corona virus btn
corona virus btn
Loading

Prime সদস্যদের বাড়তি সুবিধে, Amazon-এর এই মেম্বারশিপ নেবেন কী ভাবে?

Prime সদস্যদের বাড়তি সুবিধে, Amazon-এর এই মেম্বারশিপ নেবেন কী ভাবে?

শুধু একটা কথা মাথায় রাখবেন। Prime Membership-এর সমস্ত সুবিধা কিন্তু একমাত্র Amazon-এর নিজস্ব প্রোডাক্ট, মানে Fulfilled by Amazon-এর ক্ষেত্রেই প্রযোজ্য।

  • Share this:

#কলকাতা: হ্যাঁ, এটা ঠিক যে এর জন্য আপনাকে গাঁটের কড়ি খসাতে হবে! আপনি যদি মাস হিসেবে দিতে চান, তা হলে ১২৯ টাকা। আর বছর হিসেবে পড়বে ৯৯৯ টাকা! এই জায়গায় এসে একটা সহজ হিসেব কষে নেওয়া যাক। আপনি যদি মাস হিসেবে Amazon-এর Prime Membership নিতে চান, তা হলে বছরে খরচ কত? না, ১২৯ টাকার ১২ গুণ, মানে পাক্কা ১,৫৪৮ টাকা! এহ্ হে, বছরের হিসেবে টাকাটা দেওয়াই সুবিধের মনে হচ্ছে না? আবার এটাও ঠিক যে একেবারে ৯৯৯ টাকা বের করে দেওয়াটাও সহজ ব্যাপার নয়!

এই জায়গায় এসে একটা সহজ উপায়ের কথা বলা যায়, যা খোদ Amazon-ই তুলে দিচ্ছে আপনার হাতে। এটা হল গিয়ে Free Trial, স্রেফ এক মাসের জন্য। আর তাতেই আপনার লাভ যথেষ্ট। মানছি এর মধ্যেই শুরু হয়ে গিয়েছে Amazon Great Indian Festival Sale, কিন্তু এখনও অনেক অফার আছে, যা শুধু Prime সদস্যদের জন্যই বরাদ্দ করে রেখেছে সংস্থা। তাই আপনি যদি Prime Membership নিতে চান, এ ভাবে এগোতে হবে:

১. সবার প্রথমে ওয়েবসাইট থেকে amazon.in খুলতে হবে। বা মোবাইলে ডাউনলোড করে নিতে পারেন এই অ্যাপ। ২. অ্যাকাউন্ট না থাকলে একটা বানিয়ে নিন। ৩. অ্যাপ হলে বাঁ-দিকের মেনু থেকে আর ওয়েবসাইট হলে ডান দিক থেকে ক্লিক করুন Try Prime অপশনে। ৪. পরের ধাপে বেছে নিন মাসিক বা বার্ষিক Prime Membership। ৫. এর পর আপনাকে ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের ডিটেল দিতে হবে। আপনি যে প্ল্যান বেছে নেবেন, সেই মতো এক মাসের ফ্রি ট্রায়ালের পর টাকা কাটবে সংস্থা। টাকা কাটার আগে আপনাকে SMS বা Mail মারফত খবর দেওয়া হবে। তখন না চাইলে Prime Membership বাতিল করে দিতে পারেন! শুধু একটা কথা মাথায় রাখবেন। Prime Membership-এর সমস্ত সুবিধা কিন্তু একমাত্র Amazon-এর নিজস্ব প্রোডাক্ট, মানে Fulfilled by Amazon-এর ক্ষেত্রেই প্রযোজ্য। Seller প্রোডাক্ট মানে Fulfilled by-এর পরে অন্য কোনও সংস্থার নাম লেখা থাকলে সে ক্ষেত্রে Prime Membership-এর সুবিধা পাওয়া যাবে না।

Published by: Dolon Chattopadhyay
First published: October 20, 2020, 9:58 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर