Home /News /business /

Most Profitable Investment: বিনিয়োগ করার আগে দেখে নিন, ২০২২ সালে কোন শেয়ার দিতে পারে সবথেকে ভালো রিটার্ন!

Most Profitable Investment: বিনিয়োগ করার আগে দেখে নিন, ২০২২ সালে কোন শেয়ার দিতে পারে সবথেকে ভালো রিটার্ন!

বিনিয়োগ করার আগে দেখে নিন, ২০২২ সালে কোন শেয়ার দিতে পারে সবথেকে ভালো রিটার্ন!

বিনিয়োগ করার আগে দেখে নিন, ২০২২ সালে কোন শেয়ার দিতে পারে সবথেকে ভালো রিটার্ন!

Latest News on share market|Most Profitable Investment|Stock Market News|Business: এক নজরে দেখে নেওয়া যাক ২০২২ সালে কোন শেয়ার দিতে পারে সবথেকে ভালো রিটার্ন।

  • Share this:

#নয়াদিল্লি: ২০২১ সালে ভারতীয় শেয়ার বাজার ২০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। ২০২২ সালে সেটি আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। ২০২২ সালে কয়েকটি সেক্টরের শেয়ারে বিনিয়োগ করলে ভালো রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক ২০২২ সালে কোন শেয়ার দিতে পারে সবথেকে ভালো রিটার্ন।

আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (AI)

আরও পড়ুন: Business Opportunity: চাকরির সঙ্গে শুরু করতে পারেন এই ব্যবসা; ১৫ মিনিট সময় দিয়েই প্রতি মাসে করতে পারবেন মোটা আয়!

২০২২ সালে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স সেক্টরের প্রগতি হওয়ার সম্ভাবনা রয়েছে। ২০২২ সালে টাটা ইলেক্সি, বাশা, ওরাকেল ইত্যাদির মতো কোম্পানি তেজ গতিতে এগিয়ে যেতে পারে। এছাড়া বিভিন্ন ধরনের কল সেন্টার, অ্যানালিটিক্স, কাস্টমাইজেশন এবং ক্লাউড ইউজ অপটিমাইজেশনে বিনিয়োগ বাড়তে পারে। সুতরাং এই ধরনের আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স সেক্টরের বিভিন্ন ধরণের কোম্পানির শেয়ারে বিনিয়োগ করলে ভালো রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। ২০২২ সালে এই ধরনের কোম্পানির শেয়ার তাদের বিনিয়োগকারীদের দিতে পারে ভালো রিটার্ন।

৫জি টেকনোলজি (5G Technology)

২০২২ সালে ৫জি নেটওয়ার্কের জন্য ভালো সময় হতে পারে। এই বছর ৫জি নেটওয়ার্কের সেক্টরে বিনিয়োগ লাভজনক হতে পারে। বর্তমানে ৫জি নেটওয়ার্ক পরিষেবায় উন্নত টেকনিক ব্যবহার করা হচ্ছে। বিভিন্ন ধরনের ৫জি ফার্ম প্ল্যানিং করছে ভবিষ্যতের কথা মাথায় রেখে। এর জন্য ২০২২ সালে এই ৫জি নেটওয়ার্কের ব্যবসায় নজর রাখা দরকার। এই সকল সেক্টরের শেয়ারে বিনিয়োগ করলে ভালো রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। ২০২২ সালের মধ্যে ভারতের গুরুগ্রাম, বেঙ্গালুরু, চণ্ডীগড়, কলকাতা, মুম্বই, চেন্নাই, দিল্লি-এনসিআর, জামনগর, পুণে, আহমেদাবাদ, হায়দরাবাদ এবং গান্ধীনগর ইত্যাদি জায়গায় চালু হওয়ার সম্ভাবনা রয়েছে ৫জি পরিষেবার। এর ফলে ২০২২ সালে ৫জি সেক্টরের তেজ গতিতে এগিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এই কারণেই এই সেক্টরের শেয়ারে বিনিয়োগ করলে ভালো রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: PAN-Aadhaar linking: ২০২২-এর ৩১ মার্চের মধ্যে প্যান ও আধার লিঙ্ক জরুরি; না হলে কী হবে জানুন

ইলেকট্রিক ভেহিকেল (EV)

চিনের পরেই সবথেকে বেশি জনসংখ্যা হল ভারতের। এর জন্য ভারত সরকারের লক্ষ্য হল যত তাড়াতাড়ি সম্ভব ভারতে ইলেকট্রিক ভেহিকেল চালু করা। এর জন্য ভারত সরকার ন্যাশনাল ইলেকট্রিক মোবিলিটি মিশন প্ল্যান চালু করেছে। এর কাজ হল ভারতে হাইব্রিড এবং ইলেকট্রিক গাড়ির প্রচলন করা। এর ফলে ভারতে বিভিন্ন ধরনের গাড়ির কোম্পানি নিয়ে আসতে চলেছে ইলেকট্রিক গাড়ি। এর ফলে তাদের শেয়ার তেজ গতিতে বাড়ার সম্ভাবনা রয়েছে। ভারতের শেয়ার বাজারে টাটা মোটোরস, হিরো মোটোকর্প, টিভিএস, মাহিন্দ্রার মতো কোম্পানির উজ্জ্বল উপস্থিতি রয়েছে। ২০২২ সালে ইলেকট্রিক গাড়ির বাজারের কথা মাথায় রেখে এই ধরনের গাড়ির কোম্পানির শেয়ার ভালো রিটার্ন দিতে পারে। এর ফলে ২০২২ সালে ইলেকট্রিক গাড়ির কোম্পানি বিনিয়োগকারীদের দিতে পারে ভালো রিটার্ন।

ডিজিটাল ইন্ডিয়া

ভারত সরকারের লক্ষ্য হল ভারতকে ডিজিটাল করে তোলা। এর মাধ্যমে ২০২৫ সালের মধ্যে প্রায় ৫ ট্রিলিয়ন ডলারের অর্থব্যবস্থা গড়ে তোলা সম্ভব। এর ফলে বিভিন্ন ধরনের ডিজিটাল সেক্টরের প্রগতির সম্ভাবনা রয়েছে। এই কারণেই ২০২২ সালে বিভিন্ন ধরনের ডিজিটাল প্ল্যাটফর্ম বিনিয়োগকারীদের দিতে পারে ভালো রিটার্ন।

First published:

Tags: Investment, Stock market

পরবর্তী খবর