• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • NITA AMBANI RECOGINIZED AMONG TOP PHILANTHROPISTS OF 2020 WHO STEPPED UP DURING COVID BY USA S TOWN AND COUNTRY MAGAZINE UB

করোনা মোকাবিলায় শ্রেষ্ঠত্বের সম্মান, মার্কিন পত্রিকায় সেরা মানবদরদিদের তালিকায় নীতা আম্বানি

নীতা আম্বানির নেতৃত্বে Reliance Foundation করোনা মোকাবিলায় দেশের মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে

নীতা আম্বানির নেতৃত্বে Reliance Foundation করোনা মোকাবিলায় দেশের মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে

  • Share this:

    আমেরিকার অন্যতম জনপ্রিয় পত্রিকা TOWN & COUNTRY MAGAZINE–এ শীর্ষ মানবদরদিদের তালিকায় স্থান পেলেন পেলেন নীতা আম্বানি। ২০২০ সালের জনহিতকর কাজের জন্য যে সমস্ত সংগঠনের তালিকা তৈরি করা হয়েছে, সেই তালিকায় স্থান করে নিয়েছে নীতা আম্বানির নেতৃত্বে তৈরি Reliance Foundation। করোনা সংকটের মুহূর্তে যেভাবে এই সংগঠন কাজ করেছে ভারতে, তারই সম্মান দেওয়া হয়েছে এই পত্রিকায়। সেখানে বলা হয়েছে, যেভাবে তাঁর নেতৃত্বে সংগঠন করোনা মোকাবিলায় প্রথম সারির যোদ্ধাদের সাহায্য করেছে, দরিদ্র মানুষের মুখে অন্ন তুলে দিয়েছে, তা এককথায় অনন্য। উল্লেখ্য, নীতা আম্বানি একমাত্র ভারতীয় যিনি এই তালিকায় স্থান করে নিয়েছেন। তাঁর পাশাপাশি এই তালিকায় রয়েছেন টিম কুক, লরেন্স পাওয়েল জোবসের মতো অনেকেই।

    TOWN & COUNTRY আমেরিকার জনপ্রিয়তম পত্রিকাগুলির মধ্যে অন্যতম। এটি ১৮৪৬ সাল থেকে প্রকাশিত হচ্ছে। এটি একটি বার্ষিক সংখ্যা প্রকাশ করে যেখানে নিজ ক্ষেত্রে কর্মরত শ্রেষ্ঠ মানবদরদিদের একটি তালিকা থাকে। সেখানেই বলা হয়েছে, Reliance Foundation নামে Reliance Industries–এর এই জনহিতকর সংগঠনটি লাখ লাখ মানুষের মুখে অন্ন তুলে দিয়েছে, পৌঁছে দিয়েছে মাস্ক। পাশাপাশি দেশে প্রথম কোভিড হাসপাতাল তৈরি করেছেন, এছাড়া ৭২ মিলিয়ন ডলার দিয়েছেন আপৎকালিন তহবিলে।

    Reliance Foundation–এর চেয়ারপার্সন নীতা আম্বানি এই বিষয়ে মন্তব্য করতে গিয়ে বলেছেন, ‘‌যে কোনও সংকটে দ্রুত সাহায্যের প্রয়োজন হয়। প্রয়োজন হয় ত্রাণ ও পাশে দাঁড়ানোর। দীর্ঘকাল ধরে আমরা Reliance Foundation ও Reliance Industries–এ কীভাবে সংকটকালে মানুষের পাশে দাঁড়াতে হয়, তার পরিকাঠামো তৈরি করেছি। যাতে সহজে, দ্রুত মানুষের পাশে দাঁড়ানো যায় ও সেই সাহায্য যাতে কার্যকরী হয়, তার পরিকাঠামোও আমরা নির্মাণ করেছি। আমরা সন্মানিত যে আমাদের এই উদ্যোগ আন্তর্জাতিক ক্ষেত্রে গুরুত্ব পেয়েছে। আমাদের মানবসেবার কাজ সরকারকে সাহায্য করা ও যখন প্রয়োজন পরে তখন এগিয়ে আসা। আমরা সেটাই করব।

    নীতা আম্বানির নেতৃত্বে Reliance Foundation করোনা মোকাবিলায় দেশের মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে। এর মধ্যে প্রথম মুম্বইয়ে স্থানীয় প্রশাসনের সঙ্গে কাজ করে একটি ১০০ শয্যা বিশিষ্ট কোভিড হাসপাতাল তৈরি করেছেন। মার্চের শেষ থেকে সেটি কাজ করতে শুরু করেছে। দেশ জুড়ে খাদ্য পৌঁছে দেওয়ার জন্য শুরু হয়েছে ‘‌অন্ন সেবা’‌ প্রকল্প। খাবার পৌঁছে গিয়েছে ৫০ মিলিয়ন মানুষের কাছে। এছাড়াও করোনা মোকাবিলায় একাধিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে সংগঠন।

    Published by:Uddalak Bhattacharya
    First published: