ফের নয়া রেকর্ড গড়ল Reliance Jio, গ্রাহক সংখ্যা পেরোল ৩০ কোটি

ফের নয়া রেকর্ড গড়ল Reliance Jio, গ্রাহক সংখ্যা পেরোল ৩০ কোটি

মোবাইল সার্ভিস প্রোভাইডারগুলির মধ্যে জিও সবচেয়ে দ্রুত এই রেকর্ড গড়েছে।

  • Share this:

#মুম্বই: রিলায়েন্স জিওর গ্রাহক সংখ্যা বেড়ে দাঁড়াল ৩০ কোটি । মোবাইল সার্ভিস প্রোভাইডারগুলির মধ্যে জিও সবচেয়ে দ্রুত এই রেকর্ড গড়েছে। ২০১৮-১৯ অর্থবর্ষে প্রায় ৩৮,৮৩৮ কোটি টাকার ব্যবসা করেছে জিও ।

একই সঙ্গে কাস্টমার এনগেজমেন্ট ম্যাট্রিক্স অর্থাৎ গ্রাহক সংযোগেও নয়া নজির গড়েছে জিও ।প্রতিটি জিও ব্যবহারকারী প্রতি মাসে প্রায় ১০.৯ জিবি ডেটা ব্যবহার করেছেন ও ৮২৩ মিনিট গড়ে ভয়েস কলে ব্যবহার করেছেন ।

এছাড়াও, মার্কেট শেয়ারে অতিরিক্ত ৭৮,০০০ কোটি টাকার ব্যবসা করেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। একক নেট প্রফিটের পরিমাণ প্রায় ৮৪০ কোটি টাকা । ২০১৮-১৯ এ মোট ভয়েস ট্রাফিকের গড় সময় প্রায় ৭২,৪১৪ মিনিট । গ্রাহক প্রতি লাভের অঙ্ক প্রতি মাসে ১২৬.২ কোটি টাকা ও মাসে মোট ব্যবহৃত wireless data traffic এর পরিমাণ ৯৫৬ কোটি জিবি ।

৩০ কোটি গ্রাহককে পরিষেবা দিতে পেরে আমরা উচ্ছসিত ও গর্বিত। ডেটা ও কল পরিষেবায় জিও উল্লেখযোগ্য ভাবে বৃদ্ধি পেয়েছে ও মাসে প্রায় ৩ এক্সাবাইট ডেটা পরিষেবা দিতে পেরে জিও বিশ্বের বৃহত্তম মোবাইল নেটওয়ার্কগুলির মধ্যে অন্যতম । Jio4G LTE নেটওয়ার্কের আওতায় খুব তাড়াতাড়ি দেশের সবকটি জেলা, তালুক ও গ্রাম পঞ্চায়েতগুলিকেও নিয়ে আসা হবে , প্রায় ৯৯% জনগণের কাছে পৌঁছে যেতে বদ্ধপরিকর জিও, জানিয়েছেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কর্ণধার ও ম্যানেজিং ডিরেক্টর।

First published: April 18, 2019, 7:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर