• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Invest Rajasthan 2022: ২০২২ আসার আগেই প্রায় ৫ লাখ কোটি টাকা বিনিয়োগের অফার রাজস্থানে!

Invest Rajasthan 2022: ২০২২ আসার আগেই প্রায় ৫ লাখ কোটি টাকা বিনিয়োগের অফার রাজস্থানে!

Shanti Kumar Dhariwal, Minister of UDH, Government of Rajasthan

Shanti Kumar Dhariwal, Minister of UDH, Government of Rajasthan

Rajasthan has received Rs 5 lakh crore investment: রোড-শো প্রোগ্রামের মধ্যেই রাজস্থান পেয়েছে প্রায় ৫ লাখ কোটি টাকার অফার।

  • Share this:

#কলকাতা: রাজস্থানে (Rajasthan) আগামী ২০২২ সালের ২৪-২৫ জানুয়ারি অনুষ্ঠিত হতে চলেছে ইনভেস্টমেন্ট সামিট (Investment Summit)। এই ইনভেস্টমেন্ট সামিটের জন্য এখন চলছে রোড-শো (Roadshows) প্রোগ্রাম। এই রোড-শো প্রোগ্রামের মধ্যেই রাজস্থান পেয়েছে প্রায় ৫ লাখ কোটি টাকার অফার। রাজস্থান সরকারকে অফার করে হয়েছে ৫ লাখ কোটি টাকার বিনিয়োগ। সে রাজ্যের সরকার মনে করছে ২০২২ সালের ২৪-২৫ জানুয়ারি অনুষ্ঠিত হতে চলা ইনভেস্টমেন্ট সামিটের আগেই তারা আরও বিনিয়োগের অফার পেতে পারে। ইনভেস্টমেন্ট সামিটকে সফল করার লক্ষ্যেই আয়োজিত করা হয়েছে এই রোড-শো প্রোগ্রাম।

আরও পড়ুন-হেয়ার ব্যান্ডের বদলে সাপ! ভিডিও দেখে চক্ষু চড়কগাছ নেটিজেনদের, তুমুল ভাইরাল ভিডিও

রাজস্থানের মন্ত্রী শান্তি কুমার ধরিয়াল (Shanti Kumar Dhariwal) জানিয়েছেন যে, রাজস্থানে বিশাল পরিমাণে বিনিয়োগ নিয়ে আসার উদ্দেশ্যেই আয়োজন করা হচ্ছে ইনভেস্টমেন্ট সামিটের। রাজস্থান বিনিয়োগ করার আদর্শ জায়গা। রাজস্থানে ব্যবসা করার বিভিন্ন ধরনের সুযোগ রয়েছে এবং এখানকার পরিবেশ ব্যবসা করার জন্য অনুকূল। ইতিমধ্যেই আদানি, রিনিউ পাওয়ার, গ্রিনকো ইত্যাদির মতো নামকরা সংস্থা রাজস্থানের গ্রিন এনার্জি সেক্টরে বিনিয়োগ করেছে। আরও বিভিন্ন ধরনের সংস্থা রাজস্থানে বিনিয়োগ করার জন্য এগিয়ে এসেছে। এর ফলে রাজস্থান আগামী দিনে আরও উন্নতি করতে প্রস্তুত। বিভিন্ন ধরনের বিনিয়োগ এবং সরকারি সাহায্যে দ্রুত এগিয়ে যাবে রাজস্থান।

রাজস্থানে ৫ লাখ কোটি টাকার বিনিয়োগের মধ্যে রয়েছে মুম্বইয়ের ১,৯৪,৮০০ কোটি টাকা, গুজরাতের ১,০৫,০০০ কোটি টাকা, দিল্লির ৭৮,৭০০ কোটি টাকা এবং বেঙ্গালুরুর ৭৪,৩১২ কোটি টাকা। এছাড়াও দুবাই এক্সপোতে রাজস্থান একটি মৌ স্বাক্ষর করে এলওআইএসের সঙ্গে প্রায় ৪৫,০০০ কোটি টাকার। কলকাতার রোড-শোয়ের পর হায়দরাবাদ এবং চেন্নাই তাদের ইনভেস্টমেন্ট ইভেন্টের আগে করে এই ধরনের রোড-শো। এখন রাজস্থানে ইনভেস্টমেন্ট সামিট ২০২২-এর আগে অনুষ্ঠিত হচ্ছে রোড-শো প্রোগ্রাম।

আরও পড়ুন-পায়েস খাওয়ানোর পর কোদাল দিয়ে স্ত্রী ও সন্তানদের কুপিয়ে খুন! ১১ পাতার সুইসাইড নোট লিখে আত্মহত্যা যুবকের

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট (Ashok Gehlot) জানিয়েছেন যে, "ইনভেস্টমেন্ট সামিট ২০২২, রাজস্থানের উন্নতি ঘটাতে এবং রাজস্থানকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। বিভিন্ন ধরনের বেসরকারি সেক্টরের বিনিয়োগ রাজস্থানের বিভিন্ন ক্ষেত্রকে সমৃদ্ধ করতে সহায়তা করবে"। এছাড়াও রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট পশ্চিমবঙ্গের বিভিন্ন ব্যবসাকে আমন্ত্রণ করেছেন ইনভেস্টমেন্ট সামিট ২০২২-এ অংশগ্রহণ করার জন্য। রাজস্থান ফাউন্ডেশনের কমিশনার ধীরজ শ্রীবাস্তব (Dhiraj Srivastava) জানিয়েছেন যে, কলকাতার অনেক শ্রমিক কাজ করতে আসেন রাজস্থানে, যা রাজস্থানের শক্তিশালী আর্থিক কাঠামো গড়তে সাহায্য করে। তিনি জানিয়েছেন, বর্তমানে রাজস্থান হল বিনিয়োগের আদর্শ জায়গা।

Published by:Siddhartha Sarkar
First published: