corona virus btn
corona virus btn
Loading

‘ওয়ার্ক ফ্রম হোম’, কাজের মাঝেই এই যন্ত্রগুলির সাহায্যে চোখের নিমেষে হয়ে যাবে বাড়ির কাজও

‘ওয়ার্ক ফ্রম হোম’, কাজের মাঝেই এই যন্ত্রগুলির সাহায্যে চোখের নিমেষে হয়ে যাবে বাড়ির কাজও

অফিসের কাজ, পারিবারিক কাজ এবং পারিবারিক দায়িত্বের মধ্যে সামঞ্জস্য রক্ষা প্রতিদিনের চ্যালেঞ্জে পরিণত হয়েছে। ঠিক আছে, নির্দিষ্ট কিছু গৃহ সরঞ্জাম আপনার প্রতিদিনের কর্তব্যগুলি সহজ করার জন্য সাহায্য করতে পারে।

  • Share this:

বিশ্বব্যাপী মহামারীর বর্তমান পরিস্থিতিতে আপনি সম্ভবত এখন অভ্যস্ত হয়ে পড়েছেন, বাড়ি থেকে কাজ করা এখন নতুন নিয়ম হয়ে দাঁড়িয়েছে। সেইসঙ্গে অফিসের কাজ, পারিবারিক কাজ এবং পারিবারিক দায়িত্বের মধ্যে সামঞ্জস্য রক্ষা প্রতিদিনের চ্যালেঞ্জে পরিণত হয়েছে। প্রকৃতপক্ষে, রান্না করা হল এখন এমন এক কাজ যা তাড়াতাড়ি করে কোনো ঝামেলা ছাড়াই খেয়ে ফেলতে চান আপনি।

থালা বাসন ধোওয়া থেকে শুরু করে মেঝে পরিষ্কার করার দায়িত্ব পড়েছে আপনার উপর।আপনি যতই দক্ষ হোন না কেন এই দৈনিক কাজগুলি আপনার কাজের সময় কমিয়ে ফেলছে। তাহলে, আপনি কীভাবে এটি আরও সহজ করতে পারেন? ঠিক আছে, নির্দিষ্ট কিছু গৃহ সরঞ্জাম আপনার প্রতিদিনের কর্তব্যগুলি সহজ করার জন্য সাহায্য করতে পারে।

1.রোবট ভ্যাকুয়াম ক্লিনার্স

সমস্যাজনক হ্যান্ডহেল্ড ভ্যাকুয়ামগুলি ভুলে যান যার জন্য আপনাকে আপনার বাড়ির ধুলোবালি পরিষ্কার করার সময় যন্ত্রপাতিটি নিয়ে চারপাশে ধাক্কা, টান, জট ছাড়ানো ইত্যাদি করতে হয়। আজকের রোবট ভ্যাকুয়াম ক্লিনারগুলি কার্পেটেড এবং কাঠের মেঝে পরিষ্কার করতে সক্ষম। এগুলি নেভিগেশন সেন্সর, জলের ট্যাঙ্ক, ইনফ্রারেড ইন্ডাকশন এবং ময়লা সনাক্তকরণ প্রযুক্তির মতো স্মার্ট বৈশিষ্ট্যগুলি নিয়ে আসে। কিছু রোবট শূন্যস্থান এমনকি একটি মোবাইল অ্যাপ এবং ভয়েস কমান্ডের মাধ্যমেও নিয়ন্ত্রণ করা যায়,এই ছোট্ট রোবটগুলি আপনার বাড়ি চকচকে রাখেতে সাহায্য করে।

দক্ষতার কারণে এগুলি কিছুটা ব্যয়বহুল হতে পারে। তবে  HDFC Bank Summer Treats,এর সাহায্যে আপনি Croma-তে আপনার ডেবিট বা ক্রেডিট কার্ডের সাহায্যে ক্যাশব্যাক বা ইএমআইতে ক্রয় করতে পারেন।

2. ডিশ ওয়াশার্স

পঞ্চব্যঞ্জন রান্না করা মজাদার হতে পারে তবে তার পরে ডুবে থাকা নোংরা ডিশগুলি বেশ মাথা ব্যথার কারণ হয়ে উঠতে পারে। যদি আপনি একটি বড় পরিবারে বসবাস করছেন তবে দিনে তিনবার থালা বাসন ধুয়ে নেওয়া কেবল বেদনাদায়কই নয়, সময়সাপেক্ষও বটে। এখানেই কোনও ডিশ ওয়াশার এই সমস্যা থেকে মুক্তি দিয়ে পারে। আজকের ডিশ ওয়াশারগুলি জল ও শক্তি সংরক্ষণের দিক থেকে দক্ষ এবং কিছু কিছু স্মার্ট ডিভাইসের সাথে প্রতি সেট ওয়াশগুলি সিঙ্ক করা যায়। এইভাবে, আপনার জল এবং বিদ্যুতের খরচাকেও সামলায়।

৩. এইচডি স্মার্ট টিভি ও হোম থিয়েটার সিস্টেম

বাড়ির ভিতরে থাকা একটি বাধ্যবাধকতা,এ এক ধরণের সতর্কতা হয়ে দাঁড়িয়েছে এবং দুর্ভাগ্যক্রমে, এই সময়ের বিনোদনমূলক বিকল্প সীমিত। তবে সুসংবাদটি হ'ল আপনি আপনার বাড়িতে একটি স্মার্ট এইচডি টিভি দিয়ে বিনোদনের প্রয়োজন মেটাতে পারেন। যেহেতু OTT প্ল্যাটফর্মে প্রতিটি ধরণের ভোক্তার জন্য ছায়াছবি, টিভি শো এবং ডকুমেন্টারি উপলব্ধ রয়েছে, একটি হোম থিয়েটার থাকার কারণে সিনেমা হলের অভিজ্ঞতার বিকল্প মনে করা যেতে পারে।

সুতরাং, কোনও যে কোনো দোকানে চলে যান এবং আপনার চলচ্চিত্র দেখার অভিজ্ঞতা আপগ্রেড করুন, যেখানে আপনি HDFC Bank Summer Treats  অফারের আওতায় ক্যাশব্যাক পাবেন। এমনকি আপনি অনলাইনে কেনাকাটা করতে পারেন ও HDFC Bank-এর ডেবিট / ক্রেডিট কার্ডের মাধ্যমে বা PayZapp-এর মাধ্যমে প্রদানের জন্য পুরষ্কার পয়েন্টগুলি পেতে পারেন।

4. 5-ইন -1 স্মার্ট রূপান্তরযোগ্য রেফ্রিজারেটর

আপনি সপ্তাহান্তে খাবার রান্না করে সপ্তাহের জন্য এটি সংরক্ষণ করছেন অথবা মুদির দোকানে বারবার যাওয়া হ্রাস করার জন্য প্রয়োজনীয় জিনিস জমান। এই প্রয়োজনীয়তাগুলি পূরণ করার জন্য আপনার একটি প্রশস্ত ফ্রিজে প্রয়োজন। আধুনিকযুগের 5-ইন-1 স্মার্ট রূপান্তরযোগ্য রেফ্রিজারেটরগুলি এই কাজের জন্যই বানানো! তাদের আকার ছাড়াও, তারা দ্রুত হিমায়িত করে, সবজি তাজা রাখতে বিভিন্ন কুলিং মোড থাকে এবং এমনকি গন্ধ নিয়ন্ত্রণ করতে পারেন আপনি।

এমনকি আপনার নিজের রেস্ত নিয়ে ভাবতে হবে না।  HDFC Bank Summer Treats অফারের মাধ্যমে আপনি Samsung এবং LG electricals থেকে ইনস্টোর ক্রয়ের জন্য ক্যাশব্যাক এবং কোনও দামের ইএমআই বিকল্প পেতে পারেন।

ঘরে বসে এই নতুন কাজে অফিসের কাজ এবং বাড়ির কর্তব্যগুলিতে ভারসাম্য বজায় রাখার একটি উপায় খুঁজে পাওয়া দরকার। গ্যাজেটগুলি আপনাকে স্মার্টলি কাজ করতে, মাল্টিটাস্ক আরও ভাল করতে এবং বাড়ি থেকে নিজেকে আরও পেশাগতভাবে পরিচালনা করতে সহায়তা করতে পারে।

ব্লুটুথ হেডসেটস:

একটি ভাল নয়েজ-ক্যানসেলিং ব্লুটুথ হেডসেট আপনাকে ফোন করার সময়, কনফারেন্সের মিটিংগুলি শুনতে এবং কথা বলতে বলতে দরজা খোলা বা এক কাপ চা বানানোর মতো ছোট ছোট কাজগুলি করতে দেয়।

ল্যাপটপ:

আপনি যদি ধীর গতির ল্যাপটপ আপনার কাজের উৎপাদনশীলতাকে প্রভাবিত করে, আপনার একটি নতুন দরকার যা মাল্টিটাস্কের জন্য পর্যাপ্ত দক্ষতা সরবরাহ করে। একটি উচ্চ রেজোলিউশন এবং দ্রুত প্রসেসর চমৎকার অভিজ্ঞতা সরবরাহ করতে পারে, আপনি এটি কাজের জন্য বা খেলার জন্য ব্যবহার করুন না কেন! এমন একটি কম্পিউটারের সন্ধান করুন যার ব্যাটারি জীবন ভাল থাকে যাতে বিদ্যুৎ চলে গেলেও কোনও বাধা ছাড়াই কাজ করতে পারেন।

বিশ্ব যখন করোনভাইরাস সংকটে পড়েছে, ঘরে বসে আপনার চাপ কমাতে এবং আপনার স্বাস্থ্যের দিকে মনোনিবেশ করতে আপনি যা করতে পারেন তার সবই করুন। এই গৃহ সরঞ্জামগুলির উপর পরিশ্রমের কাজ গুলি চাপিয়ে আপনার সুরক্ষাকে অগ্রাধিকার দিন। আপনার ক্রয়গুলি সহজ করতে HDFC Bank Summer Treats পরিকল্পনাটি দেখুন। আকর্ষণীয় ক্যাশব্যাক অফারে ভর্তি, নো-কস্ট  ইএমআই সমন্বিত এই অফারগুলি। বর্তমান অবস্থার সঙ্গে খাপ খাইয়ে, আপনাকে নিরাপদে রাখার জন্যই এই ব্যবস্থা।

This is a partnered post.
Published by: Elina Datta
First published: June 28, 2020, 9:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर