Times 100 Most Influential People: বিশ্বের সেরা ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মুকেশ আম্বানি

Bangla Editor | News18 Bangla
Updated:Apr 18, 2019 05:02 PM IST
Times 100 Most Influential People: বিশ্বের সেরা ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মুকেশ আম্বানি
Bangla Editor | News18 Bangla
Updated:Apr 18, 2019 05:02 PM IST

#নিউ ইয়র্ক: নিজ ক্ষেত্রে সফল ও প্রভাবশালী ব্যক্তিত্বদের স্বীকৃতি শীর্ষ ১০০ জনের নামের তালিকা প্রকাশ করেছে টাইম ম্যাগাজিন । 'The Time 100 Most Influential People 2019' এর তালিকায় রয়েছেন রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানি, জনস্বার্থ আইনজীবী অরুন্ধতী কাটজু ও মেনকা গুরুস্বামী । ২০১৮ সালে ৩৭৭ ধারা নিয়ে ঐতিহাসিক রায় দেয় সুপ্রিম কোর্ট , এই আইনি লড়াইয়ে অবদান রয়েছে অরুন্ধতী ও মেনকা ।

বুধবারই বিশ্বের সফলতম ১০০ জনের নামের তালিকা প্রকাশ করেছে টাইম ম্যাগাজিন, এর মধ্যে রয়েছেন ব্যবসায়ী, শিল্পী, নেতা ও বিশেষ 'আইকন' দের নাম । তালিকায় রয়েছেন ইন্দো-আমেরিকান কমেডিয়ান হাসান মিনাজ, মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প, চিনের রাষ্ট্রপতি শি জিনপিং, পাক-প্রধানমন্ত্রী ইমরান খান, গলফ খেলোয়াড় টাইগার উডস, ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ ও জনপ্রিয় দক্ষিণ কোরিয়ান পপ ব্যান্ড বিটিএস ।

ভারতীয়দের মধ্যে রয়েছেন মুকেশ আম্বানি, তাঁর প্রোফাইল বা পরিচিতি লিখেছেন মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা । তিনি জানিয়েছেন মুকেশ আম্বানির ধীরুভাই আম্বানি ভারতীয় বাণিজ্যকে অন্য এক উচ্চতায় নিয়ে গিয়েছিলেন ও মুকেশ আম্বানির হাত ধরে সেই ঐতিহ্য বজায় রয়েছে ও মুকেশ আম্বানির নেতৃত্বে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ আরও সাফল্যের নয়া সংজ্ঞা তৈরি করেছে । ২০০৩ সালে আম্বানি বিজ্ঞাপনের ট্যাগলাইনে প্রতিশ্রুতি দিয়েছিলেন 'আপনার হাতের মুঠোয় দুনিয়া আসবে' ও ট্যাগলাইনকে বাস্তবায়িত করে দেখিয়েছেন আম্বানি, মত আনন্দ মাহিন্দ্রার।

First published: 04:57:12 PM Apr 18, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर