corona virus btn
corona virus btn
Loading

অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে ভারতের বাজারে লঞ্চ করল নিসান ম্যাগনাইট

অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে ভারতের বাজারে লঞ্চ করল নিসান ম্যাগনাইট

জাপানের তৃতীয় বৃহত্তম গাড়ি প্রস্তুতকারক সংস্থা নিসান ভারতীয় বাজারে নিয়ে এল তাদের নয়া মডেল নিসান ম্যাগনাইট।

  • Share this:

আপনি কি গাড়ি কেনার প্ল্যান করছেন? বাজেটের দিকে নজর রেখে কোন গাড়ি কিনবেন বুঝে উঠতে পারছেন না। তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। আর অপেক্ষা নয়!

জাপানের তৃতীয় বৃহত্তম গাড়ি প্রস্তুতকারক সংস্থা নিসান ভারতীয় বাজারে নিয়ে এল তাদের নয়া মডেল নিসান ম্যাগনাইট। শুধুমাত্র চলতি বছরের জন্য বিশেষ অফার দিচ্ছে সংস্থা। যার এক্স শোরুম অনুযায়ী দাম রাখা হয়েছে ৪ লক্ষ ৯৯ হাজার টাকা থেকে ৯ লক্ষ ৩৫ হাজার টাকা পর্যন্ত। ২০২১ সাল থেকে ম্যাগনাইটের দাম শুরু হবে ৫ লক্ষ ৪৪ হাজার টাকা থেকে।

আপাতত চার রকম ভ্যারিয়্যান্টে ( XE, XL, XV, XV Premium ) পাওয়া যাবে এই নতুন মডেলটি। ভ্যারিয়্যান্টের উপর এর দাম নির্ভর করবে। দু’রকম রঙে পাওয়া যাবে- মনোটোন এবং ডুয়াল টোন। মনোটোনের ভিতর থাকবে ব্লেড সিল্ভার (Blade Silver), স্যান্ডস্টোন ব্রাউন (Sandstone Brown), অনিক্স ব্ল্যাক (Onyx Black), স্টর্ম হোয়াইট (Storm White)। ডুয়াল টোনের মধ্যে থাকবে ফ্লেয়ার গার্নেটের সঙ্গে রেড অনিক্স ব্ল্যাক (Flare Garnet Red and Onyx Black), পার্ল হোয়াইট এর সঙ্গে অনিক্স ব্ল্যাক (Pearl White and Onyx Black), টুর্মালাইন ব্রাউন এর সঙ্গে অনিক্স ব্ল্যাক (Tourmaline Brown and Onyx Black), এবং ভিভিড ব্ল্যাক এর সঙ্গে স্টর্ম হোয়াইট (Vivid Blue and Storm White).

নিসান ইন্ডিয়া বাজারে গাড়ি লঞ্চ করার ম্যাগনাইট কনসেপ্ট সম্পর্কে গ্রাহককে ধারণা দিয়েছিল। এই গাড়ি বিশেষ ভাবে ভারতীয় ক্রেতাদের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে বলেই সংস্থার দাবি।

নিসানের নতুন মডেল ম্যাগনাইটে থাকবে দু’ধরনের পেট্রল ইঞ্জিন- একটি ১.০ লিটার এবং অপরটি ১.০ লিটার টার্বো। এর বাইরে এবং অন্দরসজ্জায় থাকছে চোখ ধাঁধানো কিছু নতুনত্ব যা ক্রেতাদের আকর্ষন করবেই। অনবদ্য স্টাইলিশ প্যাকেজ এবং পারফরমেন্সের জন্য ম্যাগনাইট জনগণের মধ্যে সাড়া ফেলবে বলে আশা করা যায়।

গাড়িটি লঞ্চ করার সময় সংস্থার পক্ষ থেকে জানান হয়েছে যে, ক্রেতারা চাইলে এর সঙ্গে আলাদাভাবে টেক প্যাক নিতে পারেন। যার মধ্যে থাকবে লাইটিং, এয়ার পিউরিফায়ার, ওয়ারলেস ফোন চার্জিং (Ambient lighting, Air Purifier, Puddle light and Wireless Phone Charging) –এর মতন ফিচার্স গুলি। এর অন্যতম ফিচার্সের মধ্যে রয়েছে এক্স-ট্রনিক সিভিটি টেকনোলজি, সাত ইঞ্চির টিএফটি অ্যাডভান্সড ডিসপ্লে এবং ভিউ মনিটর (X-Tronic CVT, Seven-inch TFT advanced Drive-Assist Display and around View Monitor)।

সংস্থার উদ্বেগের কারণ হল, কত জলদি নিসান ভারতীয় বাজারে তাদের জায়গা করে নিচ্ছে সেটাই প্রসঙ্গ। তাঁদের লক্ষ্য একটাই ভারতীয় বাজারে নিজেদের জায়গা তৈরি করা। তবে ম্যাগনাইট যদি বাজারে নিজের স্থান ধরে রাখতে পারে তাহলে এটি নিসানের পক্ষে ভাল পদক্ষেপ হবে বলেই মনে করা হচ্ছে।

Somosree Das

Published by: Elina Datta
First published: December 2, 2020, 9:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर