• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Airtel-এর থেকে ৫ লাখ বেশি, অগাস্টে ৬.৪৯ লাখ ব্যবহারকারী Jio-র খাতায়

Airtel-এর থেকে ৫ লাখ বেশি, অগাস্টে ৬.৪৯ লাখ ব্যবহারকারী Jio-র খাতায়

Jio

Jio

Jio Gains 6.49 Lakh Mobile Users in August: নতুন সাবস্ক্রাইবারের ক্ষেত্রে বর্তমানে শীর্ষে রয়েছে Jio। অগাস্ট মাসে সংস্থা ৬.৪৯ লক্ষ নতুন সাবস্ক্রাইবার পেয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: শুরু থেকেই প্রতিযোগীতায় অন্য়ান্য টেলিকম সংস্থাগুলির থেকে কিছুটা এগিয়েই থেকেছে Reliance Jio। প্রতিযোগী যে কোনও সংস্থার সঙ্গে সেই প্রতিযোগিতা এখনও বজায় রেখেছে তারা। Jio-র একাধিক নতুন নতুন প্ল্যানের সঙ্গে পাল্লা দিয়ে নতুন প্ল্যান বাজারে এনেছে অনেকে, কিন্তু তাতেও দিনের শেষে এগিয়েই থেকেছে Jio। নতুন ব্যবহারকারী থেকে শুরু করে বিভিন্ন আকর্ষণীয় প্ল্যানের ক্ষেত্রে প্রথম সারিতে উঠে এসেছে এই সংস্থার নাম। বুধবার টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া বা TRAI প্রকাশিত রিপোর্ট থেকে জানা গিয়েছে, নতুন সাবস্ক্রাইবারের ক্ষেত্রে বর্তমানে একদম প্রথমে রয়েছে Jio। অগাস্ট মাসে এই সংস্থা ৬.৪৯ লাখ নতুন সাবস্ক্রাইবার পেয়েছে। যাতে তাদের বেস এসে দাঁড়িয়েছে ৪৪.৩৮ কোটিতে।

রিপোর্ট বলছে, অগাস্টে এই সংস্থা সুনীল মিত্তলের Bharti Airtel-এর থেকে পাঁচ লাখ বেশি সাবস্ক্রাইবার পেয়েছে। এই মাসে Airtel পেয়েছে ১.৩৮ লাখ নতুন সাবস্ক্রাইবার। যাতে Airtel-এর বেস এসে দাঁড়িয়েছে ৩৫.৪২ কোটিতে।

এক দিকে যখন এই দুই সংস্থার সাবস্ক্রাইবার বেড়েছে, তখন অন্য দিকে এক লাফে অনেকটা সাবস্ক্রাইবার কমেছে Vodafone Idea-র। অগাস্টে এই সংস্থা ছেড়েছে ৮.৩৩ লাখ ব্যবহারকারী। তথ্য বলছে, জুলাইতে যে পরিমাণ ব্যবহারকারী ছেড়েছিল Vodafone Idea-র, সেই তুলনায় অগাস্টে তা অনেকটা কম। অগাস্ট পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, বর্তমানে Vodafone Idea-র বেস রয়েছে ২৭.০১ কোটি। জুলাইতে এই সংস্থা হারিয়েছে ১৪.৩ লাখ সাবস্ক্রাইবার। এই দুই মাস মিলিয়ে অনেকটা কমেছে Vodafone-এর ব্যবহারকারীর সংখ্যা।

বর্তমানে একাধিক প্ল্যানে অফার দিচ্ছে Jio। ২০ শতাংশ ক্যাশব্যাক অফার চলছে, জেনে নিন বিস্তারিত-

বর্তমানে তিনটে প্ল্যানে ২০ শতাংশ ক্যাশব্যাক অফার দিচ্ছে Jio। তিনটেই প্রিপেইড প্ল্যান। রয়েছে অত্যন্ত জনপ্রিয় ২৪৯ টাকার প্ল্যানটি। এছাড়াও ৫৫৫ ও ৫৯৯ টাকার রিচার্জে ব্যবহারকারীরা পেতে পারে ২০ শতাংশ ক্যাশব্যাক। তবে, এক্ষেত্রে ব্যবহারকারীদের My Jio অ্যাপ থেকে রিচার্জ করতে হবে এবং এই ক্যাশব্যাক পয়েন্ট JioMart হিসেবে অ্যাড হবে। অর্থাৎ JioMart-এ কেনাকাটায় এই পয়েন্টের মাধ্যমে অফার পাওয়া যাবে।

সংস্থার তরফে বার বার জানানো হয়েছে, এই অফার পেতে গেলে jio.com বা My Jio অ্যাপ থেকেই রিচার্জ করতে হবে ব্যবহারকারীদের। Paytm, PhonePe বা এই ধরনের অন্য কোনও অ্যাপ থেকেই রিচার্জ করলে ক্যাশব্যাক বা এই পয়েন্টস মিলবে না।

Published by:Siddhartha Sarkar
First published: