corona virus btn
corona virus btn
Loading

দেশের ২১১ টোল প্লাজায় অটোমেটিক ক্যাশলেস পেমেন্টের ঘোষণা Paytm পেমেন্ট ব্যাঙ্কের, জানুন বিশদে!

দেশের ২১১ টোল প্লাজায় অটোমেটিক ক্যাশলেস পেমেন্টের ঘোষণা Paytm পেমেন্ট ব্যাঙ্কের, জানুন বিশদে!

Paytm পেমেন্ট ব্যাঙ্ক লিমিটেডের তরফে জানানো হয়েছে, Paytm FASTag-র ক্ষেত্রে কোনও আলাদা প্রি-পেড অ্যাকাউন্ট তৈরি করার দরকার নেই। এ ক্ষেত্রে টোল পেমেন্টের টাকা Paytm Wallet থেকে অটো-ডেবিট হয়ে যাবে।

  • Share this:

#নয়াদিল্লি: Paytm পেমেন্ট ব্যাঙ্ক লিমিটেডের তরফে এ বার বড়সড় ঘোষণা করা হল। PPBL জানিয়ে দিল, এ বার থেকে দেশের ২১১টি টোল প্লাজায় অটোমেটিক ক্যাশলেস পেমেন্ট সিস্টেম চালু হচ্ছে।

Paytm পেমেন্ট ব্যাঙ্ক লিমিটেডের তরফে জানানো হয়েছে, Paytm FASTag-র ক্ষেত্রে কোনও আলাদা প্রি-পেড অ্যাকাউন্ট তৈরি করার দরকার নেই। এ ক্ষেত্রে টোল পেমেন্টের টাকা Paytm Wallet থেকে অটো-ডেবিট হয়ে যাবে। এটি কিনতে খুব একটা নথিপত্রের প্রয়োজনও নেই। শুধুমাত্র রেজিস্ট্রেশন নম্বর ও সার্টিফিকেট থাকলেই হবে। এর পর বিনামূল্যে তা ক্রেতার ঠিকানায় পৌঁছে যাবে। টোল প্লাজাগুলিতে ক্যাশলেস পেমেন্টের সুযোগ-সুবিধা, পুরো বিষয়টি বোঝানো এবং গাড়ির মালিকদের FASTag কেনার ক্ষেত্রে সাহায্য করার জন্য ব্যাঙ্কের তরফে ২০,০০০ ক্যাম্প তৈরি করার কাজ চলছে। টোল প্লাজা, পার্কিং লট ও ফুয়েল স্টেশনগুলিতে তৈরি হচ্ছে এই ক্যাম্প। এ ছাড়াও গাড়িমালিকদের গতিবিধির উপর সমীক্ষা করে দেশের আরও কয়েকটি জায়গায় এই ক্যাম্প তৈরি করা হবে।

প্রসঙ্গত, এই পদক্ষেপের জেরে ন্যাশনাল ইলেকট্রনিক টোল কালেকশন (NETC) প্রোগ্রামের অধীনে সব চেয়ে বড় অধিগ্রহণকারী ব্যাঙ্কের মাত্রা পেল PPBL। দেশে এখনও পর্যন্ত সব চেয়ে বেশি FASTag ইস্যু করে চলেছে এই ব্যাঙ্ক। এ পর্যন্ত প্রায় ৫ মিলিয়নের বেশি গাড়িতে FASTag ইস্যু করার কাজ করে ফেলেছে। আগামী তিন মাসের মধ্যে FASTag সেলে ১০০ শতাংশ বৃদ্ধির পাশাপাশি আরও ১০০টি টোল প্লাজা অধিগ্রহণের পরিকল্পনা করছে এই Paytm পেমেন্ট ব্যাঙ্ক লিমিটেড।

এ বিষয়ে Paytm পেমেন্ট ব্যাঙ্ক লিমিটেডের CEO ও ম্যানেজিং ডিরেক্টর সতীশ কুমার গুপ্ত জানান, দেশ জুড়ে ডিজিটাল পেমেন্ট আরও সহজলভ্য করে তুলতে, সবার কাছে এই পরিষেবা পৌঁছে দিতে বদ্ধপরিকর ব্যাঙ্ক কর্তৃপক্ষ। Paytm পেমেন্ট ব্যাঙ্ক লিমিটেডের লক্ষ্য হল ডিজিটাল ইন্ডিয়া মিশনকে তার কাঙ্ক্ষিত সাফল্য দেওয়া। আরও বেশি মানুষজন যাতে ক্যাশলেস পেমেন্টকে বেছে নেন, সেই চেষ্টা করা। এর জেরে প্রত্যেকের যাত্রা আরও আরামদায়ক ও সময় উপযোগী হয়ে উঠবে। ব্যাঙ্কের এই পদক্ষেপে ইতিমধ্যেই সাড়া মিলতে শুরু করেছে বলেই জানাচ্ছে খবর!

Published by: Shubhagata Dey
First published: October 31, 2020, 7:02 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर