দেশের সর্বোচ্চ জিএসটি ও ভ্যাট প্রদানকারী সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ: মুকেশ আম্বানি

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি।

পরিসংখ্যান তুলে ধরে তিনি দেখান, সংস্থার তরফে ৬৯৩৭২ কোটি টাকার জিএসটি ও ভ্যাট দেওয়া হয়েছে।

  • Share this:

    মুম্বই: রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের ৪৩ তম বার্ষিক সাধারণ সভায় অধিবেশনে উদ্বোধনী বক্তব্য রাখলেন সংস্থার কর্ণধার মুকেশ আম্বানি। বক্তব্য চলাকালে এ দিন মুকেশ আম্বানি ঘোষণা করেন ভারতের সর্বোচ্চ জিএসটি ও ভ্যাট প্রদানকারী বেসরকারি সংংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ।

    পরিসংখ্যান তুলে ধরে তিনি দেখান, সংস্থার তরফে ৬৯৩৭২ কোটি টাকার জিএসটি ও ভ্যাট দেওয়া হয়েছে। পাশাপাশি শেষবার আয়কর দেওয়া হয়েছে ৮ হাজার কোটি টাকা।

    এদিনের এই সাধারণ অধিবেশনে ৫০০ টি জায়গা থেকে অন্তত ১ লক্ষ শেয়ারহোল্ডার অংশগ্রহণ করেছিলেন।

    করোনার আবহে বানিজ্য বিশ্ব যখন টালমাটাল রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ তখন ডিজিটাল প্ল্যাটফর্মে সবচেয়ে শক্তিশালী বিনিয়োগকারীদের থেকে বিনিয়োগ পেয়েছে। এইদিন সেই খতিয়ানই তুলে ধরেন মুকেশ আম্বানি তাঁর বক্তব্যে। তিনি দেখান রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের ডিজিটাল এবং জিও প্ল্যাটফর্মে ২২এপ্রিল থেকে ২২ জুলাই-এর মধ্যে ২৫ শতাংশ শেয়ার বিক্রি করেছে। বিনিময়ে লগ্নি এসেছে এই প্রায় ১,১৮,৩১৮.৪৫ কোটি টাকার। এছাড়া স্থায়ী শেয়ারহোল্ডারদের থেকে এসেছে ৫৩,১২৪ কোটি টাকার বিনিয়োগ।

    মুকেশ আম্বানি আরও জানান, গুগলের সঙ্গে একটি চুক্তি হয়েছে সংস্থার। যার ভিত্তিতে গুগল জিওকে ৩৩,৭৩৭ কোটি টাকা দেবে। এই বিনিয়োগের ফলে সংস্থার টেলিকম এবং ডিজিটাল ক্ষেত্রে গুগলের অংশিদারিত্ব থাকবে ৭.৭ শতাংশ।

    Published by:Arka Deb
    First published: