Home /News /business /
IRCTC Air Tour Package: পুজোর আগে আইআরসিটিসি-র বাম্পার অফার! সস্তায় ঘুরে আসুন এই পাহাড়ি দেশে

IRCTC Air Tour Package: পুজোর আগে আইআরসিটিসি-র বাম্পার অফার! সস্তায় ঘুরে আসুন এই পাহাড়ি দেশে

IRCTC Air Tour Package: আইআরসিটিসি-র ৬ দিন এবং ৫ রাত্রির এই ট্যুর প্যাকেজ শুরু হবে ৮ অগাস্ট থেকে।

  • Share this:

#নয়াদিল্লি: সামনেই আসতে চলেছে বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপূজা। আর পুজোর টানা লম্বা ছুটি হাতে পেয়ে ভ্রমণপিপাসুরা বেরিয়ে পড়বেন ভ্রমণে। তবে তার আগে অর্থাৎ অগাস্ট মাসেই ভ্রমণপ্রেমীদের জন্য রয়েছে নেপাল ভ্রমণের একটি দারুণ সুযোগ।

যাঁরা এই মুহূর্তে হিমালয়ের কোলে অবস্থিতদেশ নেপালে ভ্রমণ করতে চাইছেন, এটা তাঁদের জন্য নিঃসন্দেহে একটি আকর্ষণীয় সুযোগ। আসলে আইআরসিটিসি (IRCTC) এর জন্য একটি দারুণ উদ্যোগ নিয়েছে।

আরও পড়ুন- রেস্তোরাঁয় সার্ভিস চার্জ দিতে এখনও জোর করছে? কী পদক্ষেপ নিতে পারবেন, জেনে নিন

ভোপাল থেকে নেপালের একটি ধর্মীয় ভ্রমণের প্যাকেজ দিচ্ছে তারা। এর মাধ্যমে খুবই কম টাকায় ঘুরে আসা যাবে নেপাল। আর আইআরসিটিসি-র এই প্যাকেজের নাম হল দেওয়া হয়েছে ন্যাচারালি নেপাল এক্স ভোপাল (Naturally Nepal Ex Bhopal)।

এটি আসলে আইআরসিটিসি-র একটি এয়ার-ট্যুর প্যাকেজ। এর মাধ্যমে পর্যটকরা নেপালের কাঠমান্ডু এবং পোখরা ঘুরে দেখার সুযোগ পাবেন। আইআরসিটিসি-র এই প্যাকেজের যাত্রা শুরু হবে ভোপাল থেকে।

৬ দিন এবং ৫ রাত্রির এই ট্যুর প্যাকেজ শুরু হবে এই বছরের ৮ অগাস্ট থেকে। এই প্যাকেজের মাধ্যমে পর্যটকদের ফ্লাইটের মাধ্যমে ভোপাল থেকে প্রথমে দিল্লি নিয়ে যাওয়া হবে এবং তার পর দিল্লি থেকে কাঠমান্ডু পৌঁছে দেওয়া হবে।

ফেরার সময়ও একই ভাবে পর্যটকদের ফ্লাইটের মাধ্যমে দিল্লি থেকে ভোপালে নিয়ে আসা হবে। আইআরসিটিসি-র এই ন্যাচারালি নেপাল এক্স ভোপাল প্যাকেজের যাত্রা শেষ হচ্ছে আগামী ১৩ই অগাস্ট।

আইআরসিটিসির এই ট্যুর প্যাকেজের মূল্য:

আইআরসিটিসি পর্যটকদের জন্য আকর্ষণীয় দামে নেপাল ভ্রমণের এই ব্যবস্থা করেছে। এই প্যাকেজে কমফোর্ট ক্লাসে এক ঘরে ৩ জন থাকলে এক জনকে দিতে হবে ৩৮ হাজার ৪০০ টাকা।

এক ঘরে দুজন থাকলে প্রত্যেককে দিতে হবে ৩৮ হাজার ৭০০ টাকা। এছাড়া একটি ঘরে এক জন থাকলে তাঁকে দিতে হবে ৪৬ হাজার ৯০০ টাকা। আইআরসিটিসি এই প্যাকেজে ২ থেকে ১১ বছর অবধি বাচ্চাদের জন্য বেড নিলে খরচ পরবে ৩৭ হাজার ৭০০ টাকা এবং বেড না-নিলে খরচ পরবে ৩২ হাজার ৬০০ টাকা।

আইআরসিটিসি টুর প্যাকেজের মূল আকর্ষণ:

প্যাকেজের নাম: ন্যাচারালি নেপাল এক্স ভোপাল।

প্যাকেজের দিন অথবা সময়কাল: ৬ দিন এবং ৫ রাত্রি।

প্যাকেজের যাত্রা শুরু: ২০২২ এর ৮ অগাস্ট।

প্যাকেজে খাওয়া-দাওয়া: ব্রেকফাস্ট এবং ডিনার।

আরও পড়ুন- এক টিকিটেই ৫০ লাখ! জানুন কীভাবে জিতবেন ডিয়ার বঙ্গশ্রী দামোদর লটারি!

প্যাকেজের ভ্রমণের মাধ্যম: উড়ান

আইআরসিটিসি এই প্যাকেজের বুকিং করার উপায়:

আইআরসিটিসি এই প্যাকেজ বুকিং করা যাবে আইআরসিটিসির অফিসিয়াল ওয়েবসাইট থেকে। সেটি হল - www.irctctourism.com। অনলাইনে গিয়ে এই ওয়েবসাইটের মাধ্যমে এই ট্যুর প্যাকেজ বুকিং করা যাবে। এ-ছাড়াও আইআরসিটিসি-র বিভিন্ন কার্যালয়ে গিয়েও এই ট্যুর প্যাকেজ বুকিং করা সম্ভব।

Published by:Suman Majumder
First published:

Tags: IRCTC

পরবর্তী খবর