corona virus btn
corona virus btn
Loading

ICICI Bank-এর হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিংয়ে গ্রাহকদের দারুণ সাড়া, ব্যবহারকারীর সংখ্যা ছাড়াল ১০ লক্ষ

ICICI Bank-এর হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিংয়ে গ্রাহকদের দারুণ সাড়া, ব্যবহারকারীর সংখ্যা ছাড়াল ১০ লক্ষ

ব্যাঙ্ক এই অল্প সময়ের মধ্যে গ্রাহকদের কাছ থেকে দারুণ সাড়া পেয়েছে এবং আগামী তিন মাসের মধ্যে এই পরিষেবা ব্যবহারকারীর সংখ্যা দ্বিগুণ করার টার্গেট নিয়েছে।

  • Share this:

#কলকাতা: আইসিআইসিআই ব্যাঙ্ক তাদের হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং প্ল্যাটফর্মে ১০ লক্ষ ব্যবহারকারীর মাইলফলক সংখ্যাটি অতিক্রম করতে সফল। মাত্র তিন মাস আগেই এই ব্যাঙ্ক হোয়াটসঅ্যাপে ব্যাঙ্কিং পরিষেবা দেওয়া শুরু করে যাতে রিটেল ব্যাঙ্কিং গ্রাহকরা করোনা ভাইরাস মহামারীর সময় গাইডলাইন্স অনুযায়ী বাইরে না বেরিয়ে বাড়ি থেকেই ব্যাঙ্কিং প্রয়োজনীয়তা পূরণ করতে সক্ষম হন। ব্যাঙ্ক এই অল্প সময়ের মধ্যে গ্রাহকদের কাছ থেকে দারুণ সাড়া পেয়েছে এবং আগামী তিন মাসের মধ্যে এই পরিষেবা ব্যবহারকারীর সংখ্যা দ্বিগুণ করার টার্গেট নিয়েছে।

শুরুতে ব্যাঙ্ক সেভিংস অ্যাকাউন্ট ব্যালেন্স ৷ শেষ তিনটি লেনদেন, ক্রেডিট কার্ডের সীমা অর্থাৎ লিমিট ৷ পূর্ব-অনুমোদিত তাৎক্ষণিক লোন অফারের বিশদ বিবরণ এবং ক্রেডিট এবং ডেবিট কার্ডকে লক/ আনলক করার মতো পরিষেবাগুলি এন্ড টু এন্ড এনক্রিপশন মেসেজ অর্থাৎ সর্বাঙ্গিক সুরক্ষিত বার্তার মাধ্যমে শুরু করে। সম্প্রতি, ব্যাঙ্ক কয়েক মিনিটের মধ্যে ইনস্ট্যান্ট সেভিংস অ্যাকাউন্ট খোলা ৷ ব্যাঙ্কের সাথে যৌথসম্পর্কে থাকা খবরের কাগজ / ম্যাগাজিনগুলির পিডিএফ পড়বার সুবিধা, নিকটবর্তী প্রয়োজনীয় দোকানের অনুসন্ধান এবং লোন পরিশোধ স্থগিতের বিকল্প পছন্দ করার মতো কয়েকটি নতুন ফিচার্সের সঙ্গে যুক্ত করেছে। আইসিআইসিআই ব্যাঙ্ক তাদের এনআরআই গ্রাহকদের জন্যও এই পরিষেবা চালু করেছে।

অ্যাকাউন্ট ব্যালেন্স পরীক্ষা করা, শেষ তিনটি লেনদেন পর্যবেক্ষণ , লোন স্থগিতের জন্য আবেদন করা এবং ক্রেডিট কার্ডের লিমিট সংশোধন করার মতো পরিষেবাগুলি সর্বাধিক ব্যবহৃত হয়েছে।

এই মাইলফলক অতিক্রমের পর আইসিআইসিআই ব্যাঙ্কের ডিজিটাল চ্যানেল ও পার্টনারশিপের প্রধান বিজিত ভাস্কর মন্তব্য করেন - “প্রতিদিনের জীবনে সোশ্যাল মিডিয়ায় ক্রমবর্ধমান উপস্থিতির কারণে আমরা বিশ্বাস করি যে হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং আমাদের গ্রাহকদের অত্যন্ত সুবিধা করে দিয়েছে ৷  এখন তাঁরা হোয়াটসঅ্যাপের মাধ্যমেই ব্যাঙ্কের কাজকর্মও করে ফেলতে পারবেন। গ্রাহকরা ব্যাঙ্কের কোনও শাখায় না গিয়েও তাঁদের ব্যাঙ্কিং প্রয়োজনীয়তা মিটিয়ে ফেলতে পারবেন। দশ লক্ষেরও বেশি ব্যবহারকারী তিন মাসের অল্প সময়ের মধ্যে পরিষেবাটি গ্রহণ করেছেন। আমরা অধিকাংশ ক্ষেত্রে দেখেছি যে  দেশের যুবসম্প্রদায় তাদের ব্যাঙ্কিংয়ের জন্য হোয়াটসঅ্যাপ ব্যবহার করছে। এমনটা দেখার পরই আমরা আগামী তিন মাসের মধ্যে ব্যবহারকারীর সংখ্যা দ্বিগুণ করে ২০ লক্ষ করার টার্গেট রাখছি।’’

হোয়াটসঅ্যাপে ব্যাঙ্কিং পরিষেবাগুলি পাওয়ার জন্য গ্রাহকদের নিম্নপ্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে :

· Save number and say ‘Hi’: The customer simply needs to save ICICI Bank’s verified WhatsApp profile number, 86400 86400, to his/her ‘contacts’ on the mobile phone. Send <Hi> to this number from his/her mobile number which is registered with the Bank. The Bank will respond with a list of services available

· Type keyword for service: From the list of services, type the keyword of the service required (keywords are highlighted in the conversation for easy recognition), example : <Balance>, <Block> etc. The service is carried out and displayed instantly.

আরও জানতে লগ ইন করুন :https://www.icicibank.com/online-services/WhatsApp-Banking/index.page

Published by: Siddhartha Sarkar
First published: July 7, 2020, 5:54 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर