corona virus btn
corona virus btn
Loading

মাত্র ১২ টাকায় যাওয়া যাবে ৬০ কিমি, এই ই–বাইক বাড়িতে আনলে আপনারই লাভ প্রচুর

মাত্র ১২ টাকায় যাওয়া যাবে ৬০ কিমি, এই ই–বাইক বাড়িতে আনলে আপনারই লাভ প্রচুর

সম্প্রতি Techo Electra নামে একটি সংস্থা বাজারে নিয়ে এসেছে Techo Electra Saathi।

  • Share this:

#‌নয়াদিল্লি:‌ বর্তমানে করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে সকলেই চাইছেন বেশি ছোঁয়াচ এড়িয়ে যাতায়াত করতে। আনলক শুরু হওয়ার পর থেকে শুরু হয়ে গিয়েছে অনেক অফিস। তাই অনেককেই ইচ্ছে না থাকলেও যাচ্ছেন গণপরিবহণের ক্ষেত্রে। ভাবছেন যেভাবে তেলের দাম বাড়ছে, তাতে বাইক বা গাড়ি কিনলে খরচ অনেক বেড়ে যাবে। কিন্তু যাতায়াত সহজে করার জন্য এখন অন্য একটি উপায় তৈরি হয়েছে। সেটি একদিকে যেমন সাশ্রয়ী, তেমনই অন্যদিকে সহজে ব্যবহার করা যায় এবং মধ্যবিত্তের নাগালের মধ্যে।

সম্প্রতি Techo Electra নামে একটি সংস্থা বাজারে নিয়ে এসেছে Techo Electra Saathi। এটি একটি ইলেকট্রিক মোপেড। ইলেকট্রিক মোপেডে বেশ কয়েকটি ফিচার থাকবে। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় এই গাড়িতে একবার ফুলচার্জ দিলে এটি চলবে ৬০–৭০ কিলোমিটার‌। ৪৮ ভোল্টের ২৬ Ah এর লিথিয়াম আয়ন ব্যাটারি। এই ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগে ৩-৪ ঘন্টা। মাত্র ১.৫ ইউনিট বিদ্যুতের খরচে এই বাইকের ব্যাটারি সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। ১.৫ ইউনিট বিদ্যুতের দাম মোটামুটি ১২ টাকা। তাই কোম্পানি দাবি করেছে যে, এই বাইক ব্যবহার করে মাত্র ১২ টাকা খরচ করলে আপনি ৬০ কিলোমিটার রাস্তা যেতে পারবেন।

এটির দাম কমবেশি ভারতের বিভিন্ন শহরে কমকরে ৫৭ হাজার টাকা থেকে শুরু হয়েছে। এই সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে বাইকের বুকিং করতে পারবেন। সেপ্টেম্বর মাশের দ্বিতীয় সপ্তাহ থেকে এই বাইকের ডেলিভারি শুরু করবে সংস্থা। এই বাইকের ওজন ব্যাটারি ছাড়া ৫ কিলোগ্রাম। এছাড়া থাকছে টিউবলেস টায়ার, ড্রাম ব্রেক।

Published by: Uddalak Bhattacharya
First published: August 5, 2020, 6:12 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर