• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Jio-BP: পরিষেবা এবং প্রযুক্তির আধার; নভি মুম্বইয়ে চালু হল রিলায়েন্সের মোবিলিটি স্টেশন

Jio-BP: পরিষেবা এবং প্রযুক্তির আধার; নভি মুম্বইয়ে চালু হল রিলায়েন্সের মোবিলিটি স্টেশন

Reliance BP Mobility Limited launches first mobility station in Navi Mumbai

Reliance BP Mobility Limited launches first mobility station in Navi Mumbai

Jio-BP launches its first Mobility Station: দেশে রিলায়েন্স-বিপি ব্র্যান্ডের মোবিলিটি স্টেশন তৈরি হবে এবং সেই সঙ্গে দেশের পুরনো প্রায় ১৪০০ পেট্রোল পাম্পকে নতুন ভাবে সাজিয়ে তোলা হবে।

  • Share this:

#মুম্বই: রিলায়েন্স-বিপি মোবিলিটি লিমিটেড (Reliance BP Mobility Limited) ব্র্যান্ডের প্রথম এবং নতুন মোবিলিটি স্টেশন (Mobility Station) খোলা হল নভি মুম্বইয়ে। মঙ্গলবার এমনটাই জানানো হয়েছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (Reliance Industries Limited) পক্ষ থেকে।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সংক্ষেপে RIL এবং ব্রিটিশ পেট্রোলিয়াম (British Petroleum), সংক্ষেপে BP-র যৌথ উদ্যোগে তৈরি হয়েছে রিলায়েন্স বিপি মোবিলিটি লিমিটেড। গোটা দেশে মোবিলিটি স্টেশন গড়ে তোলার কথা তারা আগেই ঘোষণা করেছিল। সেই সঙ্গে জানানো হয়েছিল যে, এই যৌথ উদ্যোগের ফলে দেশে রিলায়েন্স-বিপি ব্র্যান্ডের মোবিলিটি স্টেশন তৈরি হবে এবং সেই সঙ্গে দেশের পুরনো প্রায় ১৪০০ পেট্রোল পাম্পকে নতুন ভাবে সাজিয়ে তোলা হবে। আর মঙ্গলবার দেশের প্রথম রিলায়েন্স-বিপি পেট্রোল পাম্প খুলে গেল নভি মুম্বইয়ের নাভেদে-তে ৷

সংস্থার তরফে জানানো হয়েছে যে, সারা দেশে উপভোক্তা সংক্রান্ত ব্যবসায় রিলায়েন্সের গভীর অভিজ্ঞতা রয়েছে। সত্যি বলতে কী, সেই জন্যই সারা দেশে লক্ষাধিক জনতার একমাত্র ভরসার জায়গা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড, অন্য কোনও সংস্থাই এর সমতক্ষ নয়। যার জন্য আজ স্মার্টফোন কানেকশনের কথা উঠলেই রিলায়েন্স জিও (Reliance Jio) এবং গ্যাজেটস থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় দ্রব্য হয়ে পোশাক সমেত সব কিছুর ক্ষেত্রে রিলায়েন্স রিটেল-এর (Reliance Retail) লক্ষ লক্ষ গ্রাহক রয়েছে। অন্য দিকে আবার, সারা বিশ্বের নানা রকম উচ্চমানের জ্বালানি, তেল, উপযোগিতা, এবং অ্যাডভান্সড লো-কার্বন মোবিলিটি সলিউশনস্ সংক্রান্ত বিষয়ে বিপি-র অভিজ্ঞতা রয়েছে। আর উদ্দেশ্য সাধনের এই উপায়ের মাধ্যমেই জ্বালানি এবং গতিশীলতার ক্ষেত্রেও যাতে রিলায়েন্স সর্বাগ্রে থাকতে পারে, তার জন্যই রিলায়েন্স এবং বিপি-র এই যৌথ উদ্যোগ।

এবার আসা যাক, গোটা দেশের সমস্ত রিলায়েন্স-বিপি মোবিলিটি স্টেশন থেকে প্রাপ্ত সুবিধার বিষয়ে। রিলায়েন্স সংস্থার পক্ষ থেকে দেওয়া বিবৃতি থেকে জানা গিয়েছে যে, দেশব্যাপী সমস্ত রিলায়েন্স-বিপি পেট্রোল পাম্প থেকে পাওয়া যাবে অ্যাডিটিভস ফুয়েল। যা ইঞ্জিনের জটিল অংশে একটা রক্ষা কবচের মতো আস্তরণ তৈরি করে। যার ফলে ইঞ্জিন থাকে পরিষ্কার এবং এর জন্য অতিরিক্ত কোনও খরচ হবে না।

Published by:Siddhartha Sarkar
First published: