কলকাতায় ৯০ পেরোল পেট্রলের দাম, মুম্বইয়ে ১০০ ছুঁইছুঁই

কলকাতায় ৯০ পেরোল পেট্রলের দাম, মুম্বইয়ে ১০০ ছুঁইছুঁই
প্রতীকী চিত্র।

কলকাতায় পেট্রলের দাম বাড়ল লিটারে ২৮ পয়সা। ডিজেলের দাম বেড়েছে ৩২ পয়সা।

  • Share this:

    #কলকাতা: এই নিয়ে টানা ছ'দিন। বাড়ল পেট্রলের দাম। কলকাতা-সহ দেশের সব বড় শহরেই ‌পেট্রলের দাম ঊর্ধ্বমুখী। কলকাতায় তা ৯০ টাকা ছাড়িয়ে গিয়েছে, মুম্বইয়ে সেঞ্চুরির দোরগোড়ায় পৌঁছে গিয়েছে। কলকাতায় পেট্রলের দাম বাড়ল লিটারে ২৮ পয়সা। ডিজেলের দাম বেড়েছে ৩২ পয়সা।

    বিশেষজ্ঞদের মত, টিকাকরণ কর্মসূচি শুরু হওয়ার পর থেকেই বেড়েছে ক্রুড ওয়েলের দাম। আর তার হাত ধরেই পেট্রোল,ডিজেল-সহ সমস্ত ধরনের দামবৃদ্ধি। বহু তেলের কোম্পানি যোগানও কমিয়েছে, মূল্যবৃদ্ধির এটাও একটা কারণ। তেলের দাম বাড়ার সঙ্গে সঙ্গে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দামও যে উর্ধ্বমুখীই হবে তা বলাই বাহুল্য।

    আজ, রবিবার বানিজ্যনগরী মুম্বইয়ে পেট্রলের দাম প্রতি লিটার ৯৫ টাকা ২১ পয়সা। অন্য দিকে ডিজেলের দাম বেড়ে হয়েছে ৮৬ টাকা ০৪ পয়সা। রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম বেড়েছে লিটারে ২৯ পয়সা। বর্তমান দাম ৮৮ টাকা ৭৩ পয়সা। কলকাতার মতোই পেট্রোলের দাম নব্বই ছাড়িয়েছে চেন্নাইয়েও।


    জ্বালানির দামবৃদ্ধিতে মাথায় হাত মধ্যবিত্তের। প্রমাদ গুণছে বাজারও। কারণ বাইরে থেকে রাজ্যে আসে এমন সমস্ত জিনিসেরই দাম বাড়ে জ্বালানির দাম বাড়লে। আর মুম্বইবাসীর অপেক্ষা, সেঞ্চুরিটা কবে কবে হবে তা দেখার।

    Published by:Arka Deb
    First published: