corona virus btn
corona virus btn
Loading

Reliance Jio: ‌‌চলতি অর্থবর্ষে প্রথম ত্রৈমাসিকে রেকর্ড লাভ!‌ লাভের পরিমাণ ২৫২০ কোটি

Reliance Jio: ‌‌চলতি অর্থবর্ষে প্রথম ত্রৈমাসিকে রেকর্ড লাভ!‌ লাভের পরিমাণ ২৫২০ কোটি

সারা দেশে লকডাউনের সময়ে বেড়েছে গ্রাহকদের এনগেজমেন্ট। এখানে একজন গ্রাহক মাস প্রতি গড়ে ১২.‌১ জিবি ডেটা খরচ করেছেন এবং ৭৫৬ মিনিট ফোনে কথা বলেছেন।

  • Share this:

#মুম্বই:‌ চলতি অর্থবর্ষে প্রথম ত্রৈমাসিকে বিপুল লাভের মুখ দেখল রিলায়েন্স জিও। এই ত্রৈমাসিকে ১৮৩ শতাংশ নেট প্রফিট বেড়ে লাভের অঙ্ক দাঁড়িয়েছে ২৫২০ কোটি টাকায়। এই একই ত্রৈমাসিকে গতবছর লাভের পরিমাণ ছিল ৮৯১ কোটি টাকা। রিলায়েন্স জিওর Average Revenue Per User (ARPU) ‌বেড়েছে ৭.‌৫ শতাংশ, অর্থাৎ ১৪০.‌৩ টাকা। আশা ছিল গ্রোথের পরিমাণ হবে ৩.‌৫ শতাংশ, যার থেকে অনেক বেশি ভাল ফল ‌করেছে সংস্থা। ওয়ার্ক ফ্রম হোম চালু হওয়ায় সারা দেশেই ডেটার প্রয়োজন বেড়েছে। তাই স্বাভাবিকভাবে ব্যবসা বৃদ্ধি পেয়েছে জিওর।

রিলায়েন্স জিওর গ্রাহক সংখ্যা ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি পেয়ে হয়েছে ৩৯৮.‌৩ মিলিয়ন। ওয়্যারলেস ডেটার ট্র‌্যাফিক এই ত্রৈমাসিকে বৃদ্ধি পেয়েছে ৩০.‌২ শতাংশ, হয়েছে ১৪২০ কোটি জিবি ডেটা। এই ত্রৈমাসিকে ওয়্যারলেস ডেটার বৃদ্ধি উল্লেখযোগ্যভাবে চোখে পড়েছে। কোভিড সংকটের মধ্যেও এই বৃদ্ধি যথেষ্ট আশাজনক। এদিকে গ্রাহকদের ছেড়ে যাওয়ার পরিমাণও উল্লেখযোগ্যভাবে কমেছে। তার পরিমাণ ০.‌৪৬ শতাংশে।

সারা দেশে লকডাউনের সময়ে বেড়েছে গ্রাহকদের এনগেজমেন্ট। এখানে একজন গ্রাহক মাস প্রতি গড়ে ১২.‌১ জিবি ডেটা খরচ করেছেন এবং ৭৫৬ মিনিট ফোনে কথা বলেছেন। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি জানিয়েছেন, ‘‌রিলায়েন্স সব সময় চেয়েছে একটি নিরাপদ, সারা দেশে ছড়িয়ে থাকা ইন্টারনেট নেটওয়ার্ক সাধারণ মানু্যের কাছে পৌঁছে দিতে, তাঁদের মধ্যে যোগাযোগ তৈরি করতে।’‌ রিলায়েন্সের ভ্যালু অফ সার্ভিসের পরিমাণ জুন ত্রৈমাসিকের হিসাব ধরে মোট দাঁড়িয়েছে ১৯,৫১৩ কোটি টাকা। এখনও পর্যন্ত ১৩টি বিনিয়োগকারী সংস্থা মোট ১৫২,০৫৬ কোটি টাকা বিনিয়োগ করেছে রিলায়েন্স জিও–তে। সেখানে রয়েছে ফেসবুক, গুগল, সিলভার লেক–এর মতো আরও একাধিক বিশ্বখ্যাত সংস্থা। মুকেশ আম্বানি জানিয়েছেন, ‘‌যে ১৩টি সংস্থা, যার মধ্যে পৃথিবীর বৃহত্তম প্রযুক্তি সংস্থাগুলিও রয়েছে, সেগুলি এখন জিওর মতোই একই বাণিজ্যিক আদর্শ নিয়ে এগিয়ে চলবে।’‌

Published by: Uddalak Bhattacharya
First published: July 30, 2020, 9:16 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर