতরকে ৩০,৭৯১ কোটি টাকা আগাম দিয়েছে রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড

Reliance Jio|| টেলিকম দফতরকে ৩০,৭৯১ কোটি টাকা আগাম দিয়েছে রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড

রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড।

রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড।

RJIL prepays 30,791 crore clearing all deferred spectrum liabilities: রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড ঘোষণা করে জানিয়েছে যে, তারা মোট টাকা সুদ বাবদ দিয়ে দিয়েছে টেলিকম ডিপার্টমেন্টকে, যার পরিমাণ মোট ৩০,৭৯১ কোটি টাকা।

  • Share this:

#নয়াদিল্লি: রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড (RJIL) জানিয়েছে, তারা ৩০,৭৯১ কোটি টাকা দিয়েছে টেলিকম ডিপার্টমেন্টকে। ২০১৪, ২০১৫, ২০১৬ এবং ২০২১ সালের স্পেকট্রাম নিলামের জন্য ভারতের টেলিকম ডিপার্টমেন্ট এই টাকা রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেডের থেকে পেত। রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড ঘোষণা করে জানিয়েছে, তারা মোটা টাকা সুদ বাবদ দিয়ে দিয়েছে টেলিকম ডিপার্টমেন্টকে, যার পরিমাণ মোট ৩০,৭৯১ কোটি টাকা। ২০১৪, ২০১৫, ২০১৬ এবং ২০২১ সালের সেই স্পেকট্রাম নিলামে রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড প্রায় ৫৮৫.৩ এমএইচজেড স্পেকট্রাম অধিগ্রহন করেছিল।

২০২১ সালের অক্টোবর মাসে রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড টেলিকম ডিপার্টমেন্টকে প্রি-পেমেন্ট করে। তখন রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেডের তরফে প্রি-পেমেন্ট করা হয়েছিল ২০১৬ সালের স্পেকট্রাম নিলামে অধিগ্রহণ করা স্পেকট্রামের জন্য। এর পর ভারতের টেলিকম ডিপার্টমেন্ট সিদ্ধান্ত নেয় যে, তারা নিয়ে আসবে এমন পদ্ধতি, যার মাধ্যমে টেলিকম সংস্থাগুলি সহজেই তাদের টাকা জমা দিতে পারবে। ফলে ২০২২ সালের জানুয়ারি মাসে রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড তাদের আগের স্পেকট্রাম নিলামের অধিগ্রহণ করা সকল স্পেকট্রামের জন্য সুদ সমেত মোট ৩০,৭৯১ টাকা দিয়েছে টেলিকম ডিপার্টমেন্টকে। এর মধ্যে রয়েছে ২০১৪ এবং ২০১৫ সালের স্পেকট্রাম নিলামে অধিগ্রহণ করা স্পেকট্রামের মূল্য।

আরও পড়ুন: তৃতীয় ত্রৈমাসিকে চমক, রেকর্ড লাভের মুখ দেখল Network18

আর্থিক বর্ষ ২০২২-২৩ থেকে আর্থিক বর্ষ ২০৩৪-৩৫ পর্যন্ত কিস্তি বাকি রয়েছে, যার সুদের পরিমাণ ৯.৩০ শতাংশ থেকে ১০ শতাংশ পর্যন্ত। রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেডকে এই পরিমাণে টাকা জমা দিয়ে যেতে হবে স্পেকট্রাম নিলামের অধিগ্রহণ করা সকল স্পেকট্রামের জন্য। কিন্তু রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড কোম্পানির তরফে জানানো হয়েছে, তারা যদি প্রতি বছর টেলিকম ডিপার্টমেন্টকে প্রি-পেমেন্ট করতে থাকে, তা হলে প্রতি বছর সুদ বাবদ প্রায় ১,২০০ কোটি টাকা বাঁচানো সম্ভব।

রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড -

জিও প্ল্যাটফর্ম লিমিটেডের একটি সাবসিডিয়ারি সংস্থা হল রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড। যারা ভারতে নিয়ে এসেছে কম দামে উন্নত মানের ৪জি নেটওয়ার্ক পরিষেবা। জিও নেটওয়ার্ক ভারতে ঘটিয়েছে এক ডিজিটাল বিপ্লব। এরাই প্রথম ভারতে কম দামে উন্নত ইন্টারনেট পরিষেবার সূচনা করে। জিও নেটওয়ার্ক ভবিষ্যতে ভারতে ৫জি এবং ৬জি পরিষেবা দেওয়ার জন্য ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছে। জিও নেটওয়ার্কের লক্ষ্য হল প্রায় ১.৩ বিলিয়ন ভারতীয়ের ঘরে উন্নত ইন্টারনেট পরিষেবা পৌঁছে দেওয়া।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Reliance Jio

পরবর্তী খবর