ফের নয়া রেকর্ড গড়ল Reliance Jio, গ্রাহক সংখ্যা পেরোল ৩০ কোটি

মোবাইল সার্ভিস প্রোভাইডারগুলির মধ্যে জিও সবচেয়ে দ্রুত এই রেকর্ড গড়েছে।

Bangla Editor | News18 Bangla
Updated:Apr 18, 2019 07:06 PM IST
ফের নয়া রেকর্ড গড়ল Reliance Jio, গ্রাহক সংখ্যা পেরোল ৩০ কোটি
Bangla Editor | News18 Bangla
Updated:Apr 18, 2019 07:06 PM IST

#মুম্বই: রিলায়েন্স জিওর গ্রাহক সংখ্যা বেড়ে দাঁড়াল ৩০ কোটি । মোবাইল সার্ভিস প্রোভাইডারগুলির মধ্যে জিও সবচেয়ে দ্রুত এই রেকর্ড গড়েছে। ২০১৮-১৯ অর্থবর্ষে প্রায় ৩৮,৮৩৮ কোটি টাকার ব্যবসা করেছে জিও ।

একই সঙ্গে কাস্টমার এনগেজমেন্ট ম্যাট্রিক্স অর্থাৎ গ্রাহক সংযোগেও নয়া নজির গড়েছে জিও ।প্রতিটি জিও ব্যবহারকারী প্রতি মাসে প্রায় ১০.৯ জিবি ডেটা ব্যবহার করেছেন ও ৮২৩ মিনিট গড়ে ভয়েস কলে ব্যবহার করেছেন ।

এছাড়াও, মার্কেট শেয়ারে অতিরিক্ত ৭৮,০০০ কোটি টাকার ব্যবসা করেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। একক নেট প্রফিটের পরিমাণ প্রায় ৮৪০ কোটি টাকা । ২০১৮-১৯ এ মোট ভয়েস ট্রাফিকের গড় সময় প্রায় ৭২,৪১৪ মিনিট । গ্রাহক প্রতি লাভের অঙ্ক প্রতি মাসে ১২৬.২ কোটি টাকা ও মাসে মোট ব্যবহৃত wireless data traffic এর পরিমাণ ৯৫৬ কোটি জিবি ।

৩০ কোটি গ্রাহককে পরিষেবা দিতে পেরে আমরা উচ্ছসিত ও গর্বিত। ডেটা ও কল পরিষেবায় জিও উল্লেখযোগ্য ভাবে বৃদ্ধি পেয়েছে ও মাসে প্রায় ৩ এক্সাবাইট ডেটা পরিষেবা দিতে পেরে জিও বিশ্বের বৃহত্তম মোবাইল নেটওয়ার্কগুলির মধ্যে অন্যতম । Jio4G LTE নেটওয়ার্কের আওতায় খুব তাড়াতাড়ি দেশের সবকটি জেলা, তালুক ও গ্রাম পঞ্চায়েতগুলিকেও নিয়ে আসা হবে , প্রায় ৯৯% জনগণের কাছে পৌঁছে যেতে বদ্ধপরিকর জিও, জানিয়েছেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কর্ণধার ও ম্যানেজিং ডিরেক্টর।

First published: 07:06:37 PM Apr 18, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर