Home /News /business /
IRCTC ট্যুর প্যাকেজ, মাত্র একদিনে ছত্তিসগঢ়ের রাজধানী ভ্রমণ, বিস্তারিত জানুন!

IRCTC ট্যুর প্যাকেজ, মাত্র একদিনে ছত্তিসগঢ়ের রাজধানী ভ্রমণ, বিস্তারিত জানুন!

ভ্রমণপ্রেমীদের জন্য দারুণ প্যাকেজ আইআরসিটিসি-র{

ভ্রমণপ্রেমীদের জন্য দারুণ প্যাকেজ আইআরসিটিসি-র{

রায়পুর তার সৌন্দর্যের জন্য সারা দেশে বিখ্যাত। এই শহরে রয়েছে অনেক সুন্দর মন্দির এবং জলপ্রপাতের জন্য দেশ জুড়ে এর নামে রয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: আমাদের মধ্যে এমন অনেকেই রয়েছেন যাঁদের ভ্রমণের নেশা রয়েছে। পাহাড়-পর্বত, প্রাকৃতিক সৌন্দর্য, সুন্দর মন্দির বা জলপ্রপাত ইত্যাদি দেখতে কার না ভালো লাগে।

তবে ইচ্ছে থাকলেও কাজ বা অন্য কারণে সবসময় দীর্ঘ সময়ের জন্য ভ্রমণ সম্ভব হয় না। অনেকেই সপ্তাহের শেষে ছোট ট্রিপ করেন, আবার অনেকেই একদিনের ট্যুরে যেতে চান। এই প্রতিবেদনে তাঁদের জন্য রয়েছে একটি খুশির খবর। যাঁরা কম সময়ে ভাল জায়গায় ভ্রমণ করতে চান, ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (IRCTC) তাঁদের জন্য ছত্তিসগঢ়ের রাজধানী রায়পুর ভ্রমণের সেরা সুযোগ নিয়ে এসেছে।

আরও পড়ুন: জানেন, কেন রাতের বিমানেই বিদেশ সফর করতে ভালোবাসেন নরেন্দ্র মোদি? অবাক হবেন দেশবাসী

মাত্র একদিনে, পরিবার বা বন্ধুদের সঙ্গে এই ট্যুর প্যাকেজটি উপভোগ করা যেতে পারে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল এর জন্য পকেট থেকে খুব বেশি টাকা খরচ করতে হবে না। যদি তিনজন এই যাত্রায় যান, তাহলে জনপ্রতি মাত্র ১৮৬৫ টাকা দিতে হবে। IRCTC-এর এই ট্যুর প্যাকেজের বিশেষ বিষয় হল ভ্রমণের জন্য অফিস থেকে ছুটি নিতে হবে না। সপ্তাহের শেষে বন্ধুবান্ধব বা পরিবারে সঙ্গে এই ছোট সফরটি সেরে আসা যেতে পারে।

রায়পুর তার সৌন্দর্যের জন্য সারা দেশে বিখ্যাত। এই শহরে রয়েছে অনেক সুন্দর মন্দির এবং জলপ্রপাতের জন্য দেশ জুড়ে রায়পুরের নামে রয়েছে। এই প্যাকেজের অধীনে জটমাই ঘটারানি জলপ্রপাত এবং মা দুর্গার বিখ্যাত মন্দির দর্শন করা যাবে। দূর-দূরান্ত থেকে ভক্তরা আসেন মা দুর্গার মন্দিরে।

আরও পড়ুন: ওড়িশার পর্যটনে নতুন আকর্ষণ! চিলিকা হ্রদে এ বার থাকবে বিলাসবহুল হাউসবোট

IRCTC তাদের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেলে এই ট্যুর প্যাকেজ সম্পর্কে তথ্য দিয়েছে। তারা জানিয়েছে, খুব অল্প টাকায় মা দুর্গার দর্শন এবং জটমাই ঘটারানি জলপ্রপাতের সৌন্দর্য দেখতে পারবেন পর্যটকরা। একদিনের ট্রিপের জন্য জন প্রতি মাত্র ১৮৬৫ টাকা দিতে হবে। ভ্রমণপ্রেমীরা IRCTC ওয়েবসাইট থেকে এই বিষয়ে আরও তথ্য পেতে পারেন।

IRCTC-এর এই ট্যুর প্যাকেজটি শুরু হবে রায়পুর বিমানবন্দর থেকে। IRCTC-এর ক্যাব ড্রাইভার বিমানবন্দর থেকে প্রথমে জটমাই ঘটারানি জলপ্রপাত পর্যন্ত নিয়ে যাবেন। সেখানেই দুর্গা মায়ের মন্দির দর্শন করা যাবে। এর পর সারাদিন ঘোরাঘুরি করার পর ওই একই ক্যাব ভ্রমণকারীদের বিমানবন্দর বা রেলস্টেশনে নামিয়ে দিয়ে যাবে। এই ট্যুরের পর্যটকদের পার্কিং বা টোলের জন্য আর কোনও খরচ দিতে হবে না।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: IRCTC

পরবর্তী খবর