corona virus btn
corona virus btn
Loading

নতুন বছরের শুরুতেই আসছে Royal Enfield Classic 350, প্রথম ছবি প্রকাশ করল সংস্থা, ভাইরাল ...

নতুন বছরের শুরুতেই আসছে Royal Enfield Classic 350, প্রথম ছবি প্রকাশ করল সংস্থা, ভাইরাল ...

২০২১ সালের শুরুর দিকে দেশের বাজারে আসতে পারে Royal Enfield Classic 350। তবে তার আগেই এক ঝলক দেখা মিলল বাইকটির। ইতিমধ্যেই বাইকটির ছবি ভাইরাল হয়েছে।

  • Share this:

#কলকাতা: সব ঠিক থাকলে সামনের বছর অর্থাৎ ২০২১ সালের শুরুর দিকে দেশের বাজারে আসতে পারে Royal Enfield Classic 350। তবে তার আগেই এক ঝলক দেখা মিলল বাইকটির। ইতিমধ্যেই বাইকটির ছবি ভাইরাল হয়েছে। আর এর পর থেকেই বাইক-প্রেমীদের কৌতূহল তুঙ্গে। আসুন দেখে নেওয়া যাক কেমন দেখতে হবে নতুন জেনারেশনের এই Classic 350, কত দাম হতে পারে বাইকটির দাম!

বাইকটির আউটলুক যথাযথ। আগের মতোই নতুন জেনারেশনের এই Classic 350 বাইকে থাকছে আইকনিক টাইগার আই হেডল্যাম্প। তবে নতুন ডিজাইনের ইন্ডিকেটরটি আকর্ষণীয়। বাইকের চ্যাসির ডিজাইনে তেমন কোনও পরিবর্তন আনা হয়নি। এর রেট্রো স্টাইল ট্যাঙ্ক আর দীর্ঘ সাইড প্যানেলও যথাযথ। গাড়ির রাউন্ড এজ রেয়ার সিট নজর কাড়বে ক্রেতাদের।

নতুন ডুয়াল ক্রেডল ফ্রেম ও J প্ল্যাটফর্মে তৈরি করা হয়েছে ব্র্যান্ড নিউ Classic 350 বাইকটি। এ ক্ষেত্রে বাইকের একাধিক ক্ষেত্রে নতুনত্ব আসছে। প্রথমেই বাইকে থাকছে একদম নতুন একটি সুইচ গিয়ার। ডান দিকে থাকছে সম্পূর্ণ নতুন দু'টি ডিস ব্রেক। শোনা যাচ্ছে, নেক্সট জেনারেশনের এই Classic 350 বাইকে ইনস্ট্রুমেন্ট কনসোলটি দেখা যাবে না। তবে এ নিয়ে দ্বিমতও রয়েছে।

বাইকটির ইঞ্জিনও যথেষ্ট কর্মক্ষম। Royal Enfield Classic 350-তে থাকছে ৩৪৯ cc, এয়ার কুলড ফুয়েল ইঞ্জেকটেড ইঞ্জিন। এ ক্ষেত্রে ৬,১০০ rpm হারে ২০.২ HP ও ৪০০০ rpm হারে ২৭ NM টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে এই সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিনটি। ইঞ্জিনের পাশে থাকছে ফাইভ স্পিড সিকোয়েন্সিয়াল গিয়ার বক্স। এগুলির পাশাপাশি SOHC টু ভালভ হেড ও সিলিন্ডার হেডে অতিরিক্ত ইন্টারনাল ওয়েল সার্কিট থাকছে। যাতে ইঞ্জিনটি ঠাণ্ডা থাকে।

কয়েকটি প্রতিবেদন সূত্রে জানা গিয়েছে, সামনের বছর অর্থাৎ ২০২১ সালের শুরুর দিকে লঞ্চ করবে এই বাইক। এ ক্ষেত্রে ১.৭০ লক্ষ টাকা থেকে ২ লক্ষ টাকার মধ্যে হতে পারে নতুন Royal Enfield Classic 350-এর দাম। সব মিলিয়ে তাই আপাতত Royal Enfield-এর নতুন এই মডেল লঞ্চের অপেক্ষায় বাইক-প্রেমীরা!

Published by: Shubhagata Dey
First published: December 30, 2020, 6:20 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर