• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • রয়েছে সাতটি দরজার বন্দোবস্ত, নতুন লুকে হাজির Maruti Suzuki Wagon R!

রয়েছে সাতটি দরজার বন্দোবস্ত, নতুন লুকে হাজির Maruti Suzuki Wagon R!

রয়েছে সাতটি দরজার বন্দোবস্ত, নতুন লুকে হাজির Maruti Suzuki Wagon R!

রয়েছে সাতটি দরজার বন্দোবস্ত, নতুন লুকে হাজির Maruti Suzuki Wagon R!

একদম ভিন্ন লুকে হাজির হল এই মডেল। দরজার সংখ্যা বাড়িয়ে নতুন অবতারে হাজির হল Maruti Suzuki Wagon R।

  • Share this:

#নয়াদিল্লি: গাড়ি বাজারের হ্যাচব্যাক সেগমেন্টে ক্রমেই মজবুত প্রতিযোগী হয়ে উঠেছে Maruti Suzuki Wagon R। বর্তমানে দেশের রাস্তায় সর্বাধিক ব্যবহৃত গাড়ির তালিকাতেও রয়েছে এই মডেল। ক্রেতাদের ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে ইতিমধ্যেই গাড়ির ইলেকট্রিক ভার্সন নিয়ে কাজ শুরু করে দিয়েছে গাড়ি প্রস্তুতকারী সংস্থা। দেশের বাজারে শীঘ্র আসতে চলেছে সেই গাড়ি। তবে তার মাঝেই একদম ভিন্ন লুকে হাজির হল এই মডেল। দরজার সংখ্যা বাড়িয়ে নতুন অবতারে হাজির হল Maruti Suzuki Wagon R।

gaadiwaadi.com-এ এ নিয়ে একটি বিস্তারিত প্রতিবেদন প্রকাশিত হয়েছে। সেই সূত্রে জানা গিয়েছে, লাহোরের কোনও একটি ইউনিটে Suzuki-র তরফে এই নতুন প্রচেষ্টা চালানো হয়েছে। একদম ভিন্ন লুকে সাজানো হয়েছে WagonR মডেলকে। তবে রাজনৈতিক চাপান-উতোরের জন্য ভারত থেকে কোনও কিছু আমদানি করা যায়নি। এক্ষেত্রে ইন্দোনেশিয়া থেকে জিনিসপত্র আমদানি করিয়ে মডেলটিকে সাজানো হয়েছে। গাড়িতে তিনটি সারিতে সিটের ব্যবস্থা রয়েছে। মাঝের সারিতে রিয়ার ফেসিং বাকেট সিট রয়েছে। তৃতীয় তথা শেষের সারিতে ফরওয়ার্ড ফেসিং বাকেট সিট। সব মিলিয়ে ফাংশনাল ডোর মোট ছয়টি। অর্থাৎ প্রত্যেক যাত্রীর ওঠা-নামার জন্য গাড়িতে আলাদা আলাদা দরজা রয়েছে।

একাধিক প্রতিবেদন সূত্রে যে ছবি প্রকাশ্যে এসেছে, সেই অনুযায়ী Wagon R গাড়ির এক্সটিরিয়র ডিজাইনে অর্থাৎ বাইরের লুকে তেমন কোনও পরিবর্তন আনা হয়নি। এক্ষেত্রে গাড়ির হুইলবেস বাড়ানো হয়েছে। গাড়ির দরজার ক্ষেত্রে অল্পবিস্তর বদল এসেছে। সামনের OEM ডোরের মতোই মাঝের দরজা তৈরি করা হয়েছে। তবে রিয়ার ডোর অর্থাৎ একদম পিছনের দরজাগুলি রেগুলার মডেলের কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে। এক্ষেত্রে মডিফায়েড মডেলে ৬৬০ cc থ্রি-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন থাকছে। সঙ্গে রয়েছে অটোমেটিক ট্রান্সমিশনও।

বর্তমানে প্রায় ১১.৮৫ লক্ষ টাকায় বিক্রি হচ্ছে এই এক্সটেন্ডেড Wagon R মডেল। উল্লেখ্য, ২০১৫ সালের মডেল Wagon R। গাড়িতে AC, এয়ারব্যাগ, পাওয়ার লক, পাওয়ার উইন্ডোজ, ABS, AM/FM রেডিও-সহ একাধিক ফিচার রয়েছে। গাড়ি প্রস্তুতকারী সংস্থার আশা, পরিবর্তিত ও পরিবর্ধিত রূপে ক্রেতাদের নজর কাড়তে সক্ষম হবে এই Maruti Suzuki Wagon R।

Published by:Debalina Datta
First published: