PM Awas: ৩১ মার্চের মধ্যে বাড়ি কিনতে মিলবে ২.৬৭ লক্ষ টাকা সরকারি সাহায্য, জানুন বিস্তারিত

PM Awas: ৩১ মার্চের মধ্যে বাড়ি কিনতে মিলবে ২.৬৭ লক্ষ টাকা সরকারি সাহায্য, জানুন বিস্তারিত

PM Awas Yojana

এই স্কিমের সুবিধা কেবল তাদেরই দেওয়া হবে যাদের পাকা বাড়ি নেই।

  • Share this:

    #নয়াদিল্লি: প্রধানমন্ত্রী আবাসন প্রকল্পের (PM Awas Scheme) আওতায় দেশের লক্ষ মানুষ সস্তায় বাড়ি কেনার সুযোগ পাচ্ছেন। সরকারের এই প্রকল্পে বিনিয়োগকারীদের জন্য ২.৬৭ লক্ষ টাকা পর্যন্ত ভর্তুকি দেওয়া হয়। এই স্কিমটির সুবিধা পাওয়া যাবে ৩১ মার্চ ২০২১ পর্যন্ত, যার জন্য মাত্র কয়েকদিন বাকি রয়েছে। শর্ত অনুসারে, আপনি যদি প্রথমবার বাড়ি কেনেন তবেই এই ভর্তুকিটি পেতে পারেন।

    এই প্রকল্পের আওতায় CLSS বা ক্রেডিট লিঙ্ক সাবসিডি প্রথমবারের মতো ক্রেতাদের দেওয়া হবে। অর্থাৎ বাড়ি কিনতে গৃহ সুদের ওপর ভর্তুকি দেওয়া হবে। কেন্দ্রীয় সরকার প্রধানমন্ত্রী আবাস যোজনার এই প্রকল্পটি সময়সীমা বাড়িয়ে ৩১ মার্চ ২০২১ পর্যন্ত করা হয়েছে৷ এতে মধ্যবিত্ত পরিবার ২.৫০ লক্ষেরও বেশি লাভবান হবে। এটি কেন্দ্রীয় সরকারের প্রকল্প, যা ২৫ জুন ২০১৫ সালে চালু হয়েছিল।

    >> বার্ষিক আয়ের জন্য তিন লাখ টাকা পর্যন্ত EWS বিভাগে ৬.৫ শতাংশ ভর্তুকি মিলবে >> LIG তিন লাখ থেকে ছয় লাখ বার্ষিক আয়ের জন্য ৬.৫ শতাংশ ভর্তুকি >> ৬ লক্ষ থেকে ১২ লক্ষ বার্ষিক আয় MIG 1, ৪ শতাংশ ভর্তুকি >> বার্ষিক আয় সম্পন্ন ১২ লক্ষ থেকে ১৮ লাখ মানুষ MIG2 বিভাগে ভর্তুকির সুবিধা পাবেন, ৩ শতাংশ ক্রেডিট লিঙ্ক সাবসিডি

    >> এই স্কিমটি ব্যবহারের জন্য প্রথমে পিএমএওয়াই অফিশিয়াল ওয়েবসাইট https://pmaymis.gov.in/ এ লগ ইন করুন। >> আপনি যদি এলআইজি, এমআইজি বা ইডাব্লুএস ক্যাটাগরির আওতায় পড়েন তবে অন্য ৩ টি অপশানে ক্লিক করুন। >> এখানে প্রথম কলামে আধার নম্বর দিন। দ্বিতীয় কলামে আপনার নাম লিখুন। >> এটির পরে, আপনাকে নাম, ঠিকানা, পরিবারের সদস্যদের মতো সম্পূর্ণ ব্যক্তিগত বিবরণ দিতে হবে। >> এটির পাশাপাশি, নীচের একটি বাক্সে ক্লিক করুন, যার উপরে এটি লেখা হবে যে আপনি এই তথ্যের যথার্থতা প্রমাণ করেছেন। >> সমস্ত তথ্য পূরণ এবং জমা দেওয়ার পরে, আপনাকে ক্যাপচা কোড প্রবেশ করতে হবে। >> এর পরে আপনি এই ফর্মটি জমা দিন। >> আবেদনের ফর্মটির দাম ১০০ টাকা। একই সাথে রেজিস্ট্রেশন করতে ৫ হাজার টাকা ব্যাঙ্কে জমা দিতে হবে।

    এই স্কিমের সুবিধা কেবল তাদেরই দেওয়া হবে যাদের পাকা বাড়ি নেই। এগুলি ছাড়াও আপনি কোনও সরকারি আবাসন প্রকল্পের সুবিধা গ্রহণ করতে পারবেন না। প্রধানমন্ত্রীর আবাস যোজনার আওতায় আধার প্রয়োগ করা দরকার।

    Published by:Pooja Basu
    First published: