Home /News /business /
Reliance Jio Q3 result | তৃতীয় ত্রৈমাসিকে রিলায়েন্স জিও ইনফোকমের লাভের পরিমাণ প্রায় ৩,৬১৫ কোটি টাকা!

Reliance Jio Q3 result | তৃতীয় ত্রৈমাসিকে রিলায়েন্স জিও ইনফোকমের লাভের পরিমাণ প্রায় ৩,৬১৫ কোটি টাকা!

Reliance Jio Q3 result | জিওর রেভেনিউ মার্কেট শেয়ারের পরিমাণ ৩.৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে আর্থিক বর্ষ ২২ এর তৃতীয় কোয়ার্টারে।

  • Share this:

#মুম্বই: রিলায়েন্স জিওর (Reliance Jio) সাবসিডিয়ারি সংস্থা রিলায়েন্স জিও ইনফোকমের (Reliance Jio Infocomm) নেট প্রফিটের পরিমাণ ৩,৬১৫ কোটি টাকা। ২০২১ সালের ডিসেম্বর মাসে শেষ হওয়া কোয়ার্টারে রিলায়েন্স জিও ইনফোকমের প্রফিট রেকর্ড পরিমাণে বৃদ্ধি পেয়েছে। ২০২২ সালের ২১ জানুয়ারি রিলায়েন্স ইনফোকম বৃদ্ধি পেয়েছে প্রায় ২.৫ শতাংশ। ভারতের সবথেকে বড় টেলিকম কোম্পানি জিওর রেভেনিউ মার্কেট শেয়ারের পরিমাণ ৩.৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে আর্থিক বর্ষ ২২ এর তৃতীয় কোয়ার্টারে। এর পরিমাণ প্রায় ১৯,৩৪৭ কোটি টাকা (Reliance Jio Q3 result)।

আর্থিক বর্ষ ২২-এর তৃতীয় কোয়ার্টারে রিলায়েন্স জিও ইনফোকমের বৃদ্ধির পরিমাণ ৫.৮ শতাংশ এবং অপারেটিং প্রফিটের পরিমাণ প্রায় ৯,৫১৪ কোটি টাকা। আগের বছরের তৃতীয় কোয়ার্টারে রিলায়েন্স জিও ইনফোকমের অপারেটিং মার্জিনের পরিমাণ ছিল ৪৮ শতাংশ, যা আর্থিক বর্ষ ২২ এর তৃতীয় কোয়ার্টারে বেড়ে হয়েছে প্রায় ৪৯.২ শতাংশ। ২০২১ সালের ডিসেম্বর মাসে রিলায়েন্স জিও ইনফোকম রেকর্ড সৃষ্টি করেছে। বৃদ্ধির পরিমাণ এবং লাভের পরিমাণ দুটিতেই এগিয়ে রিলায়েন্স জিও ইনফোকম।

আরও পড়ুন - তৃতীয় কোয়ার্টারে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের লাভের পরিমাণ প্রায় ৪২ শতাংশ!

রিলায়েন্স জিওর সাবসিডিয়ারি সংস্থা রিলায়েন্স জিও ইনফোকমের রেভেনিউ পার ইউজের পরিমাণ বৃদ্ধি পেয়েছে প্রায় ৫.৬ শতাংশ। করোনা মহামারীর সময় এদের গ্রাহক সংখ্যা বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে গ্রাহকদের রেভেনিউ পার ইউজের পরিমাণও বৃদ্ধি পেয়েছে। রিপোর্ট অনুযায়ী রিলায়েন্স জিও রেভেনিউ পার ইউজের পরিমাণ ১৫১.৬ টাকা। প্রতি মাসে এর পরিমাণ বৃদ্ধি পাওয়ায় ফলে রিলায়েন্স জিওর নেট প্রফিটের পরিমাণ বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন - সবুজ নয়, কৃষির জন্য প্রয়োজন চিরসবুজ বিপ্লব, আসন্ন বাজেটে চোখ কোন দিকে

রিলায়েন্স জিও ইনফোকম জানিয়েছে যে ২০২১ সালের ডিসেম্বর মাসে শেষ হওয়া কোয়ার্টারে তাদের সাবস্ক্রাইবার সংখ্যা ছিল ৪২১ মিলিয়ন। এর আগের কোয়ার্টারে এর পরিমাণ ছিল প্রায় ৪২৯.৫ মিলিয়ন। বর্তমানে তাদের লক্ষ্য ৫জি নেটওয়ার্ক চালু করা। এর জন্য রিলায়েন্স জিও ইনফোকম ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছে। ভারতে ৫জি পরিষেবা চালু করার জন্য টার্গেট অডিয়েন্স, রেভেনিউ ইউজিং, ট্রেসিং টেকনোলজি, ৩ডি ম্যাপ, কভারেজ প্ল্যানিং, হাই কনজাম্পসন ইত্যাদি কাজ শুরু করা হয়েছে।

রিলায়েন্স জিও ইনফোকমের লক্ষ্য হল প্রথমে ভারতের প্রায় ১,০০০ শহরে তাদের ৫জি নেটওয়ার্ক চালু করা। এর পর ধীরে ধীরে ভারতের প্রতিটি কোণে তারা পৌঁছে দিতে চায় ৫জি পরিষেবা। ভারতে কম দামে ইন্টারনেট পরিষেবা চালু করে জিও যে ডিজিটাল বিপ্লবের শুরু করেছিল, তারা ৫জি নেটওয়ার্কের মাধ্যমে সেই পরিষেবা এগিয়ে নিয়ে যেতে চায়। এর জন্য তারা ব্যবহার করছে উন্নত ও আধুনিক টেকনোলজি।

Published by:Uddalak B
First published:

Tags: Jio, Reliance Jio

পরবর্তী খবর